1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
বাইউস্টের শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত ভোমরা শুল্ক স্টেশনের ডেপুটি কমিশনারের দুর্নীতি’র অভিযোগ ইয়ুথ এ্যাডাপটেসন ফোরামের উদ্যোগে শ্রমজীবী মানুষের মধ্যে পানি-খাবার স্যালাইন-মাথার ক্যাপ বিতরণ জাতীয় শ্রমিক দল ভোলা জেলা শাখার উদ্যোগে মহান মে দিবস পালিত রাজশাহীতে জাতীয় দৈনিক মানবিক বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন বোরহানউদ্দিনে ৩ জ্বীন প্রতারক আটক বোরহানউদ্দিনে কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে নগদ অর্থ বিতরণ ভোলার মেঘনা নদী থেকে ৩ চাঁদাবাজকে গ্রেফতার করেছেন ডিবি পুলিশ ভোলায় যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত মোহনপুরে মদ্যপান অবস্থায় বাইক আরোহী নিহত, আহত ২

৯ কেজি গাঁজা সহ কালাইয়ার গাঁজা মনির নারী মাদক কারবারি সহ আটক- ৩

মোঃ হাসান আকন, বাউফলঃ
  • আপডেট সময় : বুধবার, ১৯ জুলাই, ২০২৩
  • ১৫৩ বার পঠিত

ঢাকা-কালাইয়াগামী এমভি ঈগল-৪ নামের একটি যাত্রীবাহী দো-তালা লঞ্চ থকে ৯ কেজি ৫শ গ্রাম গাঁজাসহ পটুয়াখালী জেলার বাউফল উপজেলার কালাইয়া ইউনিয়নের গাঁজা সম্রাট নামে খ্যাত গাঁজা মনির মৃধা এক নারী মাদক কারবারি সহ ৩ জনকে আটক করেছে থানা পুলিশ।
বুধবার (১৯ জুলাই) ভোর সাড়ে ৪ টার দিকে বাউফল সার্কেলের এএসপি সাহেদ আহম্মেদ চৌধুরীর দিকনির্দেশনায় বাউফল থানার তদন্ত ওসি মোঃ মিজানুর রহমানের নেতৃত্বে সঙ্গীয় ফোর্স অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।
থানা পুলিশ জানান, গোপন সূত্রে জানতে পারেন যে ঢাকা সদর ঘাট থেকে ছেড়ে আসা এমভি ঈগল -৪ নামে একটি যাত্রীবাহী দো-তালা লঞ্চে এক নারীসহ দুই ব্যক্তি বিপুল পরিমান গাঁজা বহন করে নিয়ে আসছেন। তারা বাউফলের ধুলিয়া লঞ্চ ঘাটে নামবেন। এই তথ্য পেয়েই বাউফল সার্কেলের এএসপি সাহেদ আহম্মেদ স্যারের নেতৃত্ব একদল পুলিশ মঙ্গলবার (১৮ জুন) মধ্যরাতে ধুলিয়া লঞ্চ ঘাটে গিয়ে অবস্থান নেয়।
ভোর রাত সাড়ে ৪টার দিকে লঞ্চটি ধুলিয়া পন্টুনে ঘাট দিলে ওই লঞ্চে তল্লাশি চালিয়ে তাদের আটক পূর্বক সাড়ে ৯ কেজি গাঁজা উদ্ধার করা হয়।
আটককৃত হলো-১/ মোঃ মনির মৃধা (৩৮), বাউফল উপজেলার কালাইয়া ইউনিয়নের কোর্টপাড় গ্রামের বাসিন্দা মোঃ মজিদ মৃধার ছেলে। ২/ একই উপজেলার কালিশুরী ইউনিয়নের কবিরকাঠি গ্রামের বাসিন্দা মোঃ শহিদ মিয়ার ছেলে হাসান মিয়া (২৬) ও ৩/ মোসাঃ তানিয়া আক্তার (২০), পটুয়াখালী সদর উপজেলার জৈনকাঠি ইউনিয়নের মৃত রশিদ গাজীর মেয়ে।
আরও জানান, গাঁজাগুলো তারা ঢাকা থেকে বহন করে এনে কালাইয়া জনৈক এক ব্যক্তির কাছে পৌঁছে দেয়ার জন্য নিয়ে আসেন।
এদিকে গাঁজা সম্রাট নামে খ্যাত গাঁজা মনির মৃধার আটকের খবর পেয়ে এলাকাবাসী জানান, মনির এলাকায় একজন দুর্ধর্ষ বেপরোয়া গাঁজা সম্রাট নামে খ্যাত। তাকে সবাই গাঁজা মনির নামে চিনেজানে। তার উৎপাতে অতিষ্ঠ এলাকার সাধারণ মানুষ। কালাইয়া এলাকার বিভিন্ন স্থানে তথা কমলার দীঘির পাড়, কোর্টপাড় রাস্তা-ঘাটে, চর কালাইয়া রাস্তায় ও আনাচে কানাচে, শৌলা বাজার এলাকায়, পূর্ব কালাইয়া এলাকায় সহ বিভিন্ন জায়গায় বসে ওই গাঁজা বিক্রি করে। তার বিরুদ্ধে একাধিক মাদক মামলা রয়েছে কিন্তু গাঁজা প্রায়ই দেখেছি আটক হয় আবার অলৌকিক ভাবে কয়েকদিন পর ছাড়া পেয়ে পুনরায় ব্যবসায় পরিনত হয় এবং এইসব এলাকায় রয়েছে একাধিক মাদক কারবারি। আবার সেখান থেকে করা হয় পাচার। এসব কারবারির সাথে জরিত আছে বড় বড় মাথা। তাই তারা এখন রাতারাতি কোটিপতি বনে গেছেন। তবে এসব কাজ চলে প্রতিনিয়ত বিভিন্ন ভাবে বিভিন্ন ম্যানেজের মাধ্যমে। আজ যেন কালাইয়া ইউনিয়ন নিরাপত্তা মাদকের এক সাম্রাজ্য। ওই কুখ্যাত গাঁজা মনিরের ক্রসফায়ার দাবি করছি এবং এর সাথে জরিত সবাইকে কঠিন শাস্তির দাবি করছি। আমরা সাধারণ মানুষ শান্তিতে সুস্থ সমাজে বসবাস করতে পারি।

বাউফল থানার ওসি এটিএম আরিচুল হক ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আটককৃতদের বিরুদ্ধে মাদক নিয়ন্ত্রন আইনে মামলার প্রস্তুতি চলছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা