1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:০০ অপরাহ্ন
শিরোনাম :
ফকিরহাটের শান্তি ও সমৃদ্ধি কামনা করে স্বপন দাশের প্রচার শুরু চরফ্যাশনে ভিকটিমকে নির্যাতনের অভিযোগ উঠেছে ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান এর বিরুদ্ধে আদালতের আদেশ মানতে গড়িমসি করছেন খুলনা বিভাগীয় পরিবার পরিকল্পনা পরিচালক রবিউল আলম বাইউস্টে নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত Sustainability with Profitability is Possible-Rezaul Karim Chowdhury ২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন লালমোহনে ৪৮০ টাকা পাওয়ানাকে কেন্দ্র করে মারপিট আহত ৬ শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন ফকিরহাটে প্রান্তিক খামারিদের প্রদর্শনী দেখে অভিভূত সবাই

মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টে স্মার্ট বাংলাদেশ ও ভিশন-২০৪১ সম্পর্কে গৃহীত কর্মপরিকল্পনা বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট 
  • আপডেট সময় : সোমবার, ১ মে, ২০২৩
  • ১৬৫ বার পঠিত

ডেস্ক রিপোর্টঃ

স্মার্ট বাংলাদেশ ও ভিশন-২০৪১ সম্পর্কে গৃহীত কর্মপরিকল্পনা ব্যাপকভাবে প্রচারের নিমিত্ত বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টে (বামুকট্রা) অংশীজনদের নিয়ে এক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। ৩০ এপ্রিল ২০২৩ খ্রি. রবিবার বেলা ৩:০০ ঘটিকায় ৮৮ মতিঝিল বাণিজ্যিক এলাকায় অবস্থিত ট্রাস্টের প্রধান কার্যালয় ‘স্বাধীনতা ভবন’ এর সম্মেলনকক্ষে এ অবহিতকরণ সভার আয়োজন করা হয়। বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট্রের সচিব (উপসচিব) তরফদার মোঃ আক্তার জামীল এর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ  মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত সচিব) এস এম মাহাবুবুর রহমান।

সভার শুরুতেই স্মার্ট বাংলাদেশ ও ভিশন-২০৪১ এর উপর একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করা হয়। সভায় স্মার্ট বাংলাদেশ এর ৪টি স্তম্ভ (স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনমি, স্মার্ট গভর্নেন্স, স্মার্ট সোসাইটি), স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে সরকারের সিদ্ধান্তসমূহ, লক্ষ্য অর্জনের ক্ষেত্রসমূহ, লক্ষ্য অর্জনে প্রযুক্তির ব্যবহার, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বামুকট্রাসহ বিভিন্ন দপ্তর কর্তৃক পরিচালিত কার্যক্রম এবং ভবিষ্যত পরিকল্পনার উপর বিস্তারিত আলোচনা করা হয়। আলোচনায় অংশ নেন যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা  মো: আনোয়ার হোসেন পাহাড়ী, বীরপ্রতীক , যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মো: আব্দুল মাজেদ, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আমির হোসেন মোল্লা, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মো: আবদুল লতিফ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর সোনার বাংলা গড়ার প্রত্যয়ে তাঁরই সুযোগ্য কণ্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৮ সালে ঘোষণা করেছিলেন রূপকল্প ২০২১: ডিজিটাল বাংলাদেশ। ডিজিটাল বাংলাদেশ আজ বাস্তব। এ লক্ষ্য অর্জিত হবার পর আমাদের পরবর্তী গন্তব্য রূপকল্প ২০৪১: স্মার্ট বাংলাদেশ। সকলের সম্মিলিত প্রচেষ্টায় ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশ অর্জনের মাধ্যমে আমরা জ্ঞান ভিত্তিক, উদ্ভাবনী ও অন্তর্ভূক্তিমূলক উচ্চ আয়ের দেশে পরিণত হব।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা