1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বুধবার, ২২ মে ২০২৪, ০৪:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম :
উপজেলা নির্বাচনে নির্বাচিত হলে বদরপুরে সবচেয়ে বেশি উন্নয়ন করবো-প্রার্থী আকতার হোসেন ধলীগৌরনগর ইউপি নির্বাচন: সুখেদুঃখে মানুষের পাশে থাকবেন সংরক্ষিত সদস্য প্রার্থী “নাসিমা” হাড্ডাহাড্ডি লড়াইয়ে জমে উঠেছে ভোলার ৩ উপজেলা নির্বাচন বিশিষ্ট শিক্ষাবিদ ও বীরমুক্তিযোদ্ধা সালাউদ্দিন আহমাদ’র ৩৯ তম মৃত্যুবার্ষিকী ফকিরহাটে আনারস প্রতীকের নির্বাচনী জনসভা জনসমূদ্রে পরিনত বোরহানউদ্দিনে ভোটারকে টাকা দেয়ার ছবি ভাইরাল, ক্ষমা চেয়েছে চেয়ারম্যান মা রান্নার কাজে ব্যস্ত, ঘরে বিদ্যুৎষ্পৃষ্ট হয়ে প্রাণ গেল একমাত্র সন্তানের ভোলার নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য- কমিশনার আহসান হাবিব সাতক্ষীরার তালায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত আহত ৭ লালমোহনে দুদকের উদ্যোগে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মানবাধিকার বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কাজী আখতার হোসাইন

আশিকুর রহমান শান্ত, ভোলা প্রতিনিধি
  • আপডেট সময় : শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০২৩
  • ৮৫ বার পঠিত

বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কমিটির মানবাধিকার বিষয়ক সম্পাদক নির্বাচিত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক মেধাবী ছাত্র, ভোলার কৃতি সন্তান ব্যারিস্টার কাজী আখতার হোসাইন।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশক্রমে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

জানা যায়, ব্যারিস্টার কাজী আখতার হোসাইন ভোলা সদর উপজেলার উত্তর দিঘলদী ইউনিয়নের কাজী বাড়ির কৃতি সন্তান। তিনি প্রাচ্যের অক্সফোর্ড ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে এলএলবি (অনার্স) ও প্রথম শ্রেণীতে এলএলএম এবং পরবর্তীতে লন্ডনের বিখ্যাত লিংকনস্ ইন থেকে ব্যারিস্টার এ্যাট ল’ ডিগ্রী অর্জন করেন। বতর্মানে তিনি বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগ ও আপিল বিভাগের নিয়মিত আইনজীবী হিসাবে আইন পেশায় নিয়োজিত রয়েছেন। ইতিপূর্বে তিনি সর্বোচ্চ ভোট পেয়ে বাংলাদেশ সুপ্রীম কোর্ট বার এসোসিয়েশনের নির্বাহী সদস্য নির্বাচিত হয়ে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন। আইন পেশা ছাড়াও ব্যারিস্টার আখতার নিজেকে নিয়োজিত রেখেছেন বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক এবং পেশাজীবী সংগঠনের কাজের সাথে। তিনি বরিশাল বিভাগীয় সুপ্রীম কোর্টের যুব আইনজীবী ক্লাবের সভাপতি, তিনি বাংলাদেশ আইন সমিতি, ঢাকা বিশ্ববিদ্যালয় এলএলএম
এসোসিয়েশন ও ঢাকা আইনজীবী সমিতির সদস্য। তিনি আন্তর্জাতিক বার এ্যাসোসিয়েশনের ও সদস্য।

ব্যারিস্টার কাজী আখতার হোসাইন বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কমিটির মানবাধিকার বিষয়ক সম্পাদক নির্বাচিত হওয়ায় সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, এই পদ আমার জন্য নতুন অনুপ্রেরণা। পূর্বের ন্যায় গনতন্ত্র পূণরোদ্ধারের আন্দোলন সংগ্রামে দলের নির্দেশনা মেনে রাজপথে থাকবো ইনশাআল্লাহ। বর্তমানে বাংলাদেশে মানবাধিকারের পরিস্থিতি অত্যন্ত নাজুক বলে তিনি উল্লেখ করেন। এ প্রসঙ্গে তিনি সাম্প্রতিক সময়ে মানবাধিকার সংগঠন “অধিকার” এর সভাপতি আদিলুর রহমান খান এর বিরুদ্ধে ফরমায়েশী রায়ের মাধ্যমে কারান্তরীন করে তার মানবাধিকার চরমভাবে লঙ্ঘন হয়েছে বলে তিনি ক্ষোভ প্রকাশ করেন এবং অবিলম্বে তাঁর মুক্তি দাবি করেন।

এদিকে, ব্যারিস্টার কাজী আখতার হোসাইন বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কমিটির মানবাধিকার বিষয়ক সম্পাদক নির্বাচিত হওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন জানান বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও ভোলা জেলা বিএনপির আহ্বায়ক আলহাজ্ব গোলাম নবী আলমগীর, ভোলা জেলা বিএনপির সদস্য সচিব আলহাজ্ব রাইসুল আলম, ভোলা জেলা যুবদলের সাবেক সভাপতি ও জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আলহাজ্ব ইয়ারুল আলম লিটন, বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক কাজী মোখতার হোসাইন, সহ শিল্প বিষয়ক সম্পাদক ইব্রাহিম ভূইয়া সাগর, ভোলা জেলা স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি মুনতাসির আলম রবিন চৌধুরী, দফতর সম্পাদক হারুন অর রশিদ সুমন সহ প্রমুখ। এছাড়া বিভিন্ন সংগঠন ও শুভাকাঙ্ক্ষীরা সামাজিক যোগাযোগের মাধ্যমে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা