1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বুধবার, ০১ মে ২০২৪, ০৯:৪৭ অপরাহ্ন
শিরোনাম :
বোরহানউদ্দিনে ৩ জ্বীন প্রতারক আটক বোরহানউদ্দিনে কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে নগদ অর্থ বিতরণ ভোলার মেঘনা নদী থেকে ৩ চাঁদাবাজকে গ্রেফতার করেছেন ডিবি পুলিশ ভোলায় যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত মোহনপুরে মদ্যপান অবস্থায় বাইক আরোহী নিহত, আহত ২ উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোশারফ হোসেন এর নির্বাচনি প্রচারণায় জেলা শ্রমিক লীগ ভোলা জেলা শ্রমিক লীগের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত ভোলায় ‘কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষার মাধ্যমে চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলা ও ভিশন ২০৪১ বাস্তবায়ন” বিষয়ক সেমিনার অনুষ্ঠিত ফকিরহাট উপজেলা পরিষদ নির্বাচন কেন্দ্র পরিচালনা কমিটির সভা উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোশারফ হোসেন এর নির্বাচনি প্রচারণায় জেলা শ্রমিক লীগ

কৃষক সংগঠনগুলোর নারী ও যুব খসড়া নীতিমালা তৈরী।।

মোঃমিজানুর রহমান
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৮ অক্টোবর, ২০২১
  • ১৬৭ বার পঠিত

নারী ও যুবদের কৃষক সংগঠনগুলোতে সম্পৃক্তকরণ এবং ক্ষমতায়নের লক্ষ্যে খসড়া নীতিমালা তৈরী করা হয়েছে। ঢাকার মোহাম্মদপুরে ইকবাল রোডের ওয়াই ডব্লিউ সি এ-র হল রুমে ১৮-১৯ অক্টোবর দুইদিন ব্যাপী এই কর্মশালায় কৃষক সংগঠনের নেতৃবৃন্দ এ নীতিমালা তৈরী করেন। সারা দেশ থেকে ১৮টি সংগঠনের নেতৃবৃন্দ এ কর্মশালায় অংশগ্রহণ করেন। কর্মশালায় কৃষক সংগঠনে নারী ও যুবদের সংগঠনে প্রবেশের সমস্যা, সম্ভাব্য সুযোগ এবং ক্ষমতায়ন নিয়ে আলোচনা করা হয়। দুইদিন ব্যাপী আলোচনা শেষে নারী ও যুবদের জন্য আলাদা দুটি খসড়া নীতিমালা তৈরীতে নেতৃবৃন্দরা একমত হয়েছেন।

খসড়া নীতিমালায় কৃষক সংগঠনগুলোতে ৪০ শতাংশ নারী এবং ১০ শতাংশ যুবদের অংশগ্রহনের ব্যাপারে সুপারিশ করা হয়। তা ছাড়াও নির্বাহী কমিটিতে নারী ও যুবদের অনুরুপ অংশ গ্রহনের ব্যাপারেও সুপারিশ করা হয়। বেসরকারী উন্নয়ন সংস্থা কোস্ট ফাউন্ডেশনের এপিএফপি প্রকল্প উক্ত কর্মশালার আয়োজন করে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা