1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:৩২ অপরাহ্ন
শিরোনাম :
কবি মিনার মনসুর থেকে আমাদের তরুণদের অনেক কিছু শেখার আছে-রেজাউল করিম চৌধুরী বাইউস্টের শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত ভোমরা শুল্ক স্টেশনের ডেপুটি কমিশনারের দুর্নীতি’র অভিযোগ ইয়ুথ এ্যাডাপটেসন ফোরামের উদ্যোগে শ্রমজীবী মানুষের মধ্যে পানি-খাবার স্যালাইন-মাথার ক্যাপ বিতরণ জাতীয় শ্রমিক দল ভোলা জেলা শাখার উদ্যোগে মহান মে দিবস পালিত রাজশাহীতে জাতীয় দৈনিক মানবিক বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন বোরহানউদ্দিনে ৩ জ্বীন প্রতারক আটক বোরহানউদ্দিনে কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে নগদ অর্থ বিতরণ ভোলার মেঘনা নদী থেকে ৩ চাঁদাবাজকে গ্রেফতার করেছেন ডিবি পুলিশ ভোলায় যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত

ভোলা শিবপুর ইউনিয়নে জেলেদের মাঝে চাল বিতরণ

যুগ্ম সম্পাদকঃ
  • আপডেট সময় : সোমবার, ৩০ মে, ২০২২
  • ১৪১ বার পঠিত

সালমা জাহান বুলু, ভোলা:

ভোলা সদর শিবপুর ইউনিয়নে জাটকা আহরণে বিরত থাকা জেলেদের মাঝে ভিজিএফ চাল বিতরণ করা হয়েছে। “উপজেলার শিবপুর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে সোমবার সকাল থেকে এপ্রিল ও মে ২ মাসের এ চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন শিবপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. জসিম উদ্দিন।”

জানা গেছে, প্রতিবছর ফেব্রুয়ারি, মার্চ, এপ্রিল ও মে এ চার মাস সাগর ও নদীতে জাটকা আহরণ নিষিদ্ধ করে সরকার। ওই চার মাস জাটকা আহরণে বিরত থাকা জেলেদের জন্য সরকার ভিজিএফ কর্মসূচির গ্রহণ করেন।

এতে প্রত্যেক জেলেকে ১ মাসে ৪০ কেজি করে ২ মাসে ৮০ কেজি চাল দেয়া হয়। ওই কর্মসূচির মধ্যে শিবপুর ইউনিয়নে ১ হাজার ২ শত ১৩ জন জেলেকে অন্তর্ভুক্ত করা হয়েছে। এপ্রিল ও মে মাসে ৯৭ দশমিক ৪০ মেট্রিক টন চাল বিতরণ কার্যক্রম শুরু হয়। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভোলা সদর উপজেলা মৎস্য কর্মকর্তা ট্যাগ অফিসার মো. জামাল হোসাইন ইউপি চেয়ারম্যান মো: জসিম উদ্দিন, ইউনিয়ন পরিষদ সচিব ও সকল ইউপি সদস্য বৃন্দ। ট্যাগ অফিসার মো. জামাল হোসাইন বলেন, জাটকা আহরণে বিরত থাকা জেলেদের কষ্ট লাঘবে সরকার ভিজিএফ কর্মসূচি গ্রহণ করেছে। ওই কর্মসূচির চাল কাতারি জেলেদের মাঝে চাল বিতরণ করা হয়।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা