1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত খানপুর মেইনরোডে মাদক ব্যবসা জমজমাট ॥ পুলিশ নিরব বৃষ্টির প্রত্যাশায় ভোলায় ইস্তেস্কা নামাজ আদায় কক্সবাজারের জেলে পরিবারের নারীদের প্রাকৃতিক সম্পদের ব্যবহার করন সভা অনুষ্ঠিত বোরহানউদ্দিনে ওয়াশ মার্কেট সিস্টেম উন্নয়ন  বিষয়ক সভা ফকিরহাটে এসএসিপি প্রকল্প পরিদর্শনে আন্তর্জাতিক সংস্থা ইফাদ আলিপুরে চেয়ারম্যান পদপ্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মোটরসাইকেল প্রতীকে গণসংযোগ বন্দরে ছেঁচড়া আলমগীরের মাদক ব্যবসায় যুব ও কিশোররা বিপথগামী ॥ প্রশাসনের হস্তক্ষেপ জরুরী তাপদাহে রিকশাচালক-পথচারী‌দের‌ মাঝে ড্রিম সাতক্ষীরার পা‌নি ও স্যালাইন বিতারণ ভোলায় হিটস্ট্রোকে যুবকের মৃত্যু

ফকিরহাটে শেখ হেলাল উদ্দীন ফাউন্ডেশনের আয়োজনে শিক্ষা বিষয়ক উন্মুক্ত আলোচনা

যুগ্ন সম্পাদকঃ
  • আপডেট সময় : শুক্রবার, ১৪ এপ্রিল, ২০২৩
  • ১০৪ বার পঠিত

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি :

বাগেরহাটের ফকিরহাট উপজেলা অডিটোরিয়ামে শেখ হেলাল উদ্দীন ফাউন্ডেশনের আয়োজনে ‘সময়ের চাহিদা ও শিক্ষা সংস্কারে অব্যাহত প্রচেষ্টা’ শীর্ষক উন্মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৩ এপ্রিল) বেলা ১১টায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি প্রধান হিসেবে উপস্থিত ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) প্রফেসর ড. মাহমুদ হোসেন।

শেখ হেলাল উদ্দীন ফাউন্ডেশনের সভাপতি ও খুলনা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর অমিত রায় চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. সোহবান মিয়া, খুলনা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য ও যশোর বোর্ডের সাবেক পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র, শেখ হেলাল উদ্দীন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও উপজেলা পরিষদের চেয়ারম্যান স্বপন দাশ ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মারুফা বেগম নেলী।

সরকারি শেখ হেলাল উদ্দীন কলেজের অধ্যক্ষ বটু গোপাল দাশের উপস্থাপনায় স্বাগত বক্তব্য রাখেন ফাউন্ডেশনের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান স্বপন দাশ। আরো বক্তব্য রাখেন শেখ হেলাল উদ্দীন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মো. ইউনুস আলী শেখ, ইউপি চেয়ারম্যান হিটু গোলদার, মোড়ল জাহিদুল ইসলাম প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) প্রফেসর ড. মাহমুদ হোসেন বলেন, ‘বিশ্বায়নের যুগে প্রয়োজন বিশ্বমানের শিক্ষা। পরিবর্তিত শিক্ষা ব্যবস্থায় টিকে থাকতে শিক্ষকদের প্রস্তুতি নিতে হবে। তিনি আরো বলেন, দেরিতে হলেও দেশের নতুন শিক্ষা কারিকুলাম বিশ্বমানের। বর্তমানে যে শিক্ষা পদ্ধতি রাখা হয়েছে তা বাস্তবায়নে শিক্ষকদের প্রস্তুতি নিতে হবে। একই সাথে শিক্ষার পরিবেশ নিশ্চিত করতে হবে।’

এছাড়াও বিভিন্ন মাদ্রাসা, প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগন এবং জনপ্রতিনিধিসহ বিশিষ্টজনেরা উন্মুক্ত আলোচনায় অংশগ্রহন করেন।

উল্লেখ্য, শেখ হেলাল উদ্দীন ফাউন্ডেশন উপজেলার মেধাবী শিক্ষার্থীদের বৃত্তিপ্রদান, নারী শিক্ষার প্রসার সহ আর্থ-সামাজিক উন্নয়নে বিভিন্ন ধরনের কর্মকাণ্ড পরিচালা করে আসছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা