1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:১২ অপরাহ্ন
শিরোনাম :
সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ইউনুছ এর পৌর ৩নং ওয়ার্ডে মতবিনিময় সভা অনুষ্ঠিত সাতক্ষীরায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন ভোলা সদর উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থী সালেহা চৌধুরী হাঁস প্রতিকে ভোট চেয়ে মাঠ চষে বেড়াচ্ছেন কবি মিনার মনসুর থেকে আমাদের তরুণদের অনেক কিছু শেখার আছে-রেজাউল করিম চৌধুরী বাইউস্টের শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত ভোমরা শুল্ক স্টেশনের ডেপুটি কমিশনারের দুর্নীতি’র অভিযোগ ইয়ুথ এ্যাডাপটেসন ফোরামের উদ্যোগে শ্রমজীবী মানুষের মধ্যে পানি-খাবার স্যালাইন-মাথার ক্যাপ বিতরণ জাতীয় শ্রমিক দল ভোলা জেলা শাখার উদ্যোগে মহান মে দিবস পালিত রাজশাহীতে জাতীয় দৈনিক মানবিক বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন বোরহানউদ্দিনে ৩ জ্বীন প্রতারক আটক

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মানবাধিকার বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কাজী আখতার হোসাইন

আশিকুর রহমান শান্ত, ভোলা প্রতিনিধি
  • আপডেট সময় : শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০২৩
  • ৮৪ বার পঠিত

বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কমিটির মানবাধিকার বিষয়ক সম্পাদক নির্বাচিত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক মেধাবী ছাত্র, ভোলার কৃতি সন্তান ব্যারিস্টার কাজী আখতার হোসাইন।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশক্রমে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

জানা যায়, ব্যারিস্টার কাজী আখতার হোসাইন ভোলা সদর উপজেলার উত্তর দিঘলদী ইউনিয়নের কাজী বাড়ির কৃতি সন্তান। তিনি প্রাচ্যের অক্সফোর্ড ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে এলএলবি (অনার্স) ও প্রথম শ্রেণীতে এলএলএম এবং পরবর্তীতে লন্ডনের বিখ্যাত লিংকনস্ ইন থেকে ব্যারিস্টার এ্যাট ল’ ডিগ্রী অর্জন করেন। বতর্মানে তিনি বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগ ও আপিল বিভাগের নিয়মিত আইনজীবী হিসাবে আইন পেশায় নিয়োজিত রয়েছেন। ইতিপূর্বে তিনি সর্বোচ্চ ভোট পেয়ে বাংলাদেশ সুপ্রীম কোর্ট বার এসোসিয়েশনের নির্বাহী সদস্য নির্বাচিত হয়ে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন। আইন পেশা ছাড়াও ব্যারিস্টার আখতার নিজেকে নিয়োজিত রেখেছেন বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক এবং পেশাজীবী সংগঠনের কাজের সাথে। তিনি বরিশাল বিভাগীয় সুপ্রীম কোর্টের যুব আইনজীবী ক্লাবের সভাপতি, তিনি বাংলাদেশ আইন সমিতি, ঢাকা বিশ্ববিদ্যালয় এলএলএম
এসোসিয়েশন ও ঢাকা আইনজীবী সমিতির সদস্য। তিনি আন্তর্জাতিক বার এ্যাসোসিয়েশনের ও সদস্য।

ব্যারিস্টার কাজী আখতার হোসাইন বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কমিটির মানবাধিকার বিষয়ক সম্পাদক নির্বাচিত হওয়ায় সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, এই পদ আমার জন্য নতুন অনুপ্রেরণা। পূর্বের ন্যায় গনতন্ত্র পূণরোদ্ধারের আন্দোলন সংগ্রামে দলের নির্দেশনা মেনে রাজপথে থাকবো ইনশাআল্লাহ। বর্তমানে বাংলাদেশে মানবাধিকারের পরিস্থিতি অত্যন্ত নাজুক বলে তিনি উল্লেখ করেন। এ প্রসঙ্গে তিনি সাম্প্রতিক সময়ে মানবাধিকার সংগঠন “অধিকার” এর সভাপতি আদিলুর রহমান খান এর বিরুদ্ধে ফরমায়েশী রায়ের মাধ্যমে কারান্তরীন করে তার মানবাধিকার চরমভাবে লঙ্ঘন হয়েছে বলে তিনি ক্ষোভ প্রকাশ করেন এবং অবিলম্বে তাঁর মুক্তি দাবি করেন।

এদিকে, ব্যারিস্টার কাজী আখতার হোসাইন বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কমিটির মানবাধিকার বিষয়ক সম্পাদক নির্বাচিত হওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন জানান বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও ভোলা জেলা বিএনপির আহ্বায়ক আলহাজ্ব গোলাম নবী আলমগীর, ভোলা জেলা বিএনপির সদস্য সচিব আলহাজ্ব রাইসুল আলম, ভোলা জেলা যুবদলের সাবেক সভাপতি ও জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আলহাজ্ব ইয়ারুল আলম লিটন, বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক কাজী মোখতার হোসাইন, সহ শিল্প বিষয়ক সম্পাদক ইব্রাহিম ভূইয়া সাগর, ভোলা জেলা স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি মুনতাসির আলম রবিন চৌধুরী, দফতর সম্পাদক হারুন অর রশিদ সুমন সহ প্রমুখ। এছাড়া বিভিন্ন সংগঠন ও শুভাকাঙ্ক্ষীরা সামাজিক যোগাযোগের মাধ্যমে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা