1. admin@upokulbarta.news : admin :
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৫১ পূর্বাহ্ন
শিরোনাম :
শেখ হাসিনা’র জন্য ঘষিয়াখালী ক্যানেল সুন্দরভাবে চলছে- সিটি মেয়র আ. খালেক দুর্নীতি করলে কাউকে ছাড় দেওয়া হবে না- মেয়র শেখ আ. রহমান ভোলায় রওশন আরা ও রাব্বী হত্যার বিচারের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি মোংলায় বীর মুক্তিযোদ্ধা কালীপদ রায়কে গার্ড অব অনার বন্দরে স্বেচ্ছাসেবকদের নিয়ে প্যালিয়েটিভ কেয়ার বিষয়ে সভা অনুষ্ঠিত মনপুরায় ‘মিডওয়াইফ পরিচালিত স্বাস্থ্যসেবা’ প্রকল্পের সমাপনী ও লার্নিং শেয়ারিং কর্মশালা সিদ্ধিরগঞ্জে তাঁতখানা এ্যাথলেটিক্স ক্লাবের উদ্যোগে, শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্ট সিজন (১) ২০২৪ উদ্বোধন হয়েছে বাইউস্ট ট্রাস মাস্টার অনুষ্ঠিত পথ হারিয়ে ৯৯৯ এ ফোন, ৩১ পর্যটককে উদ্ধার করল পুলিশ আজ পবিত্র শবেবরাত

মোংলায় বাস-ট্রাক চলাচল বন্ধ,বিকল্প ব্যবস্থায় ভোগান্তি নিয়ে যাত্রী যাতায়াত করলেও পণ্য পরিবহণ বন্ধ রয়েছে।

মোঃআবু রায়হান ইসলাম,,বাগেরহাট জেলা প্রতিনিধি,,,
  • আপডেট সময় : শনিবার, ৬ নভেম্বর, ২০২১
  • ১৯৩ বার পঠিত

তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদ ও পরিবহণ ভাড়া বাড়ানোর দাবীতে আজ শনিবারও মোংলায় যাত্রীবাহী বাস এবং পণ্যবাহী ট্রাক চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে। যান চলাচল বন্ধ থাকায় একেবারে ফাঁকা অবস্থায় রয়েছে মোংলা-খুলনা মহাসড়ক। জ্বালানী তেলের দাম বাড়লেও পরিবহণ ভাড়া বাড়িয়ে নির্ধারণ না করে দেয়ায় শুক্রবার ভোর থেকে বাস-ট্রাক চলাচল বন্ধ রেখেছেন মালিক – শ্রমিকেরা। ট্রাক চলাচল বন্ধ থাকায় মোংলা বন্দর জেটি থেকে যেমন কোন পণ্য বের হচ্ছেনা তেমনি ঢুকছেও না। তবে জেটির অভ্যন্তরে সকল ধরণের কার্যক্রম স্বাভাবিক রয়েছে।

বন্দরের ট্রাফিক বিভাগ জানায়, এমনিতেই শুক্র ও শনিবার জেটি থেকে পণ্য পরিবহণ বন্ধ থাকে। আর পরিবহণ চলাচল বন্ধ থাকায় জেটি থেকে পণ্য পরিবহণ বন্ধ রয়েছে। এছাড়া ইপিজেডসহ শিল্প এলাকার বিভিন্ন ফ্যাক্টরীতেও উৎপাদন স্বাভাবিক থাকলেও মুলত পণ্য পরিবহণ বন্ধ রয়েছে। তবে নিত্যপ্রয়োজনীয় ও জরুরী পণ্য হিসেবে দুই একটি ভোজ্য তেল ও গ্যাসবাহী ট্রাক চলাচল করতে দেখা গেছে। বাকী অন্যান্য ফ্যাক্টরীগুলোর সামনে ট্রাক রেখে বেকার সময় পার করছেন চালক-হেলপাররা। ইপিজেডের মহাব্যবস্থাপক মাহমুদ আহমেদ সিদ্দিক বলেন, ইপিজেডের বিভিন্ন ফ্যাক্টরীর পণ্য মুলত মোংলা বন্দর ও বেনাপোল বন্দর দিয়ে আনা-নেয়া হয়ে থাকে।

সেই কারণে বেনাপোল দিয়ে ইপিজেডের বিভিন্ন ফ্যাক্টরীর কাঁচামাল ও পণ্য পরিবহণ বন্ধ রয়েছে। তেলের দাম কমানো নতুবা ভাড়া বাড়ানোর দাবীতে শনিবারও সকল বাস চলাচল বন্ধ রেখেছেন মালিক – শ্রমিকেরা। বাস চলাচল বন্ধ থাকায় তাদেরকে না খেয়ে কষ্টে জীবনযাপন করতে হচ্ছে বলে জানিয়েছেন তারা।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা