1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ০৪ মে ২০২৪, ০২:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ আহত- ৩০ সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ইউনুছ এর পৌর ৩নং ওয়ার্ডে মতবিনিময় সভা অনুষ্ঠিত সাতক্ষীরায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন ভোলা সদর উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থী সালেহা চৌধুরী হাঁস প্রতিকে ভোট চেয়ে মাঠ চষে বেড়াচ্ছেন কবি মিনার মনসুর থেকে আমাদের তরুণদের অনেক কিছু শেখার আছে-রেজাউল করিম চৌধুরী বাইউস্টের শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত ভোমরা শুল্ক স্টেশনের ডেপুটি কমিশনারের দুর্নীতি’র অভিযোগ ইয়ুথ এ্যাডাপটেসন ফোরামের উদ্যোগে শ্রমজীবী মানুষের মধ্যে পানি-খাবার স্যালাইন-মাথার ক্যাপ বিতরণ জাতীয় শ্রমিক দল ভোলা জেলা শাখার উদ্যোগে মহান মে দিবস পালিত রাজশাহীতে জাতীয় দৈনিক মানবিক বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন

ঈদগাহের ছয়শত মুসল্লীকে টুপি উপহার সহ ফিরনী খাওয়ালেন ইউপি সদস্য

যুগ্ম সম্পাদক
  • আপডেট সময় : সোমবার, ২৪ এপ্রিল, ২০২৩
  • ১৭৮ বার পঠিত

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি:

বাগেরহাটের ফকিরহাট উপজেলায় পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করতে ঈদগাহে আসা ৬ শতাধিক মুসল্লীকে টুপি উপহার দিয়ে ও ফিরনী খাইয়ে ঈদ উদযাপনের ব্যতিক্রমি ঘটনা ঘটেছে। শনিবার সকালে উপজেলার লখপুর ইউনিয়নের পাঁচ ওয়ার্ডের ইউপি সদস্য শেখ সেলিমের উদ্যোগে এই আয়োজন করা হয়।

আয়োজক সেখ সেলিম জানান, ইউনিয়নের ছয় নম্বর ওয়ার্ড সদস্যসহ এলাকার মো. রাসেল শেখ, বাবুল শেখ, আ. রহমান, শাহ আলম, মুজিবর শেখ, জাহিদুল শেখ, আছাবুর, মাহামুদ শেখ, জুবায়ের শেখের সার্বিক সহযোগিতায় এ উদ্যোগ নেওয়া হয়েছে। এছাড়া নামাজ পড়তে আসা৬ শতাধিক মুসল্লীকে উপহার হিসেবে টুপি প্রদান করা হয়।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, ঈদুল ফিতরের নামাজের আগে মিষ্টিমুখ করা সুন্নত, তাই তাঁরা ঈদগাহে আগত প্রত্যেক মুসল্লীকে ঈদগাহের প্রবেশ মুখে ফিরনী খাইয়েছেন। ইসলামের দৃষ্টিতে ধনী-গরিব সবাই সমান। ঈদের দিনে তাই সবাইকে একই খাবার পরিবেশন করে খুশি ভাগ করে নিতে চেয়েছেন বলে জানান আয়োজক সেখ সেলিম। ব্যতিক্রমী এই আয়োজনে নামাজ পড়তে আসা মুসল্লীরা খুবই খুশি হয়েছেন।

নামাজ পড়েতে আসা সত্তরোর্ধ মুসল্লী বলেন, তিনি ছোট বেলায় দেখেছেন মসজিদে ঈদের নামাজ শেষে জিলাপি বা মিষ্টি বিতরণ করা হতো। কিন্তু এখন আর সেই প্রচলন নেই। আজ নামাজ আদায় করতে এসে এ আয়োজন দেখে তিনি অভিভূত হয়েছেন বলে জানান।

এদিকে ঈদগাহে জামাতের ইমামতি করেন জাড়িয়া সদ্দার পাড়া জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা আ. রাজ্জাক। নামাজ শেষে বিশেষ মোনাজাতে তিনি মুসলিম উম্মাহর শান্তি ও কল্যাণ কামনা করা হয়।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা