1. admin@upokulbarta.news : admin :
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:২৪ অপরাহ্ন
শিরোনাম :
আজ পবিত্র শবেবরাত শবে বরাতের আমল ও ফজিলত পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে বিজয়ী হয়ে সাধারণ মানুষের পাশে থাকার প্রত্যয় সালাম হাওলাদারের পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন উঠান বৈঠক নিয়ে ব্যস্ত সময় পার করছেন যুব নেতা শাকিল পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন মুরুব্বীদের নিয়ে উঠান বৈঠক করছেন অধ্যক্ষ সেলিম কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ ফকিরহাট স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক-কর্মচারীদের বিদায় সংবর্ধনা ফকিরহাটের বেতাগায় জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে পথসভা নিয়ে ব্যস্ত সময় পার করছেন চেয়ারম্যান প্রার্থী দুলাল পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে বিজয়ী হয়ে গরীব-দুখী মানুষের সুবিধা নিশ্চিত করার প্রতিশ্রুতি মোশারফ হোসেনের

দৌলতখানে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ পালন

উপকূল বার্তা ডেস্কঃ
  • আপডেট সময় : শুক্রবার, ৫ নভেম্বর, ২০২১
  • ১৮২ বার পঠিত

সারা দেশের মত দৌলতখানেও ‘মুজিব বর্ষের শপথ করি দুর্যোগে জীবন-সম্পদ রক্ষা করি ‘ শ্লোগান নিয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২১ এর শুভ উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ (৪নভেম্বর) বৃহস্পতিবার এ উপলক্ষে দৌলতখান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন প্রাঙ্গণে উপজেলা ফায়ার স্টেশন কর্মকর্তা মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ তারেক হাওলাদার। উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সূত্রে জানা গেছে, সপ্তাহ পালনের মূল লক্ষ্য জনগণের মধ্যে সচেতনতা বৃদ্ধি করা এবং ফায়ার সার্ভিসের কার্যক্রমে তাদের সম্পৃক্ত করা।

অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি সহ জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিবৃন্দ ফায়ার সার্ভিসের বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা করেন। অনুষ্ঠানের শেষ পর্যায়ে ফায়ার সার্ভিসের গাড়ি বহর নিয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে মহড়া অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ তারেক হাওলাদার বলেন,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স একটি দক্ষ ও গুরুত্বপূর্ণ বাহিনী।

তারা জীবন রক্ষাকারী বাহিনী। মানুষের জীবন যখন বিপন্ন বা তারা তখন নিজেদের জানমাল ফেলে জীবন বাঁচাতে পালিয়ে যান করে মানুষের জীবন বাঁচাতে ছুটে যান তখন ফায়ার সার্ভিসের কর্মীরা তাদের জীবন বিপন্ন করে জনগণের জানমাল রক্ষা করতে এগিয়ে যায়’।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা