1. admin@upokulbarta.news : admin :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১২:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
পদত্যাগ করলেন সাতক্ষীরার আশাশুনি উপজেলার খাজরা ইউপি চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিম পাঁচ দিন পর শুরু হলো সাতক্ষীরার ভোমরায় আমদানি-রপ্তানি কার্যক্রম বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের ইবিএ প্রকল্পে ব্যাপক অনিয়মের অভিযোগ প্লাস্টিকের ভিড়ে বিলুপ্ত ঐতিহ্যবাহী মৃৎশিল্প লালমোহনে ছলিমউদ্দিন তালুকদার ফাউন্ডেশনের ঈদ পুর্নমিলনী অনুষ্ঠিত শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে বর্ণাঢ্য আয়োজনে বর্ষবরণ উৎসব উদযাপন তন্বীর প্রেমে পড়ে ঢাকার সুবর্ণা মোংলায় কুমিল্লার মহেশপুর শাহী ঈদগাহে নামাজ অনুষ্ঠিত বোরহানউদ্দিনের তিন গ্রামে ঈদুল ফিতর অনুষ্ঠিত বিধবা নারীকে ঘর করে দিলেন সমাজসেবক রাজিব হায়দার

জাতিসংঘের দুর্যোগ বিষয়ক সম্মেলনে বরগুনার ডিউক ইবনে আমিন

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৭ মে, ২০২২
  • ৩৪২ বার পঠিত

নিজস্ব প্রতিবেদকঃ

ইন্দোনেশিয়ান সরকারের আমন্ত্রণে বাংলাদেশের বেসরকারি উন্নয়ন সংস্থাসমূহের পক্ষে জাতিসংঘের দুর্যোগ বিষয়ক সম্মেলনে যোগ দিচ্ছেন জাগো নারী’র পরিচালক ডিউক ইবনে আমিন। আগামী ২৩-২৮ মে ছয়দিন ব্যাপী এ সম্মেলন ইন্দোনেশিয়ার বালি দ্বীপের নুসাডুয়া কনভেনশন হলে এই সম্মেলন অনুষ্ঠিত হবে। এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ থেকে মন্ত্রী, সরকারি কর্মকর্তা, এনজিও প্রতিনিধিগণ এ সম্মেলনে যোগ দিবেন। দুর্যোগ ঝুঁকি হ্রাসের জন্য গ্লোবাল প্ল্যাটফর্মের এই সপ্তম অধিবেশনটি আয়োজন করেছে জাতিসংঘের দুর্যোগ ঝুঁকি হ্রাস অফিস। ইন্দোনেশিয়া সরকারের ব্যবপস্থাপনায় দূর্যোগ বিষয়ক আন্তজার্তিক অধিবেশনের ডিউক ইবনে আমিন ইন্দোনেশিয়া সরকারের কাছ থেকে এই সম্মেলনে যোগদানের আমন্ত্রণ পেয়েছেন। জাতিসংঘ সাধারণ পরিষদ দুর্যোগ ঝুঁকি হ্রাসের জন্য সেনদাই ফ্রেমওয়ার্ক বাস্তবায়নের অগ্রগতি পর্যালোচনা করার জন্য গ্লোবাল মাল্টি-স্টেকহোল্ডার ফোরাম প্রতি বছর এ সংম্মেলনের আয়োজন করে।

এই প্ল্যাটফর্মে, সরকার, জাতিসংঘের সিস্টেম এবং সমস্ত স্টেকহোল্ডাররা তাদের অভিজ্ঞতা বিনিময় করবেন। তারা দুর্যোগের ঝুঁকি হ্রাসে সাম্প্রতিক অগ্রগতি এবং প্রবণতা নিয়ে আলোচনা করবেন। এই সম্মেলনে দুর্যোগের ঝুঁকির গ্যাপগুলি চিহ্নিত করা হবে এবং সেন্ডাই ফ্রেমওয়ার্কের বাস্তবায়নকে আরও ত্বরান্বিত করার জন্য সুপারিশমালা গৃহিত হবে। সেন্দাই ফ্রেমওয়ার্ক ২০১৫ সাল থেকে ২০৩০ সালের মধ্যে বাস্তবায়ন করার কথা। এ লক্ষ্যে বিশ্বের দুর্যোগপ্রবণ দেশগুলো কাজ করছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা