1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১১:০৯ পূর্বাহ্ন

সুইডেনে পবিত্র কোরআন পোড়ানোর ঘটনায় ভোলায় ইসলামী আন্দোলনের মিছিল

আশিকুর রহমান শান্ত, ভোলা প্রতিনিধি
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৬ জুলাই, ২০২৩
  • ১১৪ বার পঠিত

সুইডেনে পবিত্র কোরআন পোড়ানোর ঘটনার প্রতিবাদে ভোলায় প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৬ জুলাই) বিকালে ভোলা হাটখোলা মসজিদ চত্বরে ইসলামী আন্দোলন বাংলাদেশ ভোলা জেলা উত্তরের উদ্যোগে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।জেলা সভাপতি আলহাজ্ব মাওলানা আতাউর রহমান মোমতাজির সভাপতিত্বে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ভোলা জেলা উত্তরের সাধারন সম্পাদক মাও. তরিকুল ইসলাম, সহ সভাপতি এম ওবায়েদ বিন মোস্তফা, সহ-সভাপতি মাও.মিজানুর রহমান আজাদী, মাও.তাজউদ্দিন ফারুকি, সহ সাধারন সম্পাদক মুফতি আব্দুল মুমিন, সাংগঠনিক সম্পাদক মাওলানা ইউসুফ আদনান, শ্রমিক আন্দোলনের সভাপতি মাও. নুর ইসলাম পাটোয়ারী, প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাও.হেলাল উদ্দিন, সদর থানার সভাপতি মাও.আব্দুর রব, সাধারন সম্পাদক মাও.ইমরান প্রমূখ।

এ সময় বক্তারা বলেন, সুইডেনে গত বুধবার(২৮ জুন )মত প্রকাশের স্বাধীনতার নামে সুইডিস সরকারের মদদে রাজধানীর স্টকহোম সেন্ট্রাল মসজিদের সামনে পুলিশি নিরাপত্তায় মুসলমানদের ধর্মীয় গ্রন্থ পবিত্র আল কুরআনের পাতা ছিড়ে পুড়িয়ে দেয়। এবং ইসলামের সাথে পশ্চিমাদের আচরনে এটা দিবালোকের ন্যায় প্রমাণিত হয়েছে যে, ইউরোপ আজো মধ্যযুগীয় সংকীর্ণ চিন্তা থেকে বের হতে পারেনি।

সাম্প্রতিক সুইডেনে যেভাবে রাষ্ট্রীয় মদদে মত প্রকাশের নাম দিয়ে পবিত্র কুরআনে অগ্নিসংযোগ করে বিশ্বের কোটি কোটি মানুষের বিশ্বাস ও শ্রদ্ধার প্রতি আঘাত করা হয়েছে তা অকল্পনীয়। কোন সভ্য সমাজে এই ধরণের আচরণ চিন্তাও করা যায় না। সুইডেনে যা হয়েছে আমরা তার তীব্র নিন্দা জানাচ্ছি। এবং বাংলাদেশ সরকারের প্রতি আহবান জানাচ্ছি যে, সুইডেনের রাষ্ট্রদূতকে তলব করে বাংলাদেশের পক্ষ থেকে জোড়ালো প্রতিবাদ জানাতে হবে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা