1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
সোমবার, ২৭ মে ২০২৪, ১১:৩৫ পূর্বাহ্ন

ভোলায় শনিবার থেকে শুরু হচ্ছে ২দিনের জেলা সাহিত্য সম্মেলন

আশিকুর রহমান শান্ত ভোলা প্রতিনিধি
  • আপডেট সময় : শুক্রবার, ৬ অক্টোবর, ২০২৩
  • ১৫৬ বার পঠিত

ভোলায় শনিবার থেকে শুরু হতে যাচ্ছে ২ দিন ব্যাপী জেলা সাহিত্য সম্মেলন ও সংস্কৃতি অনুষ্ঠান। শনিবার (৭ অক্টোবর) সকাল ১০ টায় ভোলা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এ মেলার উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হ‌ওয়ার কথা রয়েছে।

ভোলা জেলা শিল্পকলা একাডেমী সূত্রে জানা যায়, তৃণমূল পর্যায়ের কবি- সাহিত্যিকদের সৃষ্টিকর্ম তুলে ধরার লক্ষে এ সাহিত্য সম্মেলন ও সংস্কৃতি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এ মেলা ৭ ও ৮ অক্টোবর যথাক্রমে শনিবার ও রবিবার এই দুই দিন চলবে।

জেলা শিল্পকলা একাডেমী সূত্রে আরোও জানা যায়, বাংলা একাডেমির সমন্বয়ে জেলা পর্যায়ের সাহিত্যিকদের সৃষ্টিকর্ম জাতীয় পর্যায়ে তুলে ধরার লক্ষ্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠ পোষকতায় বাংলাদেশের প্রত্যেকটি জেলায় সাহিত্য মেলা অনুষ্ঠিত হচ্ছে। এরই ধারাবাহিকতায় ভোলা জেলা প্রশাসন এর সার্বিক ব্যবস্থাপনায় এবং বাংলা একাডেমির সমন্বয়ে এই সাহিত্য মেলা অনুষ্ঠিত হবে।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে ভোলা জেলা প্রশাসক আরিফুজ্জামান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলা উদ্বোধন করার কথা রয়েছে বরিশালের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোঃ পারভেজ হাসান। এ সব তথ্য নিশ্চিত করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রিপন কুমার সাহা ।

উক্ত মেলায় ভোলা জেলার ৭টি উপজেলা থেকে আমন্ত্রিত কবি- সাহিত্যিক এবং জেলা উপজেলার প্রশাসনিক কর্মকর্তা, আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা ও কর্মচারী, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ব্যক্তিবর্গসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত থাকবেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা