1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ০৪ মে ২০২৪, ১২:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম :
সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ইউনুছ এর পৌর ৩নং ওয়ার্ডে মতবিনিময় সভা অনুষ্ঠিত সাতক্ষীরায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন ভোলা সদর উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থী সালেহা চৌধুরী হাঁস প্রতিকে ভোট চেয়ে মাঠ চষে বেড়াচ্ছেন কবি মিনার মনসুর থেকে আমাদের তরুণদের অনেক কিছু শেখার আছে-রেজাউল করিম চৌধুরী বাইউস্টের শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত ভোমরা শুল্ক স্টেশনের ডেপুটি কমিশনারের দুর্নীতি’র অভিযোগ ইয়ুথ এ্যাডাপটেসন ফোরামের উদ্যোগে শ্রমজীবী মানুষের মধ্যে পানি-খাবার স্যালাইন-মাথার ক্যাপ বিতরণ জাতীয় শ্রমিক দল ভোলা জেলা শাখার উদ্যোগে মহান মে দিবস পালিত রাজশাহীতে জাতীয় দৈনিক মানবিক বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন বোরহানউদ্দিনে ৩ জ্বীন প্রতারক আটক

দৌলতখানে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পের প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধন

মোঃ আওলাদ হোসেন
  • আপডেট সময় : মঙ্গলবার, ১ ফেব্রুয়ারি, ২০২২
  • ১৭৮ বার পঠিত

জেলা প্রতিনিধি,ভোলা।

দৌলতখানে জাতীয় মহিলা সংস্থা কর্তৃক পরিচালিত তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্প এর আওতাধীন ভোলা জেলার দৌলতখান উপজেলায় ২ শত ৫০ জন নারীর প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

ভোলা জেলা জাতীয় মহিলা সংস্থার দৌলতখান উপজেলা প্রশিক্ষণ কর্মকর্তা মোঃ মামুনের সঞ্চালনায় উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তারেক হাওলাদারের সভাপতিত্বে মঙ্গলবার সকাল ১১টায় প্রধান অতিথি হিসাবে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্প এর প্রশিক্ষণ কার্যক্রম টেলি-কনফার্সের মাধ্যমে উদ্বোধন ঘোষণা ভোলা-২ আসনের সাংসদ আলী আজম মুকুল।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মন্ঞ্জুর আলম খান, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ সিদ্দিক মিয়া,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আইনুন নাহার রেনু। উল্লেখ্য,২শত ৫০ জন সুবিধা বঞ্চিত বেকার নারীকে বিজনেজ ম্যানেজমেন্ট, বিউটিফিকেশন, ফ্যাশন ডিজাইন, ক্যাটারিং, ইন্টারিয়র ডিজাইন এন্ড ইভেন ম্যানেজমেন্টে বেকার ও উদ্যোগী নারীদের জীবন জীবিকার অবস্থা পরিবর্তনের জন্য হাতে কলমে প্রশিক্ষন প্রদান করে আত্মর্কমসংস্থানের সৃষ্টিতে সহায়তা করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তারেক হাওলাদার বলেন,বাংলাদেশের সুবিধা বঞ্চিত মহিলাদের অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হওয়ার মাধ্যমে বাংলাদেশ এখন একটি মধ্যম আয়ের দেশ। ২০৪১ সালের মধ্যে একটি উন্নত দেশে রূপান্তর ও জ্ঞানভিত্তিক অর্থনীতি গড়ার লক্ষে নারীর ক্ষমতায়ন প্রয়োজন। নারীদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি,আত্ম-নির্ভরশীলতা অর্জনে উদ্ধব্ধু ও সহায়তা প্রদানের পাশাপাশি নারী সমাজকে মানব সম্পদে পরিণত করার লক্ষ্যে অর্থনৈতিক ক্ষমতায়নের জন্য এ দেশের নারীবান্ধব সরকার জননেত্রী শেখ হাসিনা নিরলস ভূমিকায় কাজ করে যাচ্ছেন।

দেশের সুবিধা বঞ্চিত নারীদের আর্থসামাজিক ক্ষমতায়নের জন্য নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্প চালু করেছেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা