1. admin@upokulbarta.news : admin :
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে পথসভা নিয়ে ব্যস্ত সময় পার করছেন চেয়ারম্যান প্রার্থী দুলাল পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে বিজয়ী হয়ে গরীব-দুখী মানুষের সুবিধা নিশ্চিত করার প্রতিশ্রুতি মোশারফ হোসেনের ভোলায় কিশোর গ্যাংয়ের হাতে হত্যার ঘটনা ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা মোংলায় তলা ফেটে দুর্ঘটনার কবলে কয়লা বোঝাই লাইটার লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে বিজয়ী হলে ইভটিজিং বন্ধের ঘোষনা চেয়ারম্যান প্রার্থী শাজাহান বেপারীর ফকিরহাটে তপন স্মৃতি ফুটবল টুর্নামেন্টে বিসমিল্লাহ ফিড মিলস লিমিটেড চ্যম্পিয়ন ফকিরহাটে চব্বিশ কেজি গাঁজা ও ৩৬০ পিস ইয়াবাসহ চার মাদক কারবারি গ্রেপ্তার স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা কাজী মোখতারের সুস্থতার জন্য দোয়া চেয়েছেন রবিন চৌধুরী ভোলার আলোচিত মাদক কারবারি বিয়ারসহ আটক ডর্‌প ও ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ওয়াশ এবং জলবায়ু পরিবর্তন সংক্রান্ত সেমিনার অনুষ্ঠিত

মঠবাড়িয়ায় আদর্শ মানব কল্যাণ সোসাইটির উদ্যোগে গরীব ও মেধাবীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ

মোঃআসাদুজ্জামান(যুগ্ম প্রকাশক)
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১
  • ২০২ বার পঠিত

পিরোজপুরের মঠবাড়িয়ার মিরুখালী স্কুল এন্ড কলেজে  ইভটিজিং, বাল্যবিবাহ, নারীনির্যাতন, শিশু ধর্ষণ, মাদক বিরোধী ক্যাম্পেইন এবং গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে ।

সংগঠনের উপদেষ্টা পরিষদের সদস্য, মিরুখালী স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ আলমগীর হোসেন খানের সভাপতিত্বে এবং সংগঠনটির কার্যনির্বাহী পরিষদের সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক রেজাউল ইসলাম রাসেল এর সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিরুখালী ইউপি চেয়ারম্যান মোঃ আবু হানিফ খান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টা পরিষদের সদস্য নাজমুল আহসান কবীর, উপদেষ্টা পরিষদের সদস্য, সাবেক প্রধান শিক্ষক ও কলামিস্ট নূর হোসেন মোল্লা, উপদেষ্টা পরিষদের সদস্য ও মঠবাড়িয়া উদয়ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নাসির উদ্দিন। আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির কার্যনির্বাহী দপ্তর সম্পাদক ও সাবেক কেন্দ্রীয় শাখার সাধারণ সম্পাদক মর্তুজা হোসাইন, কেন্দ্রীয় শাখার সাংগঠনিক সম্পাদক মাসুম আকন, পিরোজপুর জেলা শাখার সহ-সভাপতি সোনিয়া ফরাজী, পিরোজপুর জেলা শাখার অর্থ সম্পাদিকা শারমিন সুলতানা।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন লাকি বেগম, সাবু, সোহাগ আকন সহ স্থানীয় গণ্যমান্য এবং মিরুখালী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা, অনুষ্ঠানে অতিথিবৃন্দ সামাজিক সচেতনতামূলক নানা বিষয়ে বক্তব্য রাখেন আলোচনা সভা শেষ করে উপস্থিত শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী (আইডিয়াল হিউম্যান ওয়েলফেয়ার সোসাইটির নাম ও লোগো সম্বলিত খাতা কলম) বিতরণ করা হয়। নেতৃবৃন্দ জানান হিউম্যান ওয়েলফেয়ার সোসাইটি যুগোপযোগী সব ধরনের সমাজকল্যাণমূলক কার্যক্রম করে থাকে এবং তাদের একার্যক্রম অব্যাহত থাকবে। উল্লেখ্য, অরাজনৈতিক সেচ্ছাসেবী সামাজিক সংগঠন আইডিয়াল হিউম্যান ওয়েল ফেয়ার সোসাইটি নামক সংগঠনটি সামাজিক অবক্ষয়ের বিরুদ্ধে সক্রিয় ভুমিকা পালন করে যাচ্ছে পিরোজপুর জেলা সহ বাংলাদেশের প্রতিটি জেলা ও উপজেলার প্রত্যন্ত অঞ্চল পর্যন্ত।

পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলার পাঠাকাটা গ্রামের অবসর প্রাপ্ত সেনা কর্মকর্তা রিয়াজ উদ্দিন আহমেদ প্রথমে সংগঠনটি নিজ উপজেলা মঠবাড়িয়া থেকে কার্যক্রম শুরু করলেও দিন দিন এর সফল কার্যক্রম পিরোজপুরের বিভিন্ন উপজেলায় ছড়িয়ে পড়ার পাশাপাশি বাংলাদেশ সহ এখন এটি আন্তর্জাতিক মানদণ্ডে পরিচিতি পেয়েছে। বর্তমানে এ সংগঠনের চেয়ারম্যান হিসেবে দ্বায়িত্ব পালন করছেন মোঃ রিয়াজ উদ্দিন আহমেদ।

গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমদিত গভঃরেজিষ্ট্রেশন নং- (২৩১৩৩) সংগঠনটি বর্তমানে যৌতুক,নারী নির্যাতন, বাল্যবিবাহ,ইভটিজিং,অসহায় ব্যাক্তিদের বিভিন্ন ভাবে সাহায্য দানের পাশাপাশি,গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান,বেকারত্ব সমস্যার সমাধান সহ মানবাধিকার লঙ্ঘনের বিরুদ্ধে সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছে। বর্তমানে সারা দেশে এই সংগঠনে (০৩) তিন হাজারের অধিক সক্রিয় কর্মী কাজ করে যাচ্ছে। সরকারি ভাবে এই সংগঠনটিকে তাদের সামাজিক বিভিন্ন কর্মকাণ্ডে সরকার সহযোগিতার হাত বাড়ালে এটি আন্তর্জাতিক মানদণ্ডে আরো বড় ভুমিকা পালন করবে বলে মনে করেন বিশিষ্টজনেরা।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা