1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:০০ পূর্বাহ্ন
শিরোনাম :
বাইউস্টের শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত ভোমরা শুল্ক স্টেশনের ডেপুটি কমিশনারের দুর্নীতি’র অভিযোগ ইয়ুথ এ্যাডাপটেসন ফোরামের উদ্যোগে শ্রমজীবী মানুষের মধ্যে পানি-খাবার স্যালাইন-মাথার ক্যাপ বিতরণ জাতীয় শ্রমিক দল ভোলা জেলা শাখার উদ্যোগে মহান মে দিবস পালিত রাজশাহীতে জাতীয় দৈনিক মানবিক বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন বোরহানউদ্দিনে ৩ জ্বীন প্রতারক আটক বোরহানউদ্দিনে কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে নগদ অর্থ বিতরণ ভোলার মেঘনা নদী থেকে ৩ চাঁদাবাজকে গ্রেফতার করেছেন ডিবি পুলিশ ভোলায় যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত মোহনপুরে মদ্যপান অবস্থায় বাইক আরোহী নিহত, আহত ২

দৌলতখানে তৃণমূল পর্যায়ে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধনে কর্মশালা

সহকারী প্রকাশক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৭ জুলাই, ২০২২
  • ১৪৮ বার পঠিত
দৌলতখান (ভোলা) প্রতিনিধি:
তৃণমূল পর্যায়ে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধনে ভোলা দৌলতখানে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৬ জুলাই) সকাল ১১টায় জাতীয় মহিলা সংস্থার উদ্যোগে প্রশিক্ষণ কর্মকর্তা মোঃ মামুনের সঞ্চালনায় তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পের আয়োজনে নিজস্ব হলরুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আইনুন নাহার রেনু। প্রধান বক্তা হিসেবে ছিলেন, উপজেলা যু্ব উন্নয়ন কর্মকর্তা খবির হোসেন চৌধুরী। এছাড়াও উপস্থিত ছিলেন,ডাচ বাংলা ব্যাংক সহকারী ম্যানেজার মোঃ কামাল হোসেন,দৈনিক আজকের পত্রিকা সাংবাদিক মোঃ মিরাজ হোসাইন সহ প্রমুখ। কর্মশালায় যুব উন্নয়ন কর্মকর্তা খবির হোসেন চৌধুরী বলেন, বর্তমান সরকার নারীদের উন্নয়নে বিভিন্ন প্রকল্প গ্রহণ করছে আর তা সুন্দরভাবে বাস্তবায়ন করে নারীরা যাতে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হতে পারে সেজন্য কাজ করে যাচ্ছে।
এখন আর নারীদের বসে থাকার সময় নেই, যেকোনো প্রশিক্ষণ গ্রহণ করে একজন নারী নিজ পায়ে দাঁড়াতে পারছে এবং অর্থনৈতিকভাবে নিজে স্বাবলম্বী হয়ে পরিবার ও দেশের কাজে অগ্রণী ভূমিকা রাখছে। দৌলতখান প্রশিক্ষণ কর্মকর্তা মোঃ মামুন বলেন,দৌলতখানে তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পের আওতায় মোট ৫টি ট্রেডে প্রশিক্ষণ চলমান রয়েছে।
এই প্রশিক্ষণ গ্রহণ করে নারীদের দক্ষতা, আত্মবিশ্বাস বৃদ্ধি পাচ্ছে আর ব্যবসা ও কর্মসংস্থানের কলা কৌশল শিখে তৃণমূল পর্যায়ের নারী উদ্যাক্তাদের অর্থনৈতিক সমৃদ্ধি ও বিকাশ সাধন তরান্বিত হচ্ছে।
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা