1. admin@upokulbarta.news : admin :
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৫:২২ অপরাহ্ন
শিরোনাম :
শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে বর্ণাঢ্য আয়োজনে বর্ষবরণ উৎসব উদযাপন তন্বীর প্রেমে পড়ে ঢাকার সুবর্ণা মোংলায় কুমিল্লার মহেশপুর শাহী ঈদগাহে নামাজ অনুষ্ঠিত বোরহানউদ্দিনের তিন গ্রামে ঈদুল ফিতর অনুষ্ঠিত বিধবা নারীকে ঘর করে দিলেন সমাজসেবক রাজিব হায়দার নারায়ণগঞ্জ মহানগরী জামায়াতের উদ্যােগে সুবিধা বঞ্চিতদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ মনপুরায় নবনির্বাচিত ইউপি সদস্যদের শপথ গ্রহণ দিনের বেলায় রাত নেমে এলো মনপুরায়, আকষ্মিক ঝড় ও শিলাবৃষ্টিতে লন্ডভন্ড বাড়িঘর-গাছপালা, আহত ৮ ভোলায় ঈদুল ফিতর উপলক্ষে জেলা পুলিশের ফ্রি বাস সার্ভিসের শুভ উদ্বোধন ভোলাবাসীকে পবিত্র ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন মজনু মোল্লা

বরগুনায় বুড়িরচর ইউনিয়ন পরিষদের ২০২৩-২০২৪ অর্থ বছরের বাজেট ঘোষণা

বিশেষ প্রতিনিধিঃ
  • আপডেট সময় : বুধবার, ১০ মে, ২০২৩
  • ৯৫ বার পঠিত

বিশেষ প্রতিনিধিঃ

বরগুনা সদর উপজেলার বুড়িচর ইউনিয়ন পরিষদের আয়োজনে উম্মুক্ত বাজেট সভা ২০২৩-২০২৪ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ হুমায়ুন কবিরের সভাপতিত্বে হলরুমে অনুষ্ঠিত হয়। উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরগুনা সদর উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ কাওছার হোসন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদের সকল সদস্য, ওয়াশ এসডিজি নাগরিক কমিটির সহ সভাপতি মনির হোসেন কামাল, অন্যান্য সদস্য, বীর মুক্তিযোদ্ধা, যুবফোরাম সদস্য, শিক্ষক, ইউনিয়নের গন্যমান্য ব্যাক্তিবর্গ, ডরপ এর প্রতিনিধি, নলকূপ মেকানিক, রিংস্লাব উদ্যোক্তা, পিছিয়ে পড়া জনগোষ্ঠীর প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেনি পেশার ৩ শতাধিক (নারী ১৬৫ পুরুষ ১৫৭) মানুষ অংশ নেয়।

ইউনিয়ন পরিষদ সচিব মোঃ মঞ্জুরুল ইসলাম ২০২৩-২০২৪ অর্থ বছরের ৫ কোটি ২৫ লাখ ৩২ হাজার ৮ শত ১৮ টাকার খসড়া বাজেট সকলের সামনে উপস্থাপন করেন। যার মধ্যে পানি, স্যানিটেশন ও হাইজিন বাজেট ছিল ৫০ লাখ টাকা। বাজেট উপস্থাপনের পর খাত ভিত্তিক বাজেটের উপর আলোচনায় অংশ নিয়ে মতামত প্রকাশ করেন নারী পুরুষ অনেক অংশগ্রহনকারী । সভাপতির বক্তব্যে চেয়ারম্যান বলেন ২০৩০ সালের মধ্যে আমাদের ১৭টি লক্ষ্যই পূরন করতে হবে। বিশেষ করে পানি, স্যানিটেশন ও হাইজিন খাতকে অগ্রাধিকার দিতে হবে।

সমাজে পিছিয়ে পড়া মানুষ, নারী শিশু, প্রতিবন্ধী, প্রান্তিক জেলে, কৃষক, দূর্গম এলাকায় বসবাসকারী মানুষ যাতে নিরাপদ পানি ও স্বাস্থ্যসম্মত টয়লেট ব্যবহার করতে পারে সেই বিবেচনায় প্রকল্প বাস্তবায়ন করতে হবে। প্রকল্প বাস্তবায়নের সময় জলবায়ু পরিবর্তনের প্রভাব ও দূর্যোগের বিষয় বিবেচনা করে প্রকল্প গ্রহন ও বাস্তবায়ন করবো । এ বিষয়ে জনসচেতনতা বৃদ্ধি করা প্রয়োজন। সকল ধরনের প্রকল্প স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে বাস্তবায়নে প্রয়োজনে উপজেলা প্রসাশনের সহায়তা নিবো।
তিনি আরও বলেন আমরা পিছিয়ে পড়া জনগোষ্ঠী প্রতিবন্ধী, নারী, শিশু ও বয়স্কদের জন্য স্যানিটেশন খাতে আলাদা বাজেট বরাদ্দ রেখেছি।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা