1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:০৫ অপরাহ্ন
শিরোনাম :
কবি মিনার মনসুর থেকে আমাদের তরুণদের অনেক কিছু শেখার আছে-রেজাউল করিম চৌধুরী বাইউস্টের শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত ভোমরা শুল্ক স্টেশনের ডেপুটি কমিশনারের দুর্নীতি’র অভিযোগ ইয়ুথ এ্যাডাপটেসন ফোরামের উদ্যোগে শ্রমজীবী মানুষের মধ্যে পানি-খাবার স্যালাইন-মাথার ক্যাপ বিতরণ জাতীয় শ্রমিক দল ভোলা জেলা শাখার উদ্যোগে মহান মে দিবস পালিত রাজশাহীতে জাতীয় দৈনিক মানবিক বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন বোরহানউদ্দিনে ৩ জ্বীন প্রতারক আটক বোরহানউদ্দিনে কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে নগদ অর্থ বিতরণ ভোলার মেঘনা নদী থেকে ৩ চাঁদাবাজকে গ্রেফতার করেছেন ডিবি পুলিশ ভোলায় যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত

ভোলায় মেঘনা নদীতে অভিযানে মেরিন ফিসারিজ কর্মকর্তা ও ক্ষেত্র সহকারি উপর জেলের হামলা

আশিকুর রহমান শান্ত, ভোলা প্রতিনিধি
  • আপডেট সময় : মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪
  • ৫৭ বার পঠিত

ভোলা প্রতিনিধিঃ

ভোলার মনপুরায় মেঘনা নদীতে অভিযান পরিচালনার সময় দুই মৎস্য কর্মকর্তার উপর জেলে ও স্থানীয়দের হামলা ঘটনা ঘটেছে। তারা হলেন মাহামুদুল হাসান ও মনির হোসেন। এ ঘটনায় পুলিশ আহত দুই মৎস্য কর্মকর্তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে।

মঙ্গলবার (২ এপ্রিল) সকালে অভিযান পরিচালনা করতে গিয়ে উপজেলার ১ নং মনপুরা ইউনিয়নের ঢাকার লঞ্চঘাট এলাকায় নিরীহ জেলেদের ধাওয়া করে। ধাওয়া খেয়ে জেলেরা নদীর তীরবর্তী এক বিধবা নারীর বাড়িতে আশ্রয় নেয়। এসময় দুই মৎস্য কর্মকর্তা বিধবা নারীর ঘরের দরজা ভেঙ্গে প্রবেশ করতে চাইলে ওই নারী বাঁধা দেয়। বাধা উপেক্ষা করে দরজা ভেঙে জেলেসহ ওই নারীকে মারধর করে। জেলেদের ডাক চিৎকারে স্থানীয়রা এসে ক্ষুব্ধ হয়ে দুই মৎস্য কর্মকর্তাকে গণধোলাই দেয়। পরে মনপুরা থানা পুলিশ খবর পেয়ে আহত দুই কর্মকর্তাকে উদ্ধার করে মনপুরা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠান। এঘটনায় ওই নারী শ্লীলতাহানি ও মারধরের অভিযোগে মনপুরা থানায় অভিযোগ দায়ের করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে ভোলা জেলার মনপুরা উপজেলার মৎস্য অফিসের মেরিন ফিসারিজ কর্মকর্তা মাহামুদুল হাসান ও ক্ষেত্র সহকারি মনির হোসেন অভিযানের নামে মেঘনায় জেলেদের কাছ থেকে বিভিন্ন সোর্সের মাধ্যমে মোটা অংকের চাঁদা আদায় করে আসছিলো। যে সকল জেলেরা তাদের চাহিদা মতো চাদাঁ দিতেন তারা নির্দিষ্ট পতাকা বহন করে নিরাপদে মাছ ধরতেন। অন্যদিকে যে সকল নিরীহ ও সাধারণ জেলেরা চাদাঁ দিতেন না তাদেরকে অভিযানের নামে বিভিন্ন হয়রানি করতেন। এতে দিনদিন ক্ষুব্ধ হয়ে ওঠে নিরীহ জেলেরা।

আহত উপজেলা মৎস্য অফিসের মেরিন ফিশারিজ কর্মকর্তা মোঃ মাহামুদুল হাসান জানান, অবরোধকালীন সময়ে নিয়মিত অভিযানের অংশ হিসেবে আমরা অভিযান পরিচালনা করি। মেঘনা নদীতে পেতে রাখা জালের কাছে গেলে জেলেরা স্পীডবোট যোগে এসে আমাদের উপর অতর্কিত হামলা চালায়। এতে আমি ও আমার সহকর্মী মনির হোসেন গুরুতর আহত হই। পরে থানা থেকে পুলিশ গিয়ে আমাদেরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে। উদ্ধতন মহলের নির্দেশনা মেনে এ ব্যাপারে মনপুরা থানায় অভিযোগ করা হবে।

এ বিষয়ে উপজেলা মৎস্য কর্মকর্তা (অতিরিক্তি দায়িত্ব) মারুফ হোসেন মিনার জানান, অনুমতি সাপেক্ষে আমাদের মেরিন ফিশারিজ কর্মকর্তা ও ক্ষেত্র সহকারি অভিযান পরিচালনা করেন। এসময় জেলেরা তাদের উপর অতর্কিত হামলা চালায়। এতে দুজনে গুরুতর আহত হয়।

মনপুরা থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ জহিরুল ইসলাম জানান, জেলেদের সাথে মৎস্য কর্মকর্তাদের মারামারির ঘটনার জেরে এক বিধবা নারী থানায় এসে অভিযোগ করেছেন। এছাড়া মৎস্য অফিসের পক্ষ থেকেও অভিযোগ দায়েরের প্রক্রিয়া চলছে ।তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা