1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:৪১ পূর্বাহ্ন
শিরোনাম :
বাইউস্টের শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত ভোমরা শুল্ক স্টেশনের ডেপুটি কমিশনারের দুর্নীতি’র অভিযোগ ইয়ুথ এ্যাডাপটেসন ফোরামের উদ্যোগে শ্রমজীবী মানুষের মধ্যে পানি-খাবার স্যালাইন-মাথার ক্যাপ বিতরণ জাতীয় শ্রমিক দল ভোলা জেলা শাখার উদ্যোগে মহান মে দিবস পালিত রাজশাহীতে জাতীয় দৈনিক মানবিক বাংলাদেশ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন বোরহানউদ্দিনে ৩ জ্বীন প্রতারক আটক বোরহানউদ্দিনে কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে নগদ অর্থ বিতরণ ভোলার মেঘনা নদী থেকে ৩ চাঁদাবাজকে গ্রেফতার করেছেন ডিবি পুলিশ ভোলায় যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত মোহনপুরে মদ্যপান অবস্থায় বাইক আরোহী নিহত, আহত ২

রাসিক নির্বাচন: ২১ নং ওয়ার্ডে টিসিবি’র পন্যে ভোট বানিজ্যের অভিযোগ

যুগ্ম সম্পাদকঃ
  • আপডেট সময় : শনিবার, ৩ জুন, ২০২৩
  • ৮৯ বার পঠিত

নিজস্ব প্রতিনিধিঃ

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে এক কাউন্সিলর প্রার্থী’র বিরুদ্ধে টিসিবি’র পন্য দিয়ে ভোট বানিজ্যের অভিযোগসহ পন্য বিতরণ কালে ইভিএম’এ কিভাবে তাকে ভোট দিতে হবে তা ভোটারদের বুঝাতে দেখা গেছে। ঐ কাউন্সিলর প্রার্থী’র নাম নিজাম উল আজীম। তিনি রাসিকের ২১ নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর এবং এবারের নির্বাচনে একজন প্রার্থী। তাঁর প্রতীব ঠেলাগাড়ি।
৩ জুন (শনিবার) ২১ নং ওয়ার্ডের বেলদারপাড়া সাবিত্রী উচ্চ বিদ্যালয়ে টিসিবি’র পন্য বিতরণ করা হয়। এ সময় কাউন্সিলর প্রার্থী নিজাম উল আজীমসহ তাঁর অনুসারীরা উপস্থিত নারী ও পুরুষ ভোটারদের পন্য দেওয়ার পাশাপাশি ইভিএম এ কিভাবে ঠেলাগাড়ীতে ভোট দেওয়া যাবে তা বোঝাছিলেন। সরেজমিনে এমন চিত্র সাংবাদিক ভিডিও ধারণ করেন।
টিসিবি’র পন্য বিতরণকারীর দ্বায়িত্বে থাকা ব্যক্তিরা বলেন, গত মাসের পন্য দেওয়া হয়েছিলো না। সেই পন্যগুলো বর্তমানে দেওয়া হচ্ছে। পন্য গ্রহনকারীদের ইভিএম এ কিভাবে ভোট দেওয়া হয় তা শিখানো হচ্ছে।
এভাবে টিসিবি’র পন্য দিয়ে ভোট চাওয়া ও ইভিএম দিয়ে কিভাবে ভোট দেওয়া হয় তা শিখানো নির্বাচনী আচারণ বিধি লংঘন।
ঐ ওয়ার্ডের অপর কাউন্সিলর প্রার্থী গোলাম ফারুক (মিষ্টি কুমড়া প্রতীক) বলেন, আমি আজ এ বিষয়ে রিটানিং কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিয়েছি। সুস্পষ্ট আচারণ বিধি লংঘন করছেন নিজাম উল আজীম। টিসিবি’র পন্য বিতরণের নামে ভোট চাইছেন তিনি। ইভিএম’এ তিনি কিভাবে ঠেলাগাড়ীতে ভোট দিতে হবে তা শিখাচ্ছেন পন্য গ্রহনকারীদের। এমনকি অনেককে হুমকি দিচ্ছেন পরবর্তীতে টিসিবি’র কার্ড দিবে না মর্মে।
কাউন্সিলর প্রার্থী নিজাম উল আজীম নির্বাচনি আচরণ লংঘন করছেন কি না জানতে চাইলে তিনি বলেন, আমি আচরণ বিধি লঙ্ঘন করছি না। আপনি মসজিদে খুৎবা বন্ধ করে ভোট ও ক্ষমা চেয়েছেন, এমন প্রশ্ন করলে তিনি বলেন, আমি এই ওয়ার্ডের একজন কাউন্সিলর সে হিসেবে মসজিদে কথা বলতে পারি। আর আমি কোন ভোট চাইনি বরং লিটন ভাইয়ের জন্য দোয়া চেয়েছি। আর এলাকাতে জন্ডিস বেড়েছে, তাই সবাইকে পানি ফুটিয়ে খেতে বলেছি। এছাড়াও আপনার বিরুদ্ধে টিসিবি’র কার্ড দেওয়ার নামে ভোট বানিজ্য করছেন, এমন প্রশ্ন করতেই তিনি কিছুটা রাগান্নিত কন্ঠে বলেন, এগুলো বানোয়াট ও মিথ্যা কথা। আমার ওয়ার্ডে ৪ হাজার কার্ড প্রয়োজন অথচ আমি পেয়েছি মাত্র ১৩ শত। টিসিবি পণ্য বিক্রির স্থানে ক্রেতাদের ইভিএমে কিভাবে ভোট দেওয়া যাবে দেখানো হচ্ছে। তাতে তিনি বলেন, আমিতো ভোটারদের কাছে ভোট চাইতে ও শিখাতে পারি। কারো এটাতে আপত্তি থাকে তাহলে কমপ্লিন করতে বলেন।
জানতে চাইলে সহকারী রিটানিং কর্মকর্তা উজ্জ্বল রায় (সংরক্ষিত ৭) বলেন, একজন প্রার্থী এ বিষয়ে লিখিত অভিযোগ দিয়েছে। আমরা এ বিষয়ের উপর কাজ করছি।
এ বিষয়ে জানতে চাইলে রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন জানান, অভিযোগ পেয়েছি, তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়া হবে।
উল্লেখ্য, ২১ নং ওয়ার্ডের মোট ভোটার সংখ্যা ৮৫৫১ জন। এর মধ্যে নারী ভোটার সংখ্যা ৪৪৭১ ও পুরুষ ভোটার সংখ্যা ৪০৮০ জন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা