1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
রবিবার, ০৫ মে ২০২৪, ০৯:১৪ অপরাহ্ন
শিরোনাম :
ফকিরহাট উপজেলা পরিষদ নির্বাচনে ৪৫টি কেন্দ্র পরিচালনা কমিটির সভা ভোটের মাঠে শক্ত অবস্থানে উপজেলা চেয়ারম্যান প্রার্থী স্বপন দাশ লালমোহনে ব্যবসায়ীকে হুমকি ধামকির অভিযোগ সাতক্ষীরার উন্নয়ন ইস্যুতে ৫এমপিকে এক টেবিলে বসার আহবান নাগরিক কমিটির ভোলার ইলিশা জংশন বাজারে সংঘর্ষের ঘটনায় সংবাদ সম্মেলন ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ আহত- ৩০ সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ইউনুছ এর পৌর ৩নং ওয়ার্ডে মতবিনিময় সভা অনুষ্ঠিত সাতক্ষীরায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন ভোলা সদর উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থী সালেহা চৌধুরী হাঁস প্রতিকে ভোট চেয়ে মাঠ চষে বেড়াচ্ছেন কবি মিনার মনসুর থেকে আমাদের তরুণদের অনেক কিছু শেখার আছে-রেজাউল করিম চৌধুরী

উদ্ধার জেলেদের পরিবারের নিকট হস্তান্তর করল কোস্ট গার্ড

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০২২
  • ৯৮ বার পঠিত

মোঃআবুরায়হান ইসলাম বাগেরহাট জেলা প্রতিনিধি

ঘূর্ণিঝড় সিত্রাং এর তান্ডবের কবলে মংলা ফেয়ারওয়ে বয়ার অদুরে ২২ জেলেসহ ট্রলার ডুবির ঘটনায় ২১ জনকে পরিবারের নিকট হস্তান্তর করল কোস্ট গার্ড।

আজ রাতে কোষ্টগার্ড পাঠানো এক প্রেস বিঙ্গপ্তির মাধ্যমে জানানো হয়, গত রবিবার (১৮ সেপ্টেম্বর) ‘এফ বি আশরাফুল ইসলাম’ সাদ ভোলা জেলার মনপুরা থেকে ২২ জন জেলেমাঝি নিয়ে সমুদ্রে গমন করে এবং বুধবার ( ০৫ অক্টোবর) ইঞ্জিন বিকল হয়ে কতুবদিয়া, চট্টগ্রাম অঞ্চল হয়ে ভাসতে ভাসতে মোংলা ফেয়ারওয়ে বয়ের অদুরে আসে। বোটটি সোমবার (২৪ অক্টোবর) ঘূর্ণিঝড় সিত্রাং এর তান্ডবের কবলে পড়ে এবং উত্তাল সমুদ্র ও বৈরী আবহাওয়ায় ফিশিং বোটটি ডুবে যায়। ট্রলারটিতেতে অবস্থানকারী ২২ জন জেলের মধ্যে ২১ জন জেলেকে মোংলা পোর্টের সহায়তায় মার্চেন্ট শিপ (MV VEGA STETIND) কর্তৃক সমুদ্রে ভাসমান অবস্থায় উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা ও প্রয়োজনীয় খাদ্য সামগ্রী দেওয়া হয়। উদ্ধারকৃতদের তথ্য মতে জানা যায় তাদের সাথে থাকা আরও ০১ জন নিখোঁজ রয়েছে। পরবর্তীতে কোস্ট গার্ড পশ্চিম জোন কর্তৃক উল্লিখিত মার্চেন্ট শিপ হতে ২১ জন জেলেকে হারবারিয়া থেকে মঙ্গলবার (২৫ অক্টোবর) ৩: ৩০ মিঃ গ্রহণ করা হয়। নিখোঁজ ০১ জন জেলেকে উদ্ধারে কোস্ট গার্ড এর Search & Rescue অভিযান চলমান রয়েছে। পরবর্তীতে উদ্ধারকৃত ২১ জন জেলেকে বাংলাদেশ কোস্ট গার্ড বার্থ মোংলায় নিয়ে আসা হয় এবং বোটের মালিক ও পরিবারের নিকট হস্তান্তর করা হয়।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা