1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:০৮ অপরাহ্ন
শিরোনাম :
মূলঘরে আওয়ামী লীগ নেতাকর্মীদের সাথে স্বপন দাশের মতবিনিময় রামপালে বেপরোয়া গতির ট্রাক কেড়ে নিল তিন প্রাণ  আলিপুরে বিভিন্ন স্থানে মটর সাইকেল প্রতিকে চেয়ারম্যান প্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার গণসংযোগ… সাতক্ষীরায় অগ্নিবীনার উদ্যোগে নজরুল সম্মিলন ভোটে অংশ নেওয়ায় সাতক্ষীরা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুর রউফ বহিষ্কার রামপালে গলায় ফাঁস দিয়ে কলেজ ছাত্রের আত্মহত্যা রামপালে গাঁজাসহ যুবক আটক ফরিদপুরে মুসলিম শ্রমিক হত্যার প্রতিবাদে ভোলায় প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত খানপুর মেইনরোডে মাদক ব্যবসা জমজমাট ॥ পুলিশ নিরব

ফকিরহাটে নিষিদ্ধ ১৭ মণ পলিথিন ব্যাগ জব্দ

আহসান টিটু, বাগেরহাট :
  • আপডেট সময় : মঙ্গলবার, ৫ মার্চ, ২০২৪
  • ১৪০ বার পঠিত

বাগেরহাটের ফকিরহাট বিশ্বরোড মোড় এলাকায় একটি পরিবহন থেকে পরিবেশ দুষণকারী নিষিদ্ধ ৬৮৩ কেজি (১৭ মণ) পলিথিন ব্যাগ জব্দ করেছে পুলিশ।

মঙ্গলবার (৫ মার্চ) বিকেল ৩টার দিকে বি, এম লাইন পরিবহনের টুল বক্স থেকে ওই পলিথিন ব্যাগ জব্দ করা হয়েছে। পরিবহনটি ঢাকা থেকে বাগেরহাটের রায়েন্দার দিকে যাচ্ছিল।

পরিবহনের চালক মো. কবির জানান, পলিথিন ব্যাগগুলো মোড়েলগঞ্জ ও শরণখোলার রায়েন্দা বাজার যাচ্ছিল। ঢাকা থেকে নিষিদ্ধ পলিব্যাগ তুলে দেওয়া হলেও সাথে কোন মালিক বা লোকজন আসেনি।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ফকিরহাট মডেল থানা পুলিশের একটি দল বিশ্বরোড মোড় এলাকায় অভিযান পরিচালনা করেন। অভিযানে বি, এম লাইন পরিবহনের টুল বক্স তল্লাশী করে ৬৮৩ কেজি পলিথিন ব্যাগ উদ্ধার করে। যার আনুমানিক অবৈধ মুল্য দেড় লাখ টাকা।

খবর পেয়ে ফকিরহাট সহকারী কমিশনার (ভূমি) এম আব্দুল্লাহ ইবনে মাসুদ আহম্মেদ, খুলনা পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক রাজিব গাইন এবং বাগেরহাট পরিবেশ অধিদপ্তরের হিসাব রক্ষক মো. সোহাগ তালুকদার সহ অন্যান্যরা ঘটনাস্থলে এসে উপস্থিত হন। পরে পরিবহনটি ছেড়ে দেয়া হয়।

পরিবহনের সুপারভাইজার জসিম উদ্দিন জানান, ঢাকা থেকে এক ব্যক্তি ১৩টি বস্তা টুল বক্সে উঠান। ফকিরহাট পুলিশের অভিযানে জানতে পারেন বস্তার ভিতর বিভিন্ন সাইজের পলিথিন ব্যাগ রয়েছে।

ফকিরহাট সহকারী কমিশনার (ভূমি) এম আব্দুল্লাহ ইবনে মাসুদ আহম্মেদ, পলিথিন ব্যাগের কোন মালিক পাওয়া যায়নি। জব্দকৃত পলিথিনের বস্তাগুলো বাগেরহাট পরিবেশ অধিদপ্তরে পাঠানো হয়েছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা