1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
সোমবার, ২৭ মে ২০২৪, ০১:৩২ অপরাহ্ন

বোরহানউদ্দিনে ইলিশ রক্ষা অভিযানে ৮০ হাজার মিটার জাল জব্দ

স্টাফ রিপোর্টারঃ
  • আপডেট সময় : রবিবার, ২২ অক্টোবর, ২০২৩
  • ১১৬ বার পঠিত
ভোলার বোরহানউদ্দিন উপজেলার তেঁতুলিয়া নদীতে মৎস্য অধিদপ্তর  ও স্থানীয় প্রশাসন কর্তৃক পরিচালিত অভিযানে ৮০ হাজার  মিটার অবৈধ  জাল ও ১০০ কেজি মা ইলিশ  জব্দ করা হয়েছে।  ইলিশ রক্ষা অভিযানের অংশ হিসেবে শনিবার (২১অক্টোবর) বিকাল থেকে রাত ৮ টা পর্যন্ত  তেতুঁলিয়া চ্যানেলের বিভিন্ন অংশে অভিযান চালিয়ে এসব জাল জব্দ করা হয়।
সহকারী কমিশনার ভূমি মো. নাজমুল হাসান  জানান,শনিবার বিকালে মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রনালয়ের উপসচিব মোহাম্মদ আহম্মেদ আলী”র উপস্থিতিতে জেলা প্রশাসন ও  মৎস্য বিভাগের ব্যানারে তেতুঁলিয়া নদীতে মোবাইল কোর্ট অভিযান চলে। অভিযানে ৮০ হাজার মিটার কারেন্ট জাল  ও ১ শত কেজি মা ইলিশ  জব্দ করা হয়। আটককৃত কারেন্ট জাল বোরহানউদ্দিন খেওয়াঘাট এলাকায় পুড়িয়ে নষ্ট করা হয়। উদ্ধারকৃত মা ইলিশ বিভিন্ন এতিম খানায় বিতরণ করা হয়। অভিযানে ভোলা জেলা মৎস্য কর্মকর্তা মোঃ আবুল কালাম আজাদ, ভোলা মৎস্য অধিদপ্তরের সিনিয়র সহকারী পরিচালক মোহাম্মদ নাজিম উদ্দিন, বোরহানউদ্দিন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মনোজ কুমার সাহা ও মেরিন ফিশারিজ অফিসার
মিজানুর রহমান উপস্থিত ছিলেন। উল্লেখ্য-১২ অক্টোবর থেকে ২ নভেম্বর ২০২৩ পর্যন্ত মা ইলিশ সংরক্ষণ অভিযান চলমান থাকবে। সিনিয়র  মৎস্য কর্মকর্তা  বলেন, মা ইলিশ রক্ষার এ অভিযান  সফল করতে আমরা সর্বোচ্চ চেষ্টা করছি।
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা