1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:২০ অপরাহ্ন
শিরোনাম :
কবি মিনার মনসুর থেকে আমাদের তরুণদের অনেক কিছু শেখার আছে-রেজাউল করিম চৌধুরী বাইউস্টের শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত ভোমরা শুল্ক স্টেশনের ডেপুটি কমিশনারের দুর্নীতি’র অভিযোগ ইয়ুথ এ্যাডাপটেসন ফোরামের উদ্যোগে শ্রমজীবী মানুষের মধ্যে পানি-খাবার স্যালাইন-মাথার ক্যাপ বিতরণ জাতীয় শ্রমিক দল ভোলা জেলা শাখার উদ্যোগে মহান মে দিবস পালিত রাজশাহীতে জাতীয় দৈনিক মানবিক বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন বোরহানউদ্দিনে ৩ জ্বীন প্রতারক আটক বোরহানউদ্দিনে কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে নগদ অর্থ বিতরণ ভোলার মেঘনা নদী থেকে ৩ চাঁদাবাজকে গ্রেফতার করেছেন ডিবি পুলিশ ভোলায় যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত

ভোলায় ঘরে ঘরে গ্যাসের দাবীতে বিক্ষোভ মিছিল করেছে দক্ষিনাঞ্চলের নাগরিক আন্দোলন

সহকারী সম্পাদক
  • আপডেট সময় : রবিবার, ৩ সেপ্টেম্বর, ২০২৩
  • ৫৪ বার পঠিত

গ্যাস বাংলাদেশের জাতীয় সম্পদ হলেও ভোলায় উৎপাদিত গ্যাস ভোলার মানুষকে না দিয়ে সরকার ইন্ট্রাগো নামক একটি কোম্পানীর মাধ্যমে অন্যত্র নিয়ে যাওয়ার প্রতিবাদে ভোলায় বিক্ষোভ মিছিল করে ভোলার গ্যাস রক্ষায় দক্ষিনাঞ্চলের নাগরিক আন্দোলন কমিটির ভোলা জেলা শাখা।

রবিবার(৩ সেপ্টেম্বর) সকাল ১১ টায় ভোলা প্রেসক্লাবের সামনে জমায়েত হয় গ্যাস রক্ষায় গঠিত বিভিন্ন কমিটির নেতা-কর্মীগণ। বিক্ষোভ শুরুর পূর্বে নাগরিক কমিটির জেলা সভাপতি মোবাশ্বের উল্ল্যাহ চৌধুরী এর সভাপতিত্বে অনুষ্ঠিত এক সংক্ষিপ্ত সমাবেশে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বরিশাল জেলা কমিউনিস্ট পার্টির সাধারন সম্পাদক মনিষা চক্রবর্তী বলেন, তিনি তার বক্তব্য তুলে ধরে বলেন, ভোলায় ঘরে ঘরে আবাসিক গ্যাস সংযোগ, ইপিজেড ও শিল্পাঞ্চল স্থাপন এবং ইন্ট্রাগো কোম্পানীর সাথে গ্যাস বিক্রির চুক্তি বাতিল হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। অন্যদিকে মোবাশ্বের উল্লাহ চৌধুরী তার বক্তব্যে বলেন, ভোলায় ৯ টি গ্যাস খনি থাকা সত্বেও ভোলার মানুষের ঘরে গ্যাস সংযোগ না দিয়ে সরকার একটি কোম্পানীর সাথে চুক্তি করে ভোলার গ্যাস অন্যত্র নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। আর সরকারের এই হটকারী সিদ্ধান্তের বিরুদ্ধে আমাদের দক্ষিনাঞ্চলের নাগরিক আন্দোলন চলছে চলবে। অন্যান্য বক্তারা এ সময় ভোলা-বরিশাল ব্রিজ নির্মান, ভোলায় মেডিকেল কলেজ ও পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপন সহ ভোলার গ্যাস দিয়ে দক্ষিনাঞ্চলের উন্নয়ন করা হবে বলে প্রধানমন্ত্রীর দেয়া পূর্ব প্রতিশ্রুতি বাস্তবায়ন করা পর্যন্ত এই আন্দোলন চলবে বলে হুসিয়ারী দেন।

সমাবেশ শেষে মনিষা চক্রবর্তী ও মোবাশ্বের উল্ল্যাহ চৌধুরী এর নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল ভোলা প্রেসক্লাবের সামনে থেকে শুরু হয়ে শহরের মূল সড়ক গুলো প্রদক্ষিন করে পুনরায় প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়। এ সময় মিছিলকারীদের হাতে বিভিন্ন দাবী সম্বলিত ব্যানার ও ফেস্টুন দেখা যায়।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা