1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :
২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন লালমোহনে ৪৮০ টাকা পাওয়ানাকে কেন্দ্র করে মারপিট আহত ৬ শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন ফকিরহাটে প্রান্তিক খামারিদের প্রদর্শনী দেখে অভিভূত সবাই নিজের বিবেক দ্বারা পরিচালিত হয়ে উপজেলা নির্বাচনে জনপ্রতিনিধি নির্বাচিত করবেন-রামপালে কেসিসি মেয়র উম্মুক্ত হোন,উদার হোন এবং অন্যদের নেতৃত্বের জন্য স্থান তৈরি করুন-রেজাউল করিম চৌধুরী লালমোহনে চাচা শ্বশুরকে হত্যার হুমকি দিলেন ভাতিজী জামাতা গালকাটা ফরিদ বোরহানউদ্দিনে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ফকিরহাটে বিষ পানে এসএসসি শিক্ষার্থীর আত্মহত্যা

রাজধানীর নিউ সুপার মার্কেটে আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৩০টি ইউনিট

ডেস্ক নিউজঃ
  • আপডেট সময় : শনিবার, ১৫ এপ্রিল, ২০২৩
  • ৮৮ বার পঠিত

রাজধানীর নিউমার্কেটের নিউ সুপার মার্কেট (দ.) ভবনে আজ ভোরে আগুন লাগার ঘটনা ঘটেছে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৩০টি ইউনিট একে একে ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ করে যাচেছ। আগুন নেভাতে গিয়ে ধোঁয়ায় ফায়ার সার্ভিসের ১২ জন কমীসহ মোট ২৩ জন আহত হয়েছে। তবে এখনও পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি।

এদিকে, ফায়ার সার্ভিস জানিয়েছেন, আগুন কিছুটা নিয়ন্ত্রণে এলেও পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে আরো সময় লাগবে। তিনি জানান, আজ ভোর ৫টা ৩৮ মিনিটের সময় নিউমার্কেটের নিউ সুপার মার্কেট (দ.) ভবনে আগুনের খবর জানতে পারে ফায়ার সার্ভিস। ৫টা ৪৩ মিনিটের সময় পলাশী থেকে দুটি ইউনিট-আগুন নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পৌঁছায়। পরে একে একে ৩০টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।

আগুন নেভাতে গিয়ে ফায়ার সার্ভিসের ১২জন ফায়ার ফাইটারসহ মোট ২৩ জন আহত হয়েছেন। আহত সবাইকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল পাঠানো হয়েছে।

প্রাথমিকভাবে আগুন লাগার কারণ, ক্ষয়ক্ষতির পরিমাণ এবং হতাহতদের কোন খবর জানাতে পারেননি ফায়ার সার্ভিস।

এদিকে, রাজধানীর নিউমার্কেটে আগুন নিয়ন্ত্রনে যোগ দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী ও বাংলাদেশ বিমানবাহিনীর অগ্নি নির্বাপনী সাহায্যকারী দল। বিমান বাহিনীর হেলিকপ্টার ও প্রস্তুত রয়েছে বলে আন্ত:বাহিনীর জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানিয়েছে।
এ ছাড়া বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম সাংবাদিকদের জানান, ঢাকা নিউমার্কেটের নিউ সুপার মার্কেট (দ.) ভবনে লাগা আগুন নিয়ন্ত্রণে আনতে ১২ প্লাটুন বিজিবি ঘটনাসস্থলে পৌঁছে কাজ করেছে। তাদেরকে সহযোগিতা করছে র‌্যাব ও পুলিশ বাহিনীর সদস্যরা।

ফায়ার সার্ভিসের মহাপরিচালক জানান, ঢাকা কলেজের পুকুরে ১০টি পাম্প বসিয়ে পানি সরবরাহ করা হচ্ছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা