1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বুধবার, ০১ মে ২০২৪, ০২:১৬ অপরাহ্ন
শিরোনাম :
ভোলায় ‘কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষার মাধ্যমে চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলা ও ভিশন ২০৪১ বাস্তবায়ন” বিষয়ক সেমিনার অনুষ্ঠিত ফকিরহাট উপজেলা পরিষদ নির্বাচন কেন্দ্র পরিচালনা কমিটির সভা উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোশারফ হোসেন এর নির্বাচনি প্রচারণায় জেলা শ্রমিক লীগ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার দ্বারাই কৃষকের ভাগ্য পরিবর্তন সম্ভব – এমপি শাওন সুন্দর পৃথিবী আবার দেখতে চায় ফকিরহাটের নামজুল ফকিরহাটে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত ফকিরহাটে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার ভোলায় গাজীপুর চর-মালিক পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ভোলায় পুকুরের পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু মূলঘরে আওয়ামী লীগ নেতাকর্মীদের সাথে স্বপন দাশের মতবিনিময়

শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে নজরুল জন্মজয়ন্তী উদযাপন

যুগ্ম সম্পাদকঃ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩
  • ১৮০ বার পঠিত

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি :

বাগেরহাটের ফকিরহাটে শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৪তম জন্মজয়ন্তী উদযাপন করা হয়েছে। বৃহস্পতিবার (২৫মে) কলেজের স্বপন দাশ অডিটোরিয়ামে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অধ্যক্ষ বটু গোপাল দাসের সভাপতিত্বে কলেজের শিক্ষক শিক্ষার্থীদের অংশগ্রহণে কাজি নজরুল ইসলামের কর্মময় জীবন, অসাম্প্রদায়িত চেতনা ও সাহিত্য কর্ম নিয়ে আলোচনায় বক্তারা বলেন, শত প্রতিকূলতা ও দারিদ্রতাকে জয় করে কবি মহাজীবন গড়তে পেরেছেন। তাঁর লেখার সম্মোহনে ভারতবাসী ব্রিটিশ বিরোধী আন্দোলনে প্রেরণা পেয়েছে। বারবার কারাবরণ করেও উন্নত শিরে দন্ডায়মান রয়েছেন কবি।

আলোচনা সভা শেষে সংগীত পরিবেশন করেন সহকারী অধ্যাপক উৎপল কুমার দাশ, প্রভাষক চন্দ্রশেখর অধিকারী, প্রভাষক অঞ্জু বিশ্বাসসহ শিক্ষার্থীবৃন্দ। অনুষ্ঠানে কুরআন তেলওয়াত করেন কলেজের একাদশ শ্রেণির ছাত্র মো. খালিদ হাসান এবং গীতা থেকে পাঠ করেন একাদশ শ্রেণির ছাত্রী তিথি মণ্ডল।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা