1. admin@upokulbarta.news : admin :
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:১১ অপরাহ্ন
শিরোনাম :
ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি সাতক্ষীরায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে উদ্বুদ্ধকরণ কর্মশলা ভোলার ৩ উপজেলায় ৩৮ জনের মনোনয়নপত্র দাখিল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ভোলার গ্যাস ভিত্তিক ৩৪.৫ মেগাওয়াটের পাওয়ার প্লান্ট- তীব্র লোডশেডিং এ ২ লাখ গ্রাহক প্রধানমন্ত্রীর নিকট থেকে ফকিরহাটের ফুটবল রেফারির পুরস্কার গ্রহণ সাতক্ষীরা টাউন হাইস্কুল গণহত্যা দিবসের কর্মসূচিতে বধ্যভূমি সংরক্ষণ ও শহীদ স্মৃতিসৌধ নির্মাণের জোর দাবি সময় টিভির প্রতিষ্ঠাবার্ষিকীতে ভোলায় আলোকিত মানুষের মিলন মেলা তজুমদ্দিনে চরফ্যাসনের কিশোরীর মরদেহ উদ্ধার ফকিরহাট উপজেলা পরিষদ নির্বাচনে ৩ পদে ১০ জনের মনোনয়ন দাখিল Planetary Health Movement: Your Engagement Is Important-Rezaul Karim Chowdhury

কয়েকটি দাবীতে প্রধানমন্ত্রী ও এলজিআরডি মন্ত্রীর কাছে এনসিটিএফ’র স্মারকলিপি

যুগ্ম সম্পাদকঃ
  • আপডেট সময় : মঙ্গলবার, ২ মে, ২০২৩
  • ১১৪ বার পঠিত

পটুয়াখালী:

পটুয়াখালীতে শিশুর প্রতি সহিংসতা বন্ধে কার্যকর টেকসই পদক্ষেপ গ্রহণের দাবীতে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করেছে ন্যাশনাল চিলড্রেনস টাস্ক ফোর্স।

এছাড়াও জাতীয় শিশু নীতি বাস্তবায়নে শিশু অধিকার ও সুরক্ষা নিশ্চিতের লক্ষ্যে শিশুদের আনন্দ বিনোদন সহজীকরণ এবং ঝুঁকি পূর্ণ পেশায় নিয়োজিত শিশুদের মুক্ত করে শিক্ষার মূল ধারায় নিয়ে আসতে কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবীতে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করা হয়েছে।

মঙ্গলবার (২ মে) দুপুরের পটুয়াখালী অতিরিক্ত জেলা প্রশাসক শেখ আব্দুল্লাহ সাদীদ মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর এবং জেলা পরিষদের চেয়ারম্যান এড হাফিজুর রহমানের মাধ্যমে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করা হয়।

ন্যাশনাল চিলড্রেনস টাস্ক ফোর্স পটুয়াখালী জেলা শাখার সভাপতি রুবাইয়াত হক মেহেদীর নেতৃত্ব স্মারকলিপি পেশ দলে ছিলেন সাংগঠনিক সম্পাদক সিয়াম আহমেদ, সহসভাপতি চাঁদনী আক্তার, শিশু গবেষক অন্তু বনিক, সদস্য ফারিহা রহমান ও ফারিয়ান তাজওয়ার ঐশিক।

স্মারকলিপিতে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে শিশুরা দাবি জানান, সারাদেশে শিশুর প্রতি সহিংসতা ও শিশু নির্যাতনের সাথে জড়িত সকল ব্যক্তিদের দ্রুত বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার, যাতে ভবিষ্যতে কেউ শিশুদের প্রতি নিষ্ঠুর আচরণ করতে সাহস না পায়।

এদিকে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রীর কাছে “জাতীয় শিশু নীতি ২০১১” বাস্তবায়নে নীতির অনুচ্ছেদ ৬.৬-শিশুর বিনোদন, ক্রীড়া ও সাংস্কৃতিক কার্যক্রম; বাস্তবায়নে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় জেলা পরিষদের মাধ্যমে আধুনিক “শেখ রাসেল শিশু পার্ক” নির্মাণ করেছেন । এ জন্য শিশুদের পক্ষ থেকে আপনাকে ধন্যবাদ।

তবে, এসব শিশু পার্কে প্রবেশ ফি ও টিকিটিং ব্যবস্থা চালু থাকায় নিনা আয়ের পরিবারের শিশুরা প্রবেশ করতে না পেরে, তারা বিনোদন বঞ্চিত হচ্ছে। তাই দেশের সকল শিশু পার্কে ১২ বছরের নিচের নিম্ন আয়ের পরিবারের শিশুদের প্রবেশ ফ্রি করার জন্য বিনীত অনুরোধ করছি।

নীতির অনুচ্ছেদ ৬.৭- শিশুর সুরক্ষা: পটুয়াখালী জেলা শহরসহ বিভিন্ন জেলায় ১৮ বছরের নিচের শিশুরা ভিক্ষাবৃত্তিসহ অন্যান্য ঝুঁকিপূর্ণ পেশা বা কাজে জড়িয়ে যাচ্ছে। যা ভবিষৎ স্মার্ট বাংলাদেশ গঠনে বাধা সৃষ্টিসহ নিরাপদ শহর গঠনের হুমকি। তাই পটুয়াখালী শহরের বিভিন্ন স্থানে ১৮ বছরের নিচের শিশুরা ভিক্ষাবৃত্তিসহ অন্যান্য ঝুঁকিপূর্ণ পেশায় নিয়োজিত শিশুদের তালিকা করে, এদের পুনর্বাসনে টেকসই কার্যকর ব্যবস্থা গ্রহণের জোড় দাবি জানানো হয়েছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা