1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ২২ জুন ২০২৪, ০৫:২৮ পূর্বাহ্ন
শিরোনাম :
নানা আয়োজনে পলিত হচ্ছে দৈনিক পত্রদূত সম্পাদক স.ম আলাউদ্দীন মৃত্যুবার্ষিকী সাতক্ষীরায় ২৪১ জনের মাঝে ১৭ লাখ টাকার অনুদানের চেক বিতরণ কুমিল্লায় দেশ ও জাতির কল্যাণে দোয়া ঈদ উপলক্ষে রেমালে ক্ষতিগ্রস্থদের মাঝে খাদ্য বিতরণ করলো মাহাবুবা মতলেব তালুকদার ফাউন্ডেশন ৷ ভোলায় ঘুর্ণিঝড় রিমেলে ক্ষতিগ্রস্ত ২৫০ পরিবারের মাঝে ১৫ লক্ষ টাকা বিতরণ করল কোস্ট ফাউন্ডেশন মোংলায় দিন দুপুরে দোকান ঘর ভাংচুর ও জবর দখলের চেষ্টা বর্তমান সরকার অসহায় দুস্থদের সরকার-মেয়র শেখ আ: রহমান জলবায়ু পরিবর্তন মোকাবেলায় পরিকল্পনা আছে বটে, কিন্তু বাস্তবায়নে বাজেট নেই বাগেরহাটে কলেজ শিক্ষকদের বেসিক আইসিটি প্রশিক্ষণের সনদ প্রদান বঙ্গবন্ধুর সমাধিতে ফকিরহাটের নবনির্বাচিত চেয়ারম্যানগণের শ্রদ্ধা নিবেদন

খাদ্য সংকটে ফকিরহাটের লোকালয়ে ঘুরছে কালোমুখে হনুমান

যুগ্ম সম্পাদকঃ
  • আপডেট সময় : শুক্রবার, ৫ মে, ২০২৩
  • ১২৩ বার পঠিত

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি:

বাগেরহাটের ফকিরহাট উপজেলা সদরের বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াচ্ছে একটি কালোমুখো হনুমান। খাদ্যের সন্ধানে উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াচ্ছে হনুমানটি।

শুক্রবার (৫মে দুপুরে) প্রাপ্তবয়স্ক হনুমানটি ফকিরহাট বাজারের বিভিন্ন গাছে, দোকান ও বাড়ি ছাদে এবং শিক্ষাপ্রতিষ্ঠানের প্রাচীরের ওপর চলাচল করতে দেখা যায়। উৎসুক জনতার মধ্যে অনেকে হনুমানগুলোকে কলা, বিস্কুট, লেবু, পাউরুটি খেতে দিচ্ছে। অনেকে আবার হনুমানকে নানাভাবে বিরক্তও করছে।

ফকিরহাট বাজারের সবজি ক্রেতা জসিম হাওলাদার বলেন, হয়তো পথ ভুলে হনুমানটি এ এলাকায় এসেছে। হনুমানটির প্রাণ বাঁচাতে এলাকাবাসীর এগিয়ে আসা দরকার। গত দুই-তিন দিন ধরে উপজেলা সদরসহ বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াচ্ছে কালোমুখো হনুমান। তাঁর ধারণা, যশোরের কেশবপুর এলাকা থেকে আসা ফল বা সবজির ট্রাকে করে এসেছে হনুমানগুলো।

ফকিরহাট বাজারের বিভিন্ন দোকানি ও উৎসুক জনতা হনুমানটিকে খাবার দিচ্ছেন। আবার সুযোগ পেলে হনুমানটি সবজির দোকান থেকে সবজি চুরি করে পালিয়ে যাচ্ছে। তবে হনুমান একটি নাকি একাধিক তা কেউ নিশ্চিত করতে পারেনি।

এ বিষয়ে ফকিরহাট উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো. জাহিদুর রহমান বলেন, মুখপোড়া হনুমান বনের বাইরে বাস করা হনুমানের একটি প্রজাতি। মনুষ্যসৃষ্ট বৈশ্বিক আবহাওয়া, মানুষের উৎপাত, খাদ্য, বন ও পরিবেশের কারণে হনুমানগুলো দলে দলে অথবা একা এলাকা ত্যাগ করে থাকে। কেউ ফিরে যায়, অনেক হনুমান মারাও যায়। এ সময় তিনি হনুমানটিকে বিরক্ত না করে সম্ভব হলে প্রয়োজনীয় খাবার দিয়ে তাদের প্রাণ বাঁচাতে চেষ্টা করার আহ্বান জানান সবার প্রতি।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা