1. admin@upokulbarta.news : admin :
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৬:০৬ অপরাহ্ন
শিরোনাম :
লালমোহনে ছলিমউদ্দিন তালুকদার ফাউন্ডেশনের ঈদ পুর্নমিলনী অনুষ্ঠিত শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে বর্ণাঢ্য আয়োজনে বর্ষবরণ উৎসব উদযাপন তন্বীর প্রেমে পড়ে ঢাকার সুবর্ণা মোংলায় কুমিল্লার মহেশপুর শাহী ঈদগাহে নামাজ অনুষ্ঠিত বোরহানউদ্দিনের তিন গ্রামে ঈদুল ফিতর অনুষ্ঠিত বিধবা নারীকে ঘর করে দিলেন সমাজসেবক রাজিব হায়দার নারায়ণগঞ্জ মহানগরী জামায়াতের উদ্যােগে সুবিধা বঞ্চিতদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ মনপুরায় নবনির্বাচিত ইউপি সদস্যদের শপথ গ্রহণ দিনের বেলায় রাত নেমে এলো মনপুরায়, আকষ্মিক ঝড় ও শিলাবৃষ্টিতে লন্ডভন্ড বাড়িঘর-গাছপালা, আহত ৮ ভোলায় ঈদুল ফিতর উপলক্ষে জেলা পুলিশের ফ্রি বাস সার্ভিসের শুভ উদ্বোধন

চরফ্যাশনে ইঞ্জিনিয়ারিং কলেজ স্থাপন করা হবে : এমপি জ্যাকব

এ,কে এম গিয়াসউদ্দিন ৷৷
  • আপডেট সময় : শনিবার, ১ জুলাই, ২০২৩
  • ১৬০ বার পঠিত

সমৃদ্ধ দেশ বিনির্মাণে কারিগরি শিক্ষার কোনো বিকল্প নেই। এই শিক্ষার মাধ্যমেই সবচেয়ে বেশি কর্মসংস্থান সৃষ্টি করা সম্ভব বলে মন্তব্য করেছেন সাবেক উপমন্ত্রী ও ভোলা-৪ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব। তিনি বলেন, দ্বাদশ সংসদ নির্বাচনে বিজয়ী হতে পারলে চরফ্যাশন উপজেলায় একটি ইঞ্জিনিয়ারিং কলেজ স্থাপন করা হবে।

বৃহস্পতিবার সন্ধ্যায় হোটেল মারুফ ইন্টারন্যাশনাল রেস্টুরেন্টের হলরুমে চরফ্যাশন উপজেলা ইঞ্জিনিয়ার’স এসোসিয়েশন, বাংলাদেশ এর আয়োজনে ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জ্যাকব বলেন, বর্তমান যুগের চ্যালেঞ্জ মোকাবেলায় দক্ষতা অর্জনের কোনো বিকল্প নেই। দক্ষতা অর্জনের মধ্য দিয়ে দেশের জনগোষ্ঠীকে মানবসম্পদে পরিণত করার ক্ষেত্রে কারিগরি শিক্ষাই হতে পারে উত্তম হাতিয়ার। তিনি বলেন, আপনারা হলেন চরফ্যাশনের সোনালী সন্তান। ইঞ্জিনিয়ার হয়ে দেশের বিভিন্ন স্থানে কর্মরত থাকা সত্ত্বেও ঈদ উপলক্ষে একত্রিত হয়েছেন। আপনাদের এত সুন্দর ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠানে আমাকে আমন্ত্রণ জানানোর জন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি। এ সংগঠনকে আরো শক্তিশালী করতে সকল ধরনের সহযোগিতার আশ্বাসও দেন এমপি জ্যাকব।

অনুষ্ঠানে সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মো. মাকসুদুর রহমান বলেন, আমাদের সংগঠনের লক্ষ্য ও উদ্দেশ্য হলো চরফ্যাশন উপজেলার স্থায়ী বাসিন্দা যাহারা সদ্য ইঞ্জিনিয়ার তাদের কর্মযোগ্য হিসেবে গড়ে তোলার জন্য ট্রেনিং এর ব্যবস্থা করা। সদস্যদের কর্মসংস্থানের লক্ষ্যে ভূমিকা পালন করা। অসুস্থ বা অসচ্ছল সদস্যদের আর্থিক সহায়তা করা। প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানো। মাদক মুক্ত সমাজ গঠনে সাহিত্য, ক্রীড়া ও বিনোদন কর্যক্রমে সহায়তা এবং সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করা। সর্বোপরি সংগঠনের সকল সদস্যদের টেকসই ভবিষ্যৎ গঠনে প্রধান ভূমিকা রাখাই হচ্ছে এ সংগঠনের মূল উদ্দেশ্য।

ইঞ্জিনিয়ার মো. মাকসুদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, পৌর মেয়র মো. মোরশেদ, প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবুল হাসেম মহাজন, সাধারণ সম্পাদক অধ্যক্ষ মনির আহমেদ শুভ্র। এছাড়া সংগঠনের কর্মকর্তাসহ ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের প্রায় ৩০০ সদস্য উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা