1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৪১ অপরাহ্ন
শিরোনাম :
Sustainability with Profitability is Possible-Rezaul Karim Chowdhury ২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন লালমোহনে ৪৮০ টাকা পাওয়ানাকে কেন্দ্র করে মারপিট আহত ৬ শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন ফকিরহাটে প্রান্তিক খামারিদের প্রদর্শনী দেখে অভিভূত সবাই নিজের বিবেক দ্বারা পরিচালিত হয়ে উপজেলা নির্বাচনে জনপ্রতিনিধি নির্বাচিত করবেন-রামপালে কেসিসি মেয়র উম্মুক্ত হোন,উদার হোন এবং অন্যদের নেতৃত্বের জন্য স্থান তৈরি করুন-রেজাউল করিম চৌধুরী লালমোহনে চাচা শ্বশুরকে হত্যার হুমকি দিলেন ভাতিজী জামাতা গালকাটা ফরিদ বোরহানউদ্দিনে পুকুরে ডুবে শিশুর মৃত্যু

পায়রা বন্দরে নতুন চেয়ারম্যান রিয়ার এডমিরাল গোলাম সাদেক

যুগ্ন সম্পাদকঃ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০২৩
  • ১২৮ বার পঠিত

পটুয়াখালী:

দেশের তৃতীয় বৃহত্তম, স্বাধীন বাংলাদেশের প্রথম গভীরতম সমুদ্র বন্দর পায়রা বন্দর কর্তৃপক্ষের নতুন চেয়ারম্যান নিযুক্ত হয়েছেন রিয়ার এডমিরাল গোলাম সাদেক, এনপিজি এনডিসি এনসিসি পিএসসি, বাংলাদেশ নৌবাহিনী।

বুধবার (১২ এপ্রিল) জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব আব্দুল্লাহ আরিফ মোহাম্মদ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এতথ্য জানানো হয়েছে।

একই প্রজ্ঞাপনে পায়রা বন্দর কর্তৃপক্ষের বর্তমান চেয়ারম্যান রিয়াল এডমিরাল মোহাম্মাদ সোহায়েল কে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যানের দায়িত্ব প্রদান করা হয়েছে।

এছাড়াও চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের বর্তমান চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোঃ শাহজাহান কে বাংলাদেশ নৌবাহিনীতে প্রত্যাবর্তন করা হয়েছে।

পায়রা বন্দর কর্তৃপক্ষের নতুন চেয়ারম্যান রিয়ার এডমিরাল গোলাম সাদেক গত পহেলা মার্চ ২০২৩ পর্যন্ত বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান পদে দায়িত্ব পালন করেন।

তিনি রংপুর ক্যাডেট কলেজের ষষ্ঠ ব্যাচের সাবেক ছাত্র কমডোর গোলাম সাদেক ১৯৮৯ সালের ১ জুলাই বাংলাদেশ নৌবাহিনীতে কমিশন লাভ করেন। নৌবাহিনীর মৌলিক প্রশিক্ষণ তিনি রাজকীয় মালয়েশিয়ান নৌবাহিনী থেকে গ্রহণ করেছেন। কমডোর সাদিক নৌবাহিনীর বিভিন্ন জাহাজ ও ঘাঁটি কমান্ড করেছেন।

এর মধ্যে উল্লেখযোগ্য হলো মিসাইল বোট, প্যাট্রোল ক্রাফট, মাইন সুইপার, অফশোর প্যাট্রোল ভেসেল ও ফ্রিগেট। তিনি নৌবাহিনীর তিনটি প্রশিক্ষণ ঘাঁটি শহীদ মোয়াজ্জেম, ঈসা খান ও বাংলাদেশ নেভাল একাডেমির অধিনায়কত্ব করেন।

এছাড়া স্টাফ অফিসার হিসেবে নৌ-প্রধানের ফ্ল্যাগ লেফটেন্যান্ট, নৌ সদরে প্ল্যানিং দপ্তরের উপপরিচালক, কমান্ডার চট্টগ্রাম নৌ-অঞ্চলের চিফ স্টাফ অফিসার ও কমান্ডার বিএন ফ্লিটের স্টাফ অফিসার অপারেশন্স হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি যুক্তরাজ্যের রাজকীয় নৌবাহিনী, মিরপুর স্টাফ কলেজ, যুক্তরাষ্ট্রের নৌবাহিনী ওয়ার কলেজ ও বাংলাদেশের ন্যাশনাল ডিফেন্স কলেজ থেকে উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেছেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা