1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ০৪ মে ২০২৪, ১০:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ আহত- ৩০ সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ইউনুছ এর পৌর ৩নং ওয়ার্ডে মতবিনিময় সভা অনুষ্ঠিত সাতক্ষীরায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন ভোলা সদর উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থী সালেহা চৌধুরী হাঁস প্রতিকে ভোট চেয়ে মাঠ চষে বেড়াচ্ছেন কবি মিনার মনসুর থেকে আমাদের তরুণদের অনেক কিছু শেখার আছে-রেজাউল করিম চৌধুরী বাইউস্টের শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত ভোমরা শুল্ক স্টেশনের ডেপুটি কমিশনারের দুর্নীতি’র অভিযোগ ইয়ুথ এ্যাডাপটেসন ফোরামের উদ্যোগে শ্রমজীবী মানুষের মধ্যে পানি-খাবার স্যালাইন-মাথার ক্যাপ বিতরণ জাতীয় শ্রমিক দল ভোলা জেলা শাখার উদ্যোগে মহান মে দিবস পালিত রাজশাহীতে জাতীয় দৈনিক মানবিক বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন

ভাসানচরে রোহিংঙ্গা জনগোষ্ঠীর মাঝে কোস্ট ফাউন্ডেশনের মশারী বিতরন ।

COAST Foundation,
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২
  • ৩৬৯ বার পঠিত

বিশেষ প্রতিনিধিঃ

কক্সবাজারের আশ্রয়শিবির থেকে ১৩ম ধাপে নোয়াখালীর ভাসানচরে কিছু রোহিঙ্গা স্থানান্তরের জন্য নতুন পরিকল্পনা গৃহিত হয়। নতুন অবস্থান করা রোহিঙ্গাদের জন্য সরকার ও দাতা সংস্থা বিভিন্ন রকমরে প্রস্তুতি গ্রহন করে। তাদের  মৌলিক অধিকার নিশ্চিত করে   খাদ্য,বস্ত্র, বাসস্থান, চিকিৎসা ইত্যাদি।

রোহিঙ্গারা ভাসান চরে অবস্থানের সাথে সাথে তাদের সাভাবিক ভাবে নিরাপদে রাখা ও প্রয়োজনীয় বিভিন্ন মালামাল বিতরন করার ব্যবস্থা করেন। ভাসান চরের ক্যাম্পগুলোতে মশার উপদ্রব দিন দিন বৃদ্ধি পাওয়ায় মশা বাহিত রোগের ঝুঁকি বেড়েই চলে। তাই সিদ্ধান্ত মোতাবেগ কোস্ট ফাউন্ডেশন, ই আর বি সি আর প্রকল্প টিয়ার ফান্ডের অর্থায়নে ১৮০০ রোহিঙ্গা পরিবারের মধ্যে মশারী বিতরন করে।

সে সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত শরনার্থী ত্রান ও প্রত্যাবাসন কমিশনার জনাব মোঃ মোয়াজ্জেম হোসেন, ক্যাম্প ইনর্চাজ, ভাসানচর জনাব মোঃ খালিদ হোসেন সহ বিভিন্ন এনজিও প্রতিনিধিগণ। জরুরী পরিস্থিতিতে গুরুত্বের সাথে মশারী সরবরাহ করার জন্য উপস্থিত সকলে কোস্ট ফাউন্ডেশনকে ধন্যাবদ জনান।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা