1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন লালমোহনে ৪৮০ টাকা পাওয়ানাকে কেন্দ্র করে মারপিট আহত ৬ শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন ফকিরহাটে প্রান্তিক খামারিদের প্রদর্শনী দেখে অভিভূত সবাই নিজের বিবেক দ্বারা পরিচালিত হয়ে উপজেলা নির্বাচনে জনপ্রতিনিধি নির্বাচিত করবেন-রামপালে কেসিসি মেয়র উম্মুক্ত হোন,উদার হোন এবং অন্যদের নেতৃত্বের জন্য স্থান তৈরি করুন-রেজাউল করিম চৌধুরী লালমোহনে চাচা শ্বশুরকে হত্যার হুমকি দিলেন ভাতিজী জামাতা গালকাটা ফরিদ বোরহানউদ্দিনে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ফকিরহাটে বিষ পানে এসএসসি শিক্ষার্থীর আত্মহত্যা

ফকিরহাটে শেখ হেলাল উদ্দীন ফাউন্ডেশনের আয়োজনে শিক্ষা বিষয়ক উন্মুক্ত আলোচনা

যুগ্ন সম্পাদকঃ
  • আপডেট সময় : শুক্রবার, ১৪ এপ্রিল, ২০২৩
  • ১০২ বার পঠিত

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি :

বাগেরহাটের ফকিরহাট উপজেলা অডিটোরিয়ামে শেখ হেলাল উদ্দীন ফাউন্ডেশনের আয়োজনে ‘সময়ের চাহিদা ও শিক্ষা সংস্কারে অব্যাহত প্রচেষ্টা’ শীর্ষক উন্মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৩ এপ্রিল) বেলা ১১টায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি প্রধান হিসেবে উপস্থিত ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) প্রফেসর ড. মাহমুদ হোসেন।

শেখ হেলাল উদ্দীন ফাউন্ডেশনের সভাপতি ও খুলনা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর অমিত রায় চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. সোহবান মিয়া, খুলনা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য ও যশোর বোর্ডের সাবেক পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র, শেখ হেলাল উদ্দীন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও উপজেলা পরিষদের চেয়ারম্যান স্বপন দাশ ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মারুফা বেগম নেলী।

সরকারি শেখ হেলাল উদ্দীন কলেজের অধ্যক্ষ বটু গোপাল দাশের উপস্থাপনায় স্বাগত বক্তব্য রাখেন ফাউন্ডেশনের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান স্বপন দাশ। আরো বক্তব্য রাখেন শেখ হেলাল উদ্দীন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মো. ইউনুস আলী শেখ, ইউপি চেয়ারম্যান হিটু গোলদার, মোড়ল জাহিদুল ইসলাম প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) প্রফেসর ড. মাহমুদ হোসেন বলেন, ‘বিশ্বায়নের যুগে প্রয়োজন বিশ্বমানের শিক্ষা। পরিবর্তিত শিক্ষা ব্যবস্থায় টিকে থাকতে শিক্ষকদের প্রস্তুতি নিতে হবে। তিনি আরো বলেন, দেরিতে হলেও দেশের নতুন শিক্ষা কারিকুলাম বিশ্বমানের। বর্তমানে যে শিক্ষা পদ্ধতি রাখা হয়েছে তা বাস্তবায়নে শিক্ষকদের প্রস্তুতি নিতে হবে। একই সাথে শিক্ষার পরিবেশ নিশ্চিত করতে হবে।’

এছাড়াও বিভিন্ন মাদ্রাসা, প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগন এবং জনপ্রতিনিধিসহ বিশিষ্টজনেরা উন্মুক্ত আলোচনায় অংশগ্রহন করেন।

উল্লেখ্য, শেখ হেলাল উদ্দীন ফাউন্ডেশন উপজেলার মেধাবী শিক্ষার্থীদের বৃত্তিপ্রদান, নারী শিক্ষার প্রসার সহ আর্থ-সামাজিক উন্নয়নে বিভিন্ন ধরনের কর্মকাণ্ড পরিচালা করে আসছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা