1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বুধবার, ০১ মে ২০২৪, ০১:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
ভোলায় ‘কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষার মাধ্যমে চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলা ও ভিশন ২০৪১ বাস্তবায়ন” বিষয়ক সেমিনার অনুষ্ঠিত ফকিরহাট উপজেলা পরিষদ নির্বাচন কেন্দ্র পরিচালনা কমিটির সভা উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোশারফ হোসেন এর নির্বাচনি প্রচারণায় জেলা শ্রমিক লীগ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার দ্বারাই কৃষকের ভাগ্য পরিবর্তন সম্ভব – এমপি শাওন সুন্দর পৃথিবী আবার দেখতে চায় ফকিরহাটের নামজুল ফকিরহাটে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত ফকিরহাটে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার ভোলায় গাজীপুর চর-মালিক পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ভোলায় পুকুরের পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু মূলঘরে আওয়ামী লীগ নেতাকর্মীদের সাথে স্বপন দাশের মতবিনিময়

বোরহানউদ্দিনে মাতৃভাষা দিবস পালিত হয়েছে

ব্যবস্থাপনা সম্পাদক
  • আপডেট সময় : মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৩
  • ১১৫ বার পঠিত

জেএম.মমিনঃ

ভোলার বোরহানউদ্দিনে যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সঙ্গে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।
মঙ্গলবার দিবসটি উদযাপন উপলক্ষ্য উপজেলার মুক্ত মঞ্চের শহিদ বেদিতে রাত ১২.১ মিনিটে পুষ্পার্ঘ অর্পণ করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ ও নির্বাহী কর্মকর্তা নওরীন হক। পরে বোরহানউদ্দিন পৌরসভা,মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল,রাজনৈতিক দলসমূহ ও তাদের সহযোগি সংগঠন, ভোলা পলিটেকনিক ইনস্টিটিউট, বোরহান মহিলা কলেজ,সহ বিভিন্ন প্রতিষঠান শহিদ বেদিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। সকাল সাড়ে ৬ টায় উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ ও নির্বাহী কর্মকর্তা নওরীন হক এর নেতৃত্বে প্রভাতফেরি শহীদ মিনার চত্বর থেকে বের হয়ে পৌর বাজারের গুরুত্বপূর্ণ সড়ক সমূহ প্রদক্ষিণ করে একই স্থানে পৌঁছায়।
সকাল ১০টায় উপজেলা হল রুম এবং উপজেলা কৃষি অফিসারের সম্মেলন কক্ষে রচনা, কবিতা আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়।
পরে নির্বাহী কর্মকর্তার সভাপতিত্বে তার হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। নির্বাহী কর্মকর্তা নওরীন হক বলেন, ‘আমি বিশ্বাস করি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন, আমাদের নিজস্ব ভাষার উন্নয়ন ও সংরক্ষণের পাশাপাশি বহুভাষিক শিক্ষার মাধ্যমে একটি টেকসই ভবিষ্যৎ গড়তে ইতিবাচক ভূমিকা পালন করবে- এটাই আমাদের প্রত্যাশা।’
তিনি আরও বলেন, ‘অমর একুশের চেতনাকে ধারণ করে বিশ্বের বিভিন্ন ভাষা ও সংস্কৃতি মানুষের মধ্যে পারস্পরিক শ্রদ্ধাবোধ জাগ্রত হোক, বৈষম্যহীন বর্ণিল পৃথিবী গড়ে উঠুক- শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে এটাই আমার প্রত্যাশা।
আলোচনা সভায় উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আবুল কালাম আজাদ, সহকারী কমিশনার (ভূমি) মুন্নী ইসলাম, ভাইস চেয়ারম্যান রাসেল আহমেদ মিয়া, বীর মুক্তিযোদ্ধা মো. জুলফিকার আলী, অফিসার ইনচার্জ মো. মনির হোসেন মিয়া উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা যুব উন্নয়ন অফিসার মো. মিজানুর রহমান। পরবর্তীতে উপজেলা শিল্পকলার শিল্পী গোষ্ঠীর আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠানে অনুষ্ঠিত হয়। শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।
জোহর নামাজের পর উপজেলার বিভিন্ন মসজিদ ও মন্দিরে শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত ও প্রার্থনার আয়োজন করা হয়।
এছাড়া অনুরূপ কর্মসূচি পালন করেন ভোলা পলিটেকনিক ইনস্টিটিউট, বোরহানউদ্দিন মহিলা কলেজ, বোরহান উদ্দিন সরকারি মাধ্যমিক বিদ্যালয়।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা