1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৩:৪৬ অপরাহ্ন
শিরোনাম :
দেশ ও জাতির কল্যাণে দোয়া ঈদ উপলক্ষে রেমালে ক্ষতিগ্রস্থদের মাঝে খাদ্য বিতরণ করলো মাহাবুবা মতলেব তালুকদার ফাউন্ডেশন ৷ ভোলায় ঘুর্ণিঝড় রিমেলে ক্ষতিগ্রস্ত ২৫০ পরিবারের মাঝে ১৫ লক্ষ টাকা বিতরণ করল কোস্ট ফাউন্ডেশন বর্তমান সরকার অসহায় দুস্থদের সরকার-মেয়র শেখ আ: রহমান জলবায়ু পরিবর্তন মোকাবেলায় পরিকল্পনা আছে বটে, কিন্তু বাস্তবায়নে বাজেট নেই বাগেরহাটে কলেজ শিক্ষকদের বেসিক আইসিটি প্রশিক্ষণের সনদ প্রদান বঙ্গবন্ধুর সমাধিতে ফকিরহাটের নবনির্বাচিত চেয়ারম্যানগণের শ্রদ্ধা নিবেদন সাতক্ষীরায় নাগরিক সংলাপ জলবায়ু সংকটে নিপতিত সাতক্ষীরায় বাসযোগ্য ও পরিকল্পিত নগর গড়ে তোলার আহবান মানারাতুল উম্মাহ মডেল মাদরাসার অভিভাবক সমাবেশ ও সবক অনুষ্ঠান মোহনপুরে পিজি সদস্যদের পোল্ট্রি খাদ্য ও উপকরন বিতরণ

ফকিরহাটের কৃতি সন্তান ড.খান আসাদুজ্জামানের নিজগ্রামে ঈদ উদযাপন

যুগ্ম সম্পাদক
  • আপডেট সময় : শনিবার, ২২ এপ্রিল, ২০২৩
  • ১৬৫ বার পঠিত

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি:

বাগেরহাটের ফকিরহাট উপজেলার কৃতি সন্তান ড. খান আসাদুজ্জামান নিজের গ্রামে ঈদ উদযাপন করেছেন। শনিবার (২২ এপ্রিল) সকালে উপজেলার জয়ডিহি গ্রামের ঈদগাহে তিনি নামাজ আদায় করেন। এসময় শুভাকাঙ্খী ও এলাকার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ তাঁর সাথে কুশল বিনিময় করেন।

ড. খান আসাদুজ্জামান বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস ও মুক্তিযুদ্ধ গবেষক হিসেবে বিশেষভাবে পরিচিত। তাঁর মুক্তিযুদ্ধের উপন্যাস, সাহিত্য সমালোচনা বিষয়ক প্রবন্ধ, ভাষা বিষয়ক গবেষণা, মুক্তিযুদ্ধ ও রাজনৈতিক গল্প বিষয়ে বিভিন্ন লেখা পাঠক মহলে ব্যাপক ভাবে সমাদৃত হয়েছে। এছাড়া তিনি একজন বিশিষ্ট সাংস্কৃতিক কর্মী ও সমাজ সেবক। সফেন নামে সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ে তাঁর একটি প্রতিষ্ঠান রয়েছে।

প্রাচীন জনপদ ফকিরহাট থেকে উঠে আসা যে ক’জন বিশিষ্ট ব্যক্তি দেশ ও দেশের বাইরে এলাকার সুনাম ছড়িয়েছেন তার মধ্যে ড. খান আসাদুজ্জামান অন্যতম। বাংলাদেশের অন্যতম প্রভাবশালী মিডিয়া ব্যক্তিত্ব ড. খান আসাদুজ্জামান বাংলাদেশ সমাচার ও বাংলাদেশ ডায়েরি নামে দ’ুটি জাতীয় পত্রিকার প্রকাশক ও সম্পাদকের দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি আনসার ভিডিপি ব্যাংকের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। ড. খান আসাদুজ্জামানের সহধর্মীনি বাংলাদেশ পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন।

বহুমূখী প্রতিভার অধিকারী ড. খান আসাদুজ্জামান নাড়ীর টানে পবিত্র ঈদ উল ফিতরে ফকিরহাটে আসায় এলাকার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উচ্ছ¡াস প্রকাশ করেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা