1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১০:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন শিক্ষার মানোন্নয়ন করতে চান চেয়ারম্যান প্রার্থী অধ্যক্ষ সেলিম নারীর গুণ – আঃ সামাদ দৌলতখানে যুব রেড ক্রিসেন্টে দলনেতা মাশরাফি উপ-নেতা ইমতিয়াজ ও রহিমা মোংলায় ৫ শতাধিক চক্ষু রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান শরণখোলা ও মোরেলগঞ্জে বাংলাদেশ কোস্টগার্ড পশ্চিম জোনের জনসচেতনতা ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান দখল-দূষণে অস্তিত্ব সংকটে ঠাকুরানী খাল পরিচ্ছন্ন অভিযানে পৌর মেয়র আ. রহমান জনপ্রিয়তার শীর্ষে ও প্রচারণায় এগিয়ে সাবেক মেয়র ডাঃ শফিক ফকিরহাটে আইনশৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত ভোলায় ৬ বেসরকারি ক্লিনিক ও হাসপাতালে সিলগালা আমি আপনাদের ভালোবাসার কাছে ঋণী- কেসিসি মেয়র আ: খালেক

মোংলায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ পালিত

বাগেরহাট জেলা প্রতিনিধিঃ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১
  • ১৭৭ বার পঠিত

“মুজিব বর্ষে শপথ করি,দূর্যোগে জীবন-সম্পদ রক্ষা করি”

এই প্রতিপাদ্যকে সামনে রেখে মোংলায় পালিত হচ্ছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২১। এ উপলক্ষে বৃহস্পতিবার (৪ নভেম্বর) সকাল ১১টায় মোংলা ফায়ার সার্ভিস স্টেশনে আলোচনাসভা ও মহড়া অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে মোংলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর কর্মকর্তা (ওয়ার হাউজ ইনেসপেক্টর) মোঃ লিটন হাওলাদার’র সভাপত্বিতে প্রধান অতিথি ছিসেবে উপস্থিত ছিলেন মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার।

এসময় স্থনীয় নেতৃবৃন্দসহ আরো অনেকে এসময় উপস্থিত ছিলেন। প্রধান অতিধির বক্তৃতায় কমলেশ মজুমদার বলেন, মানুষের বিপদের সময় অতন্ত্র প্রহরী হিসেবে কাজ করছে ফায়ার সার্ভিসের কর্মীরা। সকল দুর্যোগে সরকারের প্রথম সাড়াদানকারী হিসেবে কাজ করে বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। সরকারের এ প্রতিষ্ঠানের সদস্যগন দিবারাত্রী ২৪ঘন্টাই প্রাকৃতিক ও মানব সৃষ্ট সকল বিপদগ্রস্ত মানুষের পাশে দাড়ায় তারা। আর তাদের সহযোগীতার কারনেই প্রলয়ংকারী দুর্যোগ বা অগ্নিকান্ড থেকে মানুষের ক্ষয়ক্ষতি কমিয়ে আনতে সহায়তা করেন ফায়ার সাভিস কর্মীরা।

আলোচনা সভা শেষে ফায়ার সার্ভিস কর্মীরা দূর্ঘটনার সময় উদ্ধার কার্যক্রম ও অগ্নিনির্বাপণি মহড়া প্রদর্শন করেন। এবছর ০৪ নভেম্বর থেকে ০৬ নভেম্বর পর্যন্ত ৩দিন ব্যাপী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ ২০২১ পলিত হবে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা