1. admin@upokulbarta.news : admin :
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০১:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
শেখ হাসিনা’র জন্য ঘষিয়াখালী ক্যানেল সুন্দরভাবে চলছে- সিটি মেয়র আ. খালেক দুর্নীতি করলে কাউকে ছাড় দেওয়া হবে না- মেয়র শেখ আ. রহমান ভোলায় রওশন আরা ও রাব্বী হত্যার বিচারের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি মোংলায় বীর মুক্তিযোদ্ধা কালীপদ রায়কে গার্ড অব অনার বন্দরে স্বেচ্ছাসেবকদের নিয়ে প্যালিয়েটিভ কেয়ার বিষয়ে সভা অনুষ্ঠিত মনপুরায় ‘মিডওয়াইফ পরিচালিত স্বাস্থ্যসেবা’ প্রকল্পের সমাপনী ও লার্নিং শেয়ারিং কর্মশালা সিদ্ধিরগঞ্জে তাঁতখানা এ্যাথলেটিক্স ক্লাবের উদ্যোগে, শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্ট সিজন (১) ২০২৪ উদ্বোধন হয়েছে বাইউস্ট ট্রাস মাস্টার অনুষ্ঠিত পথ হারিয়ে ৯৯৯ এ ফোন, ৩১ পর্যটককে উদ্ধার করল পুলিশ আজ পবিত্র শবেবরাত

লালমোহনে আত্মপ্রকাশ করলো “বেতুয়া সাহিত্য কুটির” সংগঠন

সালমা জাহান বুলু, লালমোহনঃ
  • আপডেট সময় : শুক্রবার, ৫ নভেম্বর, ২০২১
  • ২১৮ বার পঠিত

প্রাণবন্ত আড্ডার মধ্য দিয়ে লালমোহনে আত্মপ্রকাশ করলো “বেতুয়া সাহিত্য কুটির” সংগঠন। ৫ নভেম্বর বিকেল ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যুন্ত লালমোহন প্রেসক্লাবে হৃদয় ছোঁয়া এ সাহিত্য আড্ডা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত হন দুই বাংলার কবি নীহার মোশারফ, কথা সাহিত্যিক লালমোহন করিমুন্নেছা-হাফিজ মহিলা কলেজের প্রভাষক বাশার ইবনে মমিন, লালমোহন সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক জাকিয়া ইসলাম, সিকদারহাট আদর্শ নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম জামাল ও লালমোহন প্রেসক্লাব সভাপতি আব্দুস সাত্তার।

এছাড়া উপস্থিত ছিলেন লালমোহনের নিয়মিত লেখক মো. জসিম জনি, নুরুল আমিন, সাব্বির আলম বাবু, এরশাদ সোহেল, মাহমুদ হাসান লিটন, কবি জুবায়ের বিন ইয়াছিন, কবি মোঃ জাবের আল আব্দুল্লাহ। সভায় উপস্থিত সকলে আলোচনায় অংশ নেন এবং স্বরচিত কবিতা আবৃত্তি করেন। অনুষ্ঠানের শেষ পর্বে সকলের সিদ্ধান্তমতে বেতুয়া সাহিত্য কুটিরের আহবায়ক কমিটি গঠন করা হয়। মো. জসিম জনিকে আহবায়ক, কবি নুরুল আমিন ও সাব্বির আলম বাবুকে যুগ্ম আহবায়ক করে বেতুয়া সাহিত্য কুটিরের নতুন কমিটি গঠন করা হয়। মাহমুদ হাসান লিটন, এরশাদ সোহেল, জুবায়ের বিন ইয়াছিন, মোঃ জাবের আল আব্দুল্লাহ সদস্য মনোনিত হয়।

অনুষ্ঠান সঞ্চালনা করেন কবি এরশাদ সোহেল,বাশার ইবনে মমিন, নীহার মোশাররফ, নজরুল ইসলাম জামাল, আব্দুস সাত্তার ও জাকিয়া ইসলাম বেতুয়া সাহিত্য কুটিরের উপদেষ্টা নির্বাচিত হন। সভায় নতুন লেখক সৃষ্টি, লেখা প্রকাশের সুযোগ সৃষ্টি, মিনি পাঠাগার ও সাহিত্য ম্যাগাজিন প্রকাশ করার সিদ্ধান্ত গৃহীত হয়।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা