1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ০৪ মে ২০২৪, ০৭:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম :
ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ আহত- ৩০ সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ইউনুছ এর পৌর ৩নং ওয়ার্ডে মতবিনিময় সভা অনুষ্ঠিত সাতক্ষীরায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন ভোলা সদর উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থী সালেহা চৌধুরী হাঁস প্রতিকে ভোট চেয়ে মাঠ চষে বেড়াচ্ছেন কবি মিনার মনসুর থেকে আমাদের তরুণদের অনেক কিছু শেখার আছে-রেজাউল করিম চৌধুরী বাইউস্টের শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত ভোমরা শুল্ক স্টেশনের ডেপুটি কমিশনারের দুর্নীতি’র অভিযোগ ইয়ুথ এ্যাডাপটেসন ফোরামের উদ্যোগে শ্রমজীবী মানুষের মধ্যে পানি-খাবার স্যালাইন-মাথার ক্যাপ বিতরণ জাতীয় শ্রমিক দল ভোলা জেলা শাখার উদ্যোগে মহান মে দিবস পালিত রাজশাহীতে জাতীয় দৈনিক মানবিক বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন

মঠবাড়িয়ায় সার্ক মানবাধিকারের উদ্যোগে স্বাধীনতা দিবস পালিত।

যুগ্ম প্রকাশক
  • আপডেট সময় : রবিবার, ২৭ মার্চ, ২০২২
  • ২২৮ বার পঠিত

মোঃ আসাদুজ্জামানঃ

পিরোজপুরের মঠবাড়িয়ায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের (মঠবাড়িয়া মিরুখালী রোডস্থ) উপজেলা কার্যালয়ে মঠবাড়িয়া শাখার সভাপতি নাজমুল আহসান কবির এর সভাপতিত্বে স্বাধীনতার তাৎপর্য শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শনিবার, ২৬ মার্চ সকাল ৯টায় এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মঠবাড়িয়া শাখার সাধারণ সম্পাদক মর্তুজা হোসাইনের সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন নবগঠিত উপজেলা কমিটির যুগ্ম সম্পাদক মনিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক রেজাউল ইসলাম, অর্থ সম্পাদক তরিকুল ইসলাম, দপ্তর সম্পাদক শামসুন্নাহার, প্রচার ও প্রকাশনা সম্পাদক মিজানুর রহমান, মহিলা বিষয়ক সম্পাদিকা রাবেয়া আক্তার নিপু, ধর্মবিষয়ক আবু জাফর, সংগঠনের নির্বাহী সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন চৌধুরী ফাতেমা কবির, এমাদুল হক রিপন, আসাদুজ্জামান মনির, জাকিয়া আক্তার প্রমুখ।

২৬মার্চ দেশব্যাপী যথাযথ গুরুত্বের সাথে সার্ক মানবাধিকার কর্তৃক (অন্যান্য সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত ও ব্যক্তিমালিকানাধীন সংগঠন, সংস্থা ও প্রতিষ্ঠানের পাশাপাশি) স্বাধীনতা দিবসটি পালিত হয় তারই ধারাবাহিকতায় মঠবাড়িয়ায় স্বাধীনতার তাৎপর্য শীর্ষক আলোচনা সভা আয়োজন করে মঠবাড়িয়া শাখা কমিটি। অনুষ্ঠানে মানবাধিকার কর্মীরা দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব যথাযথভাবে রক্ষা ও বাস্তবায়নের নিমিত্তে বিভিন্ন বিষয়ের উপর বক্তব্য রাখেন। এছাড়াও সার্ক মানবাধিকার মঠবাড়িয়া শাখা এঅঞ্চলের সকল জনসাধারণকে প্রত্যাশা অনুযায়ী আইনি সহযোগিতা প্রদানে প্রস্তুত বলে জানান বক্তারা। সংগঠনের সভাপতি নাজমুল হাসান কবির সভাপতির বক্তব্যে বলেন স্বাধীনতা মানে খেয়ালখুশিমতো যা ইচ্ছে তাই করা নয়।

মানবসমাজে একে অপরের দ্বারা প্রত্যেকের মানবাধিকার নিশ্চিত করে দেশের শান্তি শৃঙ্খলা বজায় রাখা স্বাধীনতা রক্ষার মন্ত্র, তাই এ বিষয়ে আরো বেশি মানবাধিকার চর্চা ও বাস্তবায়নের বিকল্প নেই। সাধারণ সম্পাদক মর্তুজা হোসাইন বলেন; ন্যায়, নীতি, আদর্শ, সম্প্রীতি ও ভ্রাতৃত্ব দিয়ে রক্তে অর্জিত স্বাধীন বাংলার ভূখন্ডে শান্তি বজায় রাখতে যথাযথভাবে জাতিসংঘ ঘোষিত সর্বজনীন মানবাধিকার ঘোষণা বাস্তবায়ন নিশ্চিত করার লক্ষ্যে প্রতিটি মানবাধিকারকর্মীকে আরো বেশি গুরুত্বের সাথে কাজ করতে হবে। স্বাধীনতার সঠিক অর্থ মর্মে উপলব্ধি করে মঠবাড়িয়া উপজেলা সার্ক মানবাধিকার তার কর্মকাণ্ড দ্বারা প্রত্যাশিত প্রতিটি মানুষের অধিকার নিশ্চিত করার লক্ষ্য নিয়ে কাজ করবে, তিনি আরো বলেন দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ও মানুষের অধিকার রক্ষার স্বার্থে যেকোনো মানবাধিকার লঙ্ঘিত কর্মকাণ্ডের বিরুদ্ধে স্থানীয় জনসাধারণ ও প্রশাসনকে সাথে নিয়ে সার্ক মানবাধিকার ফাউন্ডেশন মঠবাড়িয়া শাখা সর্বোচ্চ কঠোর ভূমিকা পালন করবে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা