1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৮:৫৪ অপরাহ্ন
শিরোনাম :
ধলীগৌরনগর ইউপি নির্বাচনে মঞ্চ লুঙ্গী পড়া মানুষের জন্য বিশাল পথসভায় নেহাল পাটোয়ারী ভাইস চেয়ারম্যান থেকে চেয়ারম্যান হলেন ইউনুস, ভোলার ৩ উপজেলায় নির্বাচন সাতক্ষীরার ইছামতি নদীতে ভারতীয় নাগরিকের মরদেহ উদ্ধার! রাজশাহীতে পুষ্টি বিষয়ক মাল্টি সেক্টরাল সমন্বিত কর্মশালা অনুষ্ঠিত রামপালে মেধাবী অন্বেষণ কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত রামপালে গলায় ফাঁস দিয়ে যুবক যুবতীর আত্মহত্যা ধলীগৌরনগর ইউপি নির্বাচন- সুখেদুঃখে মানুষের পাশে থাকবেন সংরক্ষীত সদস্য প্রার্থী নাসিমা লালমোহন উপজেলা নির্বাচন২৪ নির্বাচিত হলে বদরপুরে সবচেয়ে বেশি উন্নয়ন করবো-প্রার্থী আকতার হোসেন বোরহানউদ্দিনে উপজেলা চেয়ারম্যান ‘‘জাফর উল্লাহ’, ভাইস চেয়ারম্যান ‘হীরা’’ উপজেলা নির্বাচনে নির্বাচিত হলে বদরপুরে সবচেয়ে বেশি উন্নয়ন করবো-প্রার্থী আকতার হোসেন

ভোলায় ঘরে ঘরে গ্যাসের দাবীতে বিক্ষোভ মিছিল করেছে দক্ষিনাঞ্চলের নাগরিক আন্দোলন

সহকারী সম্পাদক
  • আপডেট সময় : রবিবার, ৩ সেপ্টেম্বর, ২০২৩
  • ৫৫ বার পঠিত

গ্যাস বাংলাদেশের জাতীয় সম্পদ হলেও ভোলায় উৎপাদিত গ্যাস ভোলার মানুষকে না দিয়ে সরকার ইন্ট্রাগো নামক একটি কোম্পানীর মাধ্যমে অন্যত্র নিয়ে যাওয়ার প্রতিবাদে ভোলায় বিক্ষোভ মিছিল করে ভোলার গ্যাস রক্ষায় দক্ষিনাঞ্চলের নাগরিক আন্দোলন কমিটির ভোলা জেলা শাখা।

রবিবার(৩ সেপ্টেম্বর) সকাল ১১ টায় ভোলা প্রেসক্লাবের সামনে জমায়েত হয় গ্যাস রক্ষায় গঠিত বিভিন্ন কমিটির নেতা-কর্মীগণ। বিক্ষোভ শুরুর পূর্বে নাগরিক কমিটির জেলা সভাপতি মোবাশ্বের উল্ল্যাহ চৌধুরী এর সভাপতিত্বে অনুষ্ঠিত এক সংক্ষিপ্ত সমাবেশে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বরিশাল জেলা কমিউনিস্ট পার্টির সাধারন সম্পাদক মনিষা চক্রবর্তী বলেন, তিনি তার বক্তব্য তুলে ধরে বলেন, ভোলায় ঘরে ঘরে আবাসিক গ্যাস সংযোগ, ইপিজেড ও শিল্পাঞ্চল স্থাপন এবং ইন্ট্রাগো কোম্পানীর সাথে গ্যাস বিক্রির চুক্তি বাতিল হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। অন্যদিকে মোবাশ্বের উল্লাহ চৌধুরী তার বক্তব্যে বলেন, ভোলায় ৯ টি গ্যাস খনি থাকা সত্বেও ভোলার মানুষের ঘরে গ্যাস সংযোগ না দিয়ে সরকার একটি কোম্পানীর সাথে চুক্তি করে ভোলার গ্যাস অন্যত্র নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। আর সরকারের এই হটকারী সিদ্ধান্তের বিরুদ্ধে আমাদের দক্ষিনাঞ্চলের নাগরিক আন্দোলন চলছে চলবে। অন্যান্য বক্তারা এ সময় ভোলা-বরিশাল ব্রিজ নির্মান, ভোলায় মেডিকেল কলেজ ও পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপন সহ ভোলার গ্যাস দিয়ে দক্ষিনাঞ্চলের উন্নয়ন করা হবে বলে প্রধানমন্ত্রীর দেয়া পূর্ব প্রতিশ্রুতি বাস্তবায়ন করা পর্যন্ত এই আন্দোলন চলবে বলে হুসিয়ারী দেন।

সমাবেশ শেষে মনিষা চক্রবর্তী ও মোবাশ্বের উল্ল্যাহ চৌধুরী এর নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল ভোলা প্রেসক্লাবের সামনে থেকে শুরু হয়ে শহরের মূল সড়ক গুলো প্রদক্ষিন করে পুনরায় প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়। এ সময় মিছিলকারীদের হাতে বিভিন্ন দাবী সম্বলিত ব্যানার ও ফেস্টুন দেখা যায়।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা