1. admin@upokulbarta.news : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:২৭ অপরাহ্ন
শিরোনাম :
মেঘনা নদীতে কর্ণফুলী-৩ লঞ্চে আগুন, আতঙ্কিত যাত্রীরা ভোলায় পুকুরে ডুবে ভাই-বোনের মৃত্যু ফকিরহাটের শান্তি ও সমৃদ্ধি কামনা করে স্বপন দাশের প্রচার শুরু চরফ্যাশনে ভিকটিমকে নির্যাতনের অভিযোগ উঠেছে ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান এর বিরুদ্ধে আদালতের আদেশ মানতে গড়িমসি করছেন খুলনা বিভাগীয় পরিবার পরিকল্পনা পরিচালক রবিউল আলম বাইউস্টে নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত Sustainability with Profitability is Possible-Rezaul Karim Chowdhury লালমোহনে পূর্ব শত্রুতার জের ধরে মারপিট আহত ১ ২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন

ফকিরহাটে নিষিদ্ধ ১৭ মণ পলিথিন ব্যাগ জব্দ

আহসান টিটু, বাগেরহাট :
  • আপডেট সময় : মঙ্গলবার, ৫ মার্চ, ২০২৪
  • ১৩৯ বার পঠিত

বাগেরহাটের ফকিরহাট বিশ্বরোড মোড় এলাকায় একটি পরিবহন থেকে পরিবেশ দুষণকারী নিষিদ্ধ ৬৮৩ কেজি (১৭ মণ) পলিথিন ব্যাগ জব্দ করেছে পুলিশ।

মঙ্গলবার (৫ মার্চ) বিকেল ৩টার দিকে বি, এম লাইন পরিবহনের টুল বক্স থেকে ওই পলিথিন ব্যাগ জব্দ করা হয়েছে। পরিবহনটি ঢাকা থেকে বাগেরহাটের রায়েন্দার দিকে যাচ্ছিল।

পরিবহনের চালক মো. কবির জানান, পলিথিন ব্যাগগুলো মোড়েলগঞ্জ ও শরণখোলার রায়েন্দা বাজার যাচ্ছিল। ঢাকা থেকে নিষিদ্ধ পলিব্যাগ তুলে দেওয়া হলেও সাথে কোন মালিক বা লোকজন আসেনি।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ফকিরহাট মডেল থানা পুলিশের একটি দল বিশ্বরোড মোড় এলাকায় অভিযান পরিচালনা করেন। অভিযানে বি, এম লাইন পরিবহনের টুল বক্স তল্লাশী করে ৬৮৩ কেজি পলিথিন ব্যাগ উদ্ধার করে। যার আনুমানিক অবৈধ মুল্য দেড় লাখ টাকা।

খবর পেয়ে ফকিরহাট সহকারী কমিশনার (ভূমি) এম আব্দুল্লাহ ইবনে মাসুদ আহম্মেদ, খুলনা পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক রাজিব গাইন এবং বাগেরহাট পরিবেশ অধিদপ্তরের হিসাব রক্ষক মো. সোহাগ তালুকদার সহ অন্যান্যরা ঘটনাস্থলে এসে উপস্থিত হন। পরে পরিবহনটি ছেড়ে দেয়া হয়।

পরিবহনের সুপারভাইজার জসিম উদ্দিন জানান, ঢাকা থেকে এক ব্যক্তি ১৩টি বস্তা টুল বক্সে উঠান। ফকিরহাট পুলিশের অভিযানে জানতে পারেন বস্তার ভিতর বিভিন্ন সাইজের পলিথিন ব্যাগ রয়েছে।

ফকিরহাট সহকারী কমিশনার (ভূমি) এম আব্দুল্লাহ ইবনে মাসুদ আহম্মেদ, পলিথিন ব্যাগের কোন মালিক পাওয়া যায়নি। জব্দকৃত পলিথিনের বস্তাগুলো বাগেরহাট পরিবেশ অধিদপ্তরে পাঠানো হয়েছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা