1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন লালমোহনে ৪৮০ টাকা পাওয়ানাকে কেন্দ্র করে মারপিট আহত ৬ শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন ফকিরহাটে প্রান্তিক খামারিদের প্রদর্শনী দেখে অভিভূত সবাই নিজের বিবেক দ্বারা পরিচালিত হয়ে উপজেলা নির্বাচনে জনপ্রতিনিধি নির্বাচিত করবেন-রামপালে কেসিসি মেয়র উম্মুক্ত হোন,উদার হোন এবং অন্যদের নেতৃত্বের জন্য স্থান তৈরি করুন-রেজাউল করিম চৌধুরী লালমোহনে চাচা শ্বশুরকে হত্যার হুমকি দিলেন ভাতিজী জামাতা গালকাটা ফরিদ বোরহানউদ্দিনে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ফকিরহাটে বিষ পানে এসএসসি শিক্ষার্থীর আত্মহত্যা

শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উদযাপন

আহসান টিটু, বাগেরহাট :
  • আপডেট সময় : রবিবার, ১৭ মার্চ, ২০২৪
  • ১৩৫ বার পঠিত
বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলাধীন শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপন করা হয়েছে। এ বছর দিবসটির প্রতিপাদ্য ‘বঙ্গবন্ধুর স্বপ্ন ধরে/ আনব হাসি সবার ঘরে’।
এ উপলক্ষে আজ ১৭ মার্চ, রবিবার কলেজের স্বপন দাশ অডিটোরিয়াম ভবনে আলোচনা সভার আয়োজন করা হয়। সকাল ৯টায় কলেজ চত্বরে সমবেত জাতীয় সংগীত পরিবেশনার মধ্যে দিয়ে পতাকা উত্তোলনপূর্বক কর্মসূচীর শুভ সূচনা হয়। পতাকা উত্তোলন শেষে বিশাল এক শোভাযাত্রা কলেজ ক্যাম্পাস প্রদক্ষিণ করে এবং সমবেত সবাই কলেজে প্রতিষ্ঠিত বঙ্গবন্ধুর ভাষ্কর্যে পুষ্প স্তবক অর্পণ করেন। আলোচনা সভার শুরুতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান ও বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। প্রভাষক সাইদুর রহমানের উপস্থাপনায় অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ বটু গোপাল দাস। আলোচনা সভায় কোরআন তেলওয়াত করেন একাদশ শ্রেণির ছাত্রী জান্নাতুল ফেরদৌস এবং গীতা পাঠ করেন একাদশ শ্রেণির ছাত্র সৌরভ দাশ। সভায় বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক মোঃ হোসাইন সাইদীন, মোঃ সিরাজুল ইসলাম, উৎপল কুমার দাস, মোসাঃ আতাউন্নেসা, উদযাপন কমিটির আহ্বায়ক প্রভাষক অমৃতাভ সানা, প্রভাষক চন্দ্রশেখর অধিকারীসহ প্রমুখ। সভাপতি মহোদয় তার বক্তব্যে বলেন, আমাদের সবাইকে বঙ্গবন্ধুর আদর্শে আদর্শিত হতে হবে এবং দেশ গড়ার কাজে সক্রিয় অংশগ্রহণ করতে হবে, তাহলে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মানের স্বপ্ন বাস্তবায়ন হবে। অতঃপর শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়; যেখানে কবিতা আবৃত্তি করেন সালমা খাতুন, নাজমা খানম। এছাড়াও অনুষ্ঠানে দেশাত্ববোধক সংগীত পরিবেশন করেন প্রভাষক চন্দ্রশেখর অধিকারী, অঞ্জ বিশ্বাস, নাজমা খানম এবং নৃত্য পরিবেশন করেন ঋতু চক্রবর্তীসহ প্রমুখ।
সবশেষে দিবসটি উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক অনুস্ঠান, রচনা এবং চিত্রাংকন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্ত হয়।
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা