1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:০৫ অপরাহ্ন
শিরোনাম :
ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ আহত- ৩০ সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ইউনুছ এর পৌর ৩নং ওয়ার্ডে মতবিনিময় সভা অনুষ্ঠিত সাতক্ষীরায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন ভোলা সদর উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থী সালেহা চৌধুরী হাঁস প্রতিকে ভোট চেয়ে মাঠ চষে বেড়াচ্ছেন কবি মিনার মনসুর থেকে আমাদের তরুণদের অনেক কিছু শেখার আছে-রেজাউল করিম চৌধুরী বাইউস্টের শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত ভোমরা শুল্ক স্টেশনের ডেপুটি কমিশনারের দুর্নীতি’র অভিযোগ ইয়ুথ এ্যাডাপটেসন ফোরামের উদ্যোগে শ্রমজীবী মানুষের মধ্যে পানি-খাবার স্যালাইন-মাথার ক্যাপ বিতরণ জাতীয় শ্রমিক দল ভোলা জেলা শাখার উদ্যোগে মহান মে দিবস পালিত রাজশাহীতে জাতীয় দৈনিক মানবিক বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন

চেয়ারম্যানিত্ব হারালেন ২নং বদরপুর ইউনিয়নের চেয়ারম্যান সোনিয়া!

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : শুক্রবার, ১৭ ফেব্রুয়ারি, ২০২৩
  • ১০২ বার পঠিত

টি আই অশ্রু,পটুয়াখালী প্রতিনিধিঃ
দায়িত্বে চরম অবহেলাসহ ইউনিয়ন পরিষদের সদস্যদের নানা অভিযোগ ও অনাস্থা প্রস্তাবে পদ হারিয়েছেন পটুয়াখালী সদর উপজেলার ২নং বদরপুর ইউনিয়নের ইউপি চেয়ারম্যান তানজিন নাহার সোনিয়া।

আজ ১৬ ই ফেব্রুয়ারি,২০২৩ ইং তারিখে বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব জেসমিন প্রধানের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য নিশ্চিত করা হয়।

প্রজ্ঞাপন সূত্রে জানা যায়, ২ নং বদরপুর ইউনিয়নের চেয়ারম্যান তানজিন নাহার সোনিয়ার বিরুদ্ধে জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম বন্ধ রাখা, ট্যাক্সের টাকার হিসাবে মিল না থাকা,গ্রাম আদালতের কার্যক্রম বন্ধ রাখা ইউনিয়ন ডিজিটাল সেন্টারের কার্যক্রম বন্ধ রাখাসহ উদ্যোক্তাদের সাথে চরম দুর্ব্যবহার ও ইউপি সচিবের কার্যক্রমে বাধা দেওয়াসহ নানা অভিযোগের ভিত্তিতে তার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব দেন ওই ইউনিয়ন পরিষদের এগারো সদস্য।
তাদের অনাস্থার বিষয়টি তদন্ত করে অভিযোগের সত্যতা পাওয়া ও অনাস্থা প্রস্তাব দুই-তৃতিয়াংশের বেশী হওয়ায় প্রস্তাবটি স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন অনুযায়ী অনুমোদিত হয়। ফলে চেয়ারম্যানিত্বের পদটি শূন্য ঘোষণা করা হয়।

উল্লেখ্য, গত ১১ ই নভেম্বর,২০২১ইং তারিখে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনের মাধ্যমে ক্ষমতাসীন দল আওয়ামীলীগের মনোনয়নে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন তানজিন নাহার সোনিয়া।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা