1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৫:২৫ অপরাহ্ন
শিরোনাম :
দেশ ও জাতির কল্যাণে দোয়া ঈদ উপলক্ষে রেমালে ক্ষতিগ্রস্থদের মাঝে খাদ্য বিতরণ করলো মাহাবুবা মতলেব তালুকদার ফাউন্ডেশন ৷ ভোলায় ঘুর্ণিঝড় রিমেলে ক্ষতিগ্রস্ত ২৫০ পরিবারের মাঝে ১৫ লক্ষ টাকা বিতরণ করল কোস্ট ফাউন্ডেশন বর্তমান সরকার অসহায় দুস্থদের সরকার-মেয়র শেখ আ: রহমান জলবায়ু পরিবর্তন মোকাবেলায় পরিকল্পনা আছে বটে, কিন্তু বাস্তবায়নে বাজেট নেই বাগেরহাটে কলেজ শিক্ষকদের বেসিক আইসিটি প্রশিক্ষণের সনদ প্রদান বঙ্গবন্ধুর সমাধিতে ফকিরহাটের নবনির্বাচিত চেয়ারম্যানগণের শ্রদ্ধা নিবেদন সাতক্ষীরায় নাগরিক সংলাপ জলবায়ু সংকটে নিপতিত সাতক্ষীরায় বাসযোগ্য ও পরিকল্পিত নগর গড়ে তোলার আহবান মানারাতুল উম্মাহ মডেল মাদরাসার অভিভাবক সমাবেশ ও সবক অনুষ্ঠান মোহনপুরে পিজি সদস্যদের পোল্ট্রি খাদ্য ও উপকরন বিতরণ

৯ কেজি গাঁজা সহ কালাইয়ার গাঁজা মনির নারী মাদক কারবারি সহ আটক- ৩

মোঃ হাসান আকন, বাউফলঃ
  • আপডেট সময় : বুধবার, ১৯ জুলাই, ২০২৩
  • ১৬১ বার পঠিত

ঢাকা-কালাইয়াগামী এমভি ঈগল-৪ নামের একটি যাত্রীবাহী দো-তালা লঞ্চ থকে ৯ কেজি ৫শ গ্রাম গাঁজাসহ পটুয়াখালী জেলার বাউফল উপজেলার কালাইয়া ইউনিয়নের গাঁজা সম্রাট নামে খ্যাত গাঁজা মনির মৃধা এক নারী মাদক কারবারি সহ ৩ জনকে আটক করেছে থানা পুলিশ।
বুধবার (১৯ জুলাই) ভোর সাড়ে ৪ টার দিকে বাউফল সার্কেলের এএসপি সাহেদ আহম্মেদ চৌধুরীর দিকনির্দেশনায় বাউফল থানার তদন্ত ওসি মোঃ মিজানুর রহমানের নেতৃত্বে সঙ্গীয় ফোর্স অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।
থানা পুলিশ জানান, গোপন সূত্রে জানতে পারেন যে ঢাকা সদর ঘাট থেকে ছেড়ে আসা এমভি ঈগল -৪ নামে একটি যাত্রীবাহী দো-তালা লঞ্চে এক নারীসহ দুই ব্যক্তি বিপুল পরিমান গাঁজা বহন করে নিয়ে আসছেন। তারা বাউফলের ধুলিয়া লঞ্চ ঘাটে নামবেন। এই তথ্য পেয়েই বাউফল সার্কেলের এএসপি সাহেদ আহম্মেদ স্যারের নেতৃত্ব একদল পুলিশ মঙ্গলবার (১৮ জুন) মধ্যরাতে ধুলিয়া লঞ্চ ঘাটে গিয়ে অবস্থান নেয়।
ভোর রাত সাড়ে ৪টার দিকে লঞ্চটি ধুলিয়া পন্টুনে ঘাট দিলে ওই লঞ্চে তল্লাশি চালিয়ে তাদের আটক পূর্বক সাড়ে ৯ কেজি গাঁজা উদ্ধার করা হয়।
আটককৃত হলো-১/ মোঃ মনির মৃধা (৩৮), বাউফল উপজেলার কালাইয়া ইউনিয়নের কোর্টপাড় গ্রামের বাসিন্দা মোঃ মজিদ মৃধার ছেলে। ২/ একই উপজেলার কালিশুরী ইউনিয়নের কবিরকাঠি গ্রামের বাসিন্দা মোঃ শহিদ মিয়ার ছেলে হাসান মিয়া (২৬) ও ৩/ মোসাঃ তানিয়া আক্তার (২০), পটুয়াখালী সদর উপজেলার জৈনকাঠি ইউনিয়নের মৃত রশিদ গাজীর মেয়ে।
আরও জানান, গাঁজাগুলো তারা ঢাকা থেকে বহন করে এনে কালাইয়া জনৈক এক ব্যক্তির কাছে পৌঁছে দেয়ার জন্য নিয়ে আসেন।
এদিকে গাঁজা সম্রাট নামে খ্যাত গাঁজা মনির মৃধার আটকের খবর পেয়ে এলাকাবাসী জানান, মনির এলাকায় একজন দুর্ধর্ষ বেপরোয়া গাঁজা সম্রাট নামে খ্যাত। তাকে সবাই গাঁজা মনির নামে চিনেজানে। তার উৎপাতে অতিষ্ঠ এলাকার সাধারণ মানুষ। কালাইয়া এলাকার বিভিন্ন স্থানে তথা কমলার দীঘির পাড়, কোর্টপাড় রাস্তা-ঘাটে, চর কালাইয়া রাস্তায় ও আনাচে কানাচে, শৌলা বাজার এলাকায়, পূর্ব কালাইয়া এলাকায় সহ বিভিন্ন জায়গায় বসে ওই গাঁজা বিক্রি করে। তার বিরুদ্ধে একাধিক মাদক মামলা রয়েছে কিন্তু গাঁজা প্রায়ই দেখেছি আটক হয় আবার অলৌকিক ভাবে কয়েকদিন পর ছাড়া পেয়ে পুনরায় ব্যবসায় পরিনত হয় এবং এইসব এলাকায় রয়েছে একাধিক মাদক কারবারি। আবার সেখান থেকে করা হয় পাচার। এসব কারবারির সাথে জরিত আছে বড় বড় মাথা। তাই তারা এখন রাতারাতি কোটিপতি বনে গেছেন। তবে এসব কাজ চলে প্রতিনিয়ত বিভিন্ন ভাবে বিভিন্ন ম্যানেজের মাধ্যমে। আজ যেন কালাইয়া ইউনিয়ন নিরাপত্তা মাদকের এক সাম্রাজ্য। ওই কুখ্যাত গাঁজা মনিরের ক্রসফায়ার দাবি করছি এবং এর সাথে জরিত সবাইকে কঠিন শাস্তির দাবি করছি। আমরা সাধারণ মানুষ শান্তিতে সুস্থ সমাজে বসবাস করতে পারি।

বাউফল থানার ওসি এটিএম আরিচুল হক ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আটককৃতদের বিরুদ্ধে মাদক নিয়ন্ত্রন আইনে মামলার প্রস্তুতি চলছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা