1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:১১ অপরাহ্ন
শিরোনাম :
ফকিরহাটের শান্তি ও সমৃদ্ধি কামনা করে স্বপন দাশের প্রচার শুরু চরফ্যাশনে ভিকটিমকে নির্যাতনের অভিযোগ উঠেছে ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান এর বিরুদ্ধে আদালতের আদেশ মানতে গড়িমসি করছেন খুলনা বিভাগীয় পরিবার পরিকল্পনা পরিচালক রবিউল আলম বাইউস্টে নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত Sustainability with Profitability is Possible-Rezaul Karim Chowdhury ২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন লালমোহনে ৪৮০ টাকা পাওয়ানাকে কেন্দ্র করে মারপিট আহত ৬ শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন ফকিরহাটে প্রান্তিক খামারিদের প্রদর্শনী দেখে অভিভূত সবাই

খাদ্য সংকটে ফকিরহাটের লোকালয়ে ঘুরছে কালোমুখে হনুমান

যুগ্ম সম্পাদকঃ
  • আপডেট সময় : শুক্রবার, ৫ মে, ২০২৩
  • ১১৫ বার পঠিত

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি:

বাগেরহাটের ফকিরহাট উপজেলা সদরের বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াচ্ছে একটি কালোমুখো হনুমান। খাদ্যের সন্ধানে উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াচ্ছে হনুমানটি।

শুক্রবার (৫মে দুপুরে) প্রাপ্তবয়স্ক হনুমানটি ফকিরহাট বাজারের বিভিন্ন গাছে, দোকান ও বাড়ি ছাদে এবং শিক্ষাপ্রতিষ্ঠানের প্রাচীরের ওপর চলাচল করতে দেখা যায়। উৎসুক জনতার মধ্যে অনেকে হনুমানগুলোকে কলা, বিস্কুট, লেবু, পাউরুটি খেতে দিচ্ছে। অনেকে আবার হনুমানকে নানাভাবে বিরক্তও করছে।

ফকিরহাট বাজারের সবজি ক্রেতা জসিম হাওলাদার বলেন, হয়তো পথ ভুলে হনুমানটি এ এলাকায় এসেছে। হনুমানটির প্রাণ বাঁচাতে এলাকাবাসীর এগিয়ে আসা দরকার। গত দুই-তিন দিন ধরে উপজেলা সদরসহ বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াচ্ছে কালোমুখো হনুমান। তাঁর ধারণা, যশোরের কেশবপুর এলাকা থেকে আসা ফল বা সবজির ট্রাকে করে এসেছে হনুমানগুলো।

ফকিরহাট বাজারের বিভিন্ন দোকানি ও উৎসুক জনতা হনুমানটিকে খাবার দিচ্ছেন। আবার সুযোগ পেলে হনুমানটি সবজির দোকান থেকে সবজি চুরি করে পালিয়ে যাচ্ছে। তবে হনুমান একটি নাকি একাধিক তা কেউ নিশ্চিত করতে পারেনি।

এ বিষয়ে ফকিরহাট উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো. জাহিদুর রহমান বলেন, মুখপোড়া হনুমান বনের বাইরে বাস করা হনুমানের একটি প্রজাতি। মনুষ্যসৃষ্ট বৈশ্বিক আবহাওয়া, মানুষের উৎপাত, খাদ্য, বন ও পরিবেশের কারণে হনুমানগুলো দলে দলে অথবা একা এলাকা ত্যাগ করে থাকে। কেউ ফিরে যায়, অনেক হনুমান মারাও যায়। এ সময় তিনি হনুমানটিকে বিরক্ত না করে সম্ভব হলে প্রয়োজনীয় খাবার দিয়ে তাদের প্রাণ বাঁচাতে চেষ্টা করার আহ্বান জানান সবার প্রতি।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা