1. admin@upokulbarta.news : admin :
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১২:২২ অপরাহ্ন
শিরোনাম :
ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি সাতক্ষীরায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে উদ্বুদ্ধকরণ কর্মশলা ভোলার ৩ উপজেলায় ৩৮ জনের মনোনয়নপত্র দাখিল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ভোলার গ্যাস ভিত্তিক ৩৪.৫ মেগাওয়াটের পাওয়ার প্লান্ট- তীব্র লোডশেডিং এ ২ লাখ গ্রাহক প্রধানমন্ত্রীর নিকট থেকে ফকিরহাটের ফুটবল রেফারির পুরস্কার গ্রহণ সাতক্ষীরা টাউন হাইস্কুল গণহত্যা দিবসের কর্মসূচিতে বধ্যভূমি সংরক্ষণ ও শহীদ স্মৃতিসৌধ নির্মাণের জোর দাবি সময় টিভির প্রতিষ্ঠাবার্ষিকীতে ভোলায় আলোকিত মানুষের মিলন মেলা তজুমদ্দিনে চরফ্যাসনের কিশোরীর মরদেহ উদ্ধার ফকিরহাট উপজেলা পরিষদ নির্বাচনে ৩ পদে ১০ জনের মনোনয়ন দাখিল Planetary Health Movement: Your Engagement Is Important-Rezaul Karim Chowdhury

ঈদগাহের ছয়শত মুসল্লীকে টুপি উপহার সহ ফিরনী খাওয়ালেন ইউপি সদস্য

যুগ্ম সম্পাদক
  • আপডেট সময় : সোমবার, ২৪ এপ্রিল, ২০২৩
  • ১৭৭ বার পঠিত

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি:

বাগেরহাটের ফকিরহাট উপজেলায় পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করতে ঈদগাহে আসা ৬ শতাধিক মুসল্লীকে টুপি উপহার দিয়ে ও ফিরনী খাইয়ে ঈদ উদযাপনের ব্যতিক্রমি ঘটনা ঘটেছে। শনিবার সকালে উপজেলার লখপুর ইউনিয়নের পাঁচ ওয়ার্ডের ইউপি সদস্য শেখ সেলিমের উদ্যোগে এই আয়োজন করা হয়।

আয়োজক সেখ সেলিম জানান, ইউনিয়নের ছয় নম্বর ওয়ার্ড সদস্যসহ এলাকার মো. রাসেল শেখ, বাবুল শেখ, আ. রহমান, শাহ আলম, মুজিবর শেখ, জাহিদুল শেখ, আছাবুর, মাহামুদ শেখ, জুবায়ের শেখের সার্বিক সহযোগিতায় এ উদ্যোগ নেওয়া হয়েছে। এছাড়া নামাজ পড়তে আসা৬ শতাধিক মুসল্লীকে উপহার হিসেবে টুপি প্রদান করা হয়।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, ঈদুল ফিতরের নামাজের আগে মিষ্টিমুখ করা সুন্নত, তাই তাঁরা ঈদগাহে আগত প্রত্যেক মুসল্লীকে ঈদগাহের প্রবেশ মুখে ফিরনী খাইয়েছেন। ইসলামের দৃষ্টিতে ধনী-গরিব সবাই সমান। ঈদের দিনে তাই সবাইকে একই খাবার পরিবেশন করে খুশি ভাগ করে নিতে চেয়েছেন বলে জানান আয়োজক সেখ সেলিম। ব্যতিক্রমী এই আয়োজনে নামাজ পড়তে আসা মুসল্লীরা খুবই খুশি হয়েছেন।

নামাজ পড়েতে আসা সত্তরোর্ধ মুসল্লী বলেন, তিনি ছোট বেলায় দেখেছেন মসজিদে ঈদের নামাজ শেষে জিলাপি বা মিষ্টি বিতরণ করা হতো। কিন্তু এখন আর সেই প্রচলন নেই। আজ নামাজ আদায় করতে এসে এ আয়োজন দেখে তিনি অভিভূত হয়েছেন বলে জানান।

এদিকে ঈদগাহে জামাতের ইমামতি করেন জাড়িয়া সদ্দার পাড়া জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা আ. রাজ্জাক। নামাজ শেষে বিশেষ মোনাজাতে তিনি মুসলিম উম্মাহর শান্তি ও কল্যাণ কামনা করা হয়।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা