1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:০৯ অপরাহ্ন
শিরোনাম :
বোরহানউদ্দিনে ওয়াশ মার্কেট সিস্টেম উন্নয়ন  বিষয়ক সভা ফকিরহাটে এসএসিপি প্রকল্প পরিদর্শনে আন্তর্জাতিক সংস্থা ইফাদ আলিপুরে চেয়ারম্যান পদপ্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মোটরসাইকেল প্রতীকে গণসংযোগ বন্দরে ছেঁচড়া আলমগীরের মাদক ব্যবসায় যুব ও কিশোররা বিপথগামী ॥ প্রশাসনের হস্তক্ষেপ জরুরী তাপদাহে রিকশাচালক-পথচারী‌দের‌ মাঝে ড্রিম সাতক্ষীরার পা‌নি ও স্যালাইন বিতারণ ভোলায় হিটস্ট্রোকে যুবকের মৃত্যু ৩য় ধাপের উপজেলা নির্বাচন ঘিরে সরগরম তজুমদ্দিনের ভোটের মাঠ পুলিশের পক্ষ থেকে বোরহানউদ্দিনে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ বোরহানউদ্দিনে স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আর, এম. ও ডা: আশরাফুল আমিনের ব্যবহারে অতিষ্ঠ রুগী ও স্বজন

বরিশালে ওয়ার্ল্ডফিশ এর সিনার্জিস্টিক পার্টনারশীপ কর্মশালা অনুষ্ঠিত

ডেস্ক নিউজঃ
  • আপডেট সময় : শুক্রবার, ২৬ মে, ২০২৩
  • ২০৫ বার পঠিত

প্রেস রিলিজঃ

ইউএসএআইডি এর অর্থায়নে ও ওয়ার্ল্ডফিশ বাংলাদেশ কর্তৃক বাস্তবায়িত ফিড দি ফিউচার বাংলাদেশ একোয়াকাল এন্ড নিউট্রিশন এক্টিভিটি প্রকল্প আজ ২৫ মে, ২০২৩ বরিশালে প্রকল্প অংশীদারদের নিয়ে এক কর্মশালার আয়োজন করেছে।

সকাল ৯:৩০ এ প্রকল্প প্রধান, ড. মঞ্জুরুল করিম – এর উদ্বোধনী বক্তব্যের মাধ্যমে “ওয়ার্কশপ অন সিনার্জিস্টিক পার্টনারশীপ” শিরোনামে আয়োজিত কর্মশালাটি শুরু হয়। ড. করিম বলেন ২০১৮ সালে শুরু হওয়া এ প্রকল্পটি এর মধ্যে ২৩ জেলার ৩৮৫,০০০ মৎস্যচাষীদের কাছে পৌছাতে পেরেছে যাতে করে এ সকল মৎস্যচাষীদের উৎপাদন ২৭ ভাগ বৃদ্ধি পেয়েছে। এ অর্জনের জন্য অংশীদারী প্রতিষ্ঠানগুলোর ভূমিকা উল্লেখ করে তাদের অবদানের জন্য ধন্যবাদ জানান।

নগরীর হোটেল গ্র্যান্ড পার্ক এ আয়োজিত দিনব্যাপী এ কর্মশালায় ফিড দি ফিউচার বাংলাদেশ একোয়াকাল এন্ড নিউট্রিশন এক্টিভিটি প্রকল্পের আঞ্চলিক অংশীদারী প্রতিস্ঠান সমূহের বিভিন্ন পর্যায়ের প্রতিনিধিগন অংশগ্রহন করেন। এর মধ্যে প্রাইভেট সেক্টর আফতাব ফিড, পদ্মা ফিড, মেগা ফিড, পেট্রোকেম, এসকেএফ, ব্যাংক এশিয়া, সিটি ব্যাংক সহ, মৎস্য বাংলা হ্যাচারী, হারুন মৎস্য হ্যাচারী সহ বিভিন্ন প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। এছাড়া বেসরকারী সংস্থা সুশীলন ও কোস্ট ফাউন্ডেশনও এতে অংশগ্রহণ করেন।

কর্মশালায় অংশগ্রহনকারীগন ইউএসএআইডি এর অর্থায়নে এবং ওয়ার্ল্ডফিশ বাংলাদেশ এর কারিগরী সহযোগিতায় বাস্তবায়িত ফিড দি ফিউচার বাংলাদেশ একোয়াকাল এন্ড নিউট্রিশন এক্টিভিটি প্রকল্পের সফলতার বিভিন্ন দিক তুলে ধরেন এবং প্রকল্প পরবর্তী সময়ে পারস্পরিক সহযোগিতার মাধ্যমে মৎস্য খাতকে কিভাবে সামনের দিকে এগিয়ে নেওয়া যায় সে বিষয়ে আলোচনা করেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা