1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:০৪ অপরাহ্ন
শিরোনাম :
মূলঘরে আওয়ামী লীগ নেতাকর্মীদের সাথে স্বপন দাশের মতবিনিময় রামপালে বেপরোয়া গতির ট্রাক কেড়ে নিল তিন প্রাণ  আলিপুরে বিভিন্ন স্থানে মটর সাইকেল প্রতিকে চেয়ারম্যান প্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার গণসংযোগ… সাতক্ষীরায় অগ্নিবীনার উদ্যোগে নজরুল সম্মিলন ভোটে অংশ নেওয়ায় সাতক্ষীরা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুর রউফ বহিষ্কার রামপালে গলায় ফাঁস দিয়ে কলেজ ছাত্রের আত্মহত্যা রামপালে গাঁজাসহ যুবক আটক ফরিদপুরে মুসলিম শ্রমিক হত্যার প্রতিবাদে ভোলায় প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত খানপুর মেইনরোডে মাদক ব্যবসা জমজমাট ॥ পুলিশ নিরব

শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উদযাপন

আহসান টিটু, বাগেরহাট :
  • আপডেট সময় : রবিবার, ১৭ মার্চ, ২০২৪
  • ১৩৯ বার পঠিত
বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলাধীন শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপন করা হয়েছে। এ বছর দিবসটির প্রতিপাদ্য ‘বঙ্গবন্ধুর স্বপ্ন ধরে/ আনব হাসি সবার ঘরে’।
এ উপলক্ষে আজ ১৭ মার্চ, রবিবার কলেজের স্বপন দাশ অডিটোরিয়াম ভবনে আলোচনা সভার আয়োজন করা হয়। সকাল ৯টায় কলেজ চত্বরে সমবেত জাতীয় সংগীত পরিবেশনার মধ্যে দিয়ে পতাকা উত্তোলনপূর্বক কর্মসূচীর শুভ সূচনা হয়। পতাকা উত্তোলন শেষে বিশাল এক শোভাযাত্রা কলেজ ক্যাম্পাস প্রদক্ষিণ করে এবং সমবেত সবাই কলেজে প্রতিষ্ঠিত বঙ্গবন্ধুর ভাষ্কর্যে পুষ্প স্তবক অর্পণ করেন। আলোচনা সভার শুরুতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান ও বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। প্রভাষক সাইদুর রহমানের উপস্থাপনায় অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ বটু গোপাল দাস। আলোচনা সভায় কোরআন তেলওয়াত করেন একাদশ শ্রেণির ছাত্রী জান্নাতুল ফেরদৌস এবং গীতা পাঠ করেন একাদশ শ্রেণির ছাত্র সৌরভ দাশ। সভায় বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক মোঃ হোসাইন সাইদীন, মোঃ সিরাজুল ইসলাম, উৎপল কুমার দাস, মোসাঃ আতাউন্নেসা, উদযাপন কমিটির আহ্বায়ক প্রভাষক অমৃতাভ সানা, প্রভাষক চন্দ্রশেখর অধিকারীসহ প্রমুখ। সভাপতি মহোদয় তার বক্তব্যে বলেন, আমাদের সবাইকে বঙ্গবন্ধুর আদর্শে আদর্শিত হতে হবে এবং দেশ গড়ার কাজে সক্রিয় অংশগ্রহণ করতে হবে, তাহলে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মানের স্বপ্ন বাস্তবায়ন হবে। অতঃপর শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়; যেখানে কবিতা আবৃত্তি করেন সালমা খাতুন, নাজমা খানম। এছাড়াও অনুষ্ঠানে দেশাত্ববোধক সংগীত পরিবেশন করেন প্রভাষক চন্দ্রশেখর অধিকারী, অঞ্জ বিশ্বাস, নাজমা খানম এবং নৃত্য পরিবেশন করেন ঋতু চক্রবর্তীসহ প্রমুখ।
সবশেষে দিবসটি উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক অনুস্ঠান, রচনা এবং চিত্রাংকন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্ত হয়।
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা