1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :
ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত খানপুর মেইনরোডে মাদক ব্যবসা জমজমাট ॥ পুলিশ নিরব বৃষ্টির প্রত্যাশায় ভোলায় ইস্তেস্কা নামাজ আদায় কক্সবাজারের জেলে পরিবারের নারীদের প্রাকৃতিক সম্পদের ব্যবহার করন সভা অনুষ্ঠিত বোরহানউদ্দিনে ওয়াশ মার্কেট সিস্টেম উন্নয়ন  বিষয়ক সভা ফকিরহাটে এসএসিপি প্রকল্প পরিদর্শনে আন্তর্জাতিক সংস্থা ইফাদ আলিপুরে চেয়ারম্যান পদপ্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মোটরসাইকেল প্রতীকে গণসংযোগ বন্দরে ছেঁচড়া আলমগীরের মাদক ব্যবসায় যুব ও কিশোররা বিপথগামী ॥ প্রশাসনের হস্তক্ষেপ জরুরী তাপদাহে রিকশাচালক-পথচারী‌দের‌ মাঝে ড্রিম সাতক্ষীরার পা‌নি ও স্যালাইন বিতারণ ভোলায় হিটস্ট্রোকে যুবকের মৃত্যু

ভোলায় ফুলকুড়ি আসরের উদ্যোগে স্বাধীনতা দিবস কুইজ বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : শুক্রবার, ১৪ এপ্রিল, ২০২৩
  • ২৪৮ বার পঠিত

আশিকুর রহমান শান্তঃ

পৃথিবীকে ঘুরতে হলে সবার আগে নিজেকে গরো এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে জাতীয় শিশু কিশোর সংগঠন ফুলকুঁড়ি আসর ভোলা জেলা শাখার উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সাধারণ জ্ঞান প্রতিযোগিতার ২০২৩ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৩ই এপ্রিল) সকাল ১০ টায় ভোলা সদরে অবস্থিত হোটেল ক্রিস্টাল ইন এর হলরুমে পবিত্র কোরআন তেলাওয়াত আলোচনা সভা ও সাংস্কৃতি অনুষ্ঠানের মধ্যে দিয়ে এই পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ফুলকুঁড়ি আসর ভোলা জেলা শাখার অর্থ সম্পাদক মোঃ ইরফানুর রহমান এর সঞ্চালনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফুলকুঁড়ি আসর ভোলা জেলা শাখার সভাপতি ও ভোলা জেলা বিএনপির আহ্বায়ক বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব গোলাম নবী আলমগীর।

প্রধান আলোচক হিসেবে তো পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ফুলকুঁড়ি আসরের সহকারী পরিচালক সাইফুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফুলকুড়ি আসর ভোলা শাখার উপদেষ্টা মোঃ হাফিজুর রহমান ও সাংবাদিক মোঃ সোলাইমান, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক শহীদ উল্লাহ শহিদ, আদর্শ একাডেমির শিক্ষক জাভেদ মাহামুদ ফিরোজ, ভোলা সরকারি উচ্চ বিদ্যালয়ের সাবেক খন্ডকালীন শিক্ষক মনির আহাম্মেদ , ফুলকুড়ি সাবেক পরিচালক ইব্রাহীম সবুজ সহ এ সময় আরো উপস্থিত ছিলেন ফুলকুঁড়ি ভোলা শাখার পরিচালক সাফওয়ান এবং ছাত্র ছাত্রী ও অবিভাবক বৃন্দ।

দুইটি ক্যাটাগরিতে কুইজ প্রতিযোগিতায় বিজয়ী ও গ্রুপ চ্যাম্পিয়ন এবং ন্যাশনাল ক্যাম্পে অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার ও সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়।

উল্লেখ্য আজ যারা কুঁড়ি, আগামীতে তারাই ফুটবে ফুল হয়ে। আপন রঙে রাঙিয়ে দিবে এই পৃথিবীকে। ফুলের সৌরভে বাগানে নেমে আসবে খুশির জোয়ার। আমাদের সমাজেও আমরা সে আনন্দ ছড়িয়ে দিতে চাই। সমাজ থেকে দূর করতে চাই অজ্ঞানতা, কুসংস্কার আর অশিক্ষার অন্ধকার। হিংসা-বিদ্বেষ, লোভ, ঘৃণা নয়; আমরা চাই সত্য, ন্যায় ও ভালবাসার বিজয়। তাই এ সমাজে ফোঁটাতে চাই ফুল। জ্ঞানের উজ্জ্বল আলো আর চরিত্রের সৌরভ ছড়িয়ে সে ফুল হাসবে আমাদের সমাজে। এমনই হাজারো ফুল ফুটাবার দীপ্ত শপথেই ফুলকুঁড়ি আসরের জন্ম।

ফুলকুঁড়ি আসর দেশ সেবায় ব্রত সদা সুন্দরের পতাকাবাহী শিশুকিশোরদের একটি সংগঠন। জ্ঞানের সাধনায় সদা তৎপর শিশুকিশোরদের এক সুশৃঙ্খল সমাবেশ। সৎ ও যোগ্য মানুষ হিসেবে গড়ে উঠতে শিশুকিশোরদের এক সংঘবদ্ধ প্রচেষ্টা।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা