1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :
ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ আহত- ৩০ সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ইউনুছ এর পৌর ৩নং ওয়ার্ডে মতবিনিময় সভা অনুষ্ঠিত সাতক্ষীরায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন ভোলা সদর উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থী সালেহা চৌধুরী হাঁস প্রতিকে ভোট চেয়ে মাঠ চষে বেড়াচ্ছেন কবি মিনার মনসুর থেকে আমাদের তরুণদের অনেক কিছু শেখার আছে-রেজাউল করিম চৌধুরী বাইউস্টের শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত ভোমরা শুল্ক স্টেশনের ডেপুটি কমিশনারের দুর্নীতি’র অভিযোগ ইয়ুথ এ্যাডাপটেসন ফোরামের উদ্যোগে শ্রমজীবী মানুষের মধ্যে পানি-খাবার স্যালাইন-মাথার ক্যাপ বিতরণ জাতীয় শ্রমিক দল ভোলা জেলা শাখার উদ্যোগে মহান মে দিবস পালিত রাজশাহীতে জাতীয় দৈনিক মানবিক বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন

রামপালে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

কল্লোল বিশ্বাস, রামপাল(বাগেরহাট)প্রতিনিধি:
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৬ মার্চ, ২০২৪
  • ৮২ বার পঠিত
বাগেরহাটের রামপালে যথাযোগ্য মর্যাদা, সম্মান ও শ্রদ্ধার সাথে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ উদযাপন করা হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষে রামপাল উপজেলা প্রশাসন ব্যাপক কর্মসূচীর আয়োজন করে।
মঙ্গলবার (২৬ মার্চ ২০২৪) সকাল সাড়ে ৬ টায়  রামপাল থানা প্রাঙ্গণে একত্রিশ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভ সূচনা করা হয়। এরপর সকাল ৮.০০ টায় রামপাল উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, রামপাল মুক্তিযোদ্ধা সংসদ ও রামপাল থানাসহ বেশ কয়েটি সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে। পুষ্পমাল্য অর্পণ শেষে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও কুচকাওয়াজ প্রদর্শণ করা হয়। কুচকাওয়াজ অনুষ্ঠান শেষে রামপাল উপজেলা অডিটোরিয়ামে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
রামপাল উপজেলা নির্বাহী অফিসার রহিমা সুলতানা বুশরা’র সভাপতিত্বে সংবর্ধনা ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা  চেয়ারম্যান সেখ মোয়াজ্জেম হোসেন।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, মহান স্বাধীনতা দিবসে স্বাধীনতার মহান স্থপতি, বাঙালির রাখাল রাজা জাতির জনক বঙ্গবন্ধু কথা আমরা গভীর কৃতজ্ঞতার সাথে স্মরণ করি। এছাড়াও তিনি মহান স্বাধীনতা যুদ্ধে আত্মোৎসর্গকারী বীর মুক্তিযোদ্ধাদের আত্মদানের কথা শ্রদ্ধাভরে স্মরণ করি। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে জাতির জনকের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসির হাতকে শক্তিশালী করতে সকলকে একযোগে কাজ করার জন্য আহবান জানান।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন  জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোল্লা আঃ রউফ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুল ওহাব, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ মোজাফফর হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল হক লিপন ও রামপাল থানার অফিসার ইনচার্জ সোমেন দাস।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা অলিউল ইসলাম, স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ সুকান্ত কুমার পাল,রামপাল কলেজের অধ্যক্ষ(ভারপ্রাপ্ত) সমীর কুমার বিশ্বাস, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সচিব বীর মুক্তিযোদ্ধা কালীপদ অধিকারী, বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুল মান্নান, বীর মুক্তিযোদ্ধা অতীন্দ্রনাথ হালদার দুলাল, রামপাল থানার ওসি (তদন্ত) বিধান পাল, উপজেলা উপজেলা প্রকৌশলী মোঃ গোলজার হোসেন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার  মতিয়ার রহমান, মাধ্যমিক শিক্ষা অফিসার এস, এ আনোয়ার উল-কুদ্দুস, রামপাল প্রেসক্লাবের সভাপতি হাওলাদার আব্দুল হাদী, সমাজসেবা অফিসার শাহিনুর রহমান, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ সাদীসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান শেষে কুচকাওয়াজে অংশগ্রহণকারী ও দিবসটি উদযাপন উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগীতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
অনুষ্ঠানটি যৌথভাবে সঞ্চালনা করেন প্রভাষক ও সাংবাদিক মোঃ মোস্তফা কামাল পলাশ এবং উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কানিজ ফাতেমা শেফা।
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা