1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
শনিবার, ২২ জুন ২০২৪, ০৫:১১ পূর্বাহ্ন
শিরোনাম :
নানা আয়োজনে পলিত হচ্ছে দৈনিক পত্রদূত সম্পাদক স.ম আলাউদ্দীন মৃত্যুবার্ষিকী সাতক্ষীরায় ২৪১ জনের মাঝে ১৭ লাখ টাকার অনুদানের চেক বিতরণ কুমিল্লায় দেশ ও জাতির কল্যাণে দোয়া ঈদ উপলক্ষে রেমালে ক্ষতিগ্রস্থদের মাঝে খাদ্য বিতরণ করলো মাহাবুবা মতলেব তালুকদার ফাউন্ডেশন ৷ ভোলায় ঘুর্ণিঝড় রিমেলে ক্ষতিগ্রস্ত ২৫০ পরিবারের মাঝে ১৫ লক্ষ টাকা বিতরণ করল কোস্ট ফাউন্ডেশন মোংলায় দিন দুপুরে দোকান ঘর ভাংচুর ও জবর দখলের চেষ্টা বর্তমান সরকার অসহায় দুস্থদের সরকার-মেয়র শেখ আ: রহমান জলবায়ু পরিবর্তন মোকাবেলায় পরিকল্পনা আছে বটে, কিন্তু বাস্তবায়নে বাজেট নেই বাগেরহাটে কলেজ শিক্ষকদের বেসিক আইসিটি প্রশিক্ষণের সনদ প্রদান বঙ্গবন্ধুর সমাধিতে ফকিরহাটের নবনির্বাচিত চেয়ারম্যানগণের শ্রদ্ধা নিবেদন

পায়রা বন্দরে নতুন চেয়ারম্যান রিয়ার এডমিরাল গোলাম সাদেক

যুগ্ন সম্পাদকঃ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০২৩
  • ১৪০ বার পঠিত

পটুয়াখালী:

দেশের তৃতীয় বৃহত্তম, স্বাধীন বাংলাদেশের প্রথম গভীরতম সমুদ্র বন্দর পায়রা বন্দর কর্তৃপক্ষের নতুন চেয়ারম্যান নিযুক্ত হয়েছেন রিয়ার এডমিরাল গোলাম সাদেক, এনপিজি এনডিসি এনসিসি পিএসসি, বাংলাদেশ নৌবাহিনী।

বুধবার (১২ এপ্রিল) জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব আব্দুল্লাহ আরিফ মোহাম্মদ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এতথ্য জানানো হয়েছে।

একই প্রজ্ঞাপনে পায়রা বন্দর কর্তৃপক্ষের বর্তমান চেয়ারম্যান রিয়াল এডমিরাল মোহাম্মাদ সোহায়েল কে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যানের দায়িত্ব প্রদান করা হয়েছে।

এছাড়াও চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের বর্তমান চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোঃ শাহজাহান কে বাংলাদেশ নৌবাহিনীতে প্রত্যাবর্তন করা হয়েছে।

পায়রা বন্দর কর্তৃপক্ষের নতুন চেয়ারম্যান রিয়ার এডমিরাল গোলাম সাদেক গত পহেলা মার্চ ২০২৩ পর্যন্ত বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান পদে দায়িত্ব পালন করেন।

তিনি রংপুর ক্যাডেট কলেজের ষষ্ঠ ব্যাচের সাবেক ছাত্র কমডোর গোলাম সাদেক ১৯৮৯ সালের ১ জুলাই বাংলাদেশ নৌবাহিনীতে কমিশন লাভ করেন। নৌবাহিনীর মৌলিক প্রশিক্ষণ তিনি রাজকীয় মালয়েশিয়ান নৌবাহিনী থেকে গ্রহণ করেছেন। কমডোর সাদিক নৌবাহিনীর বিভিন্ন জাহাজ ও ঘাঁটি কমান্ড করেছেন।

এর মধ্যে উল্লেখযোগ্য হলো মিসাইল বোট, প্যাট্রোল ক্রাফট, মাইন সুইপার, অফশোর প্যাট্রোল ভেসেল ও ফ্রিগেট। তিনি নৌবাহিনীর তিনটি প্রশিক্ষণ ঘাঁটি শহীদ মোয়াজ্জেম, ঈসা খান ও বাংলাদেশ নেভাল একাডেমির অধিনায়কত্ব করেন।

এছাড়া স্টাফ অফিসার হিসেবে নৌ-প্রধানের ফ্ল্যাগ লেফটেন্যান্ট, নৌ সদরে প্ল্যানিং দপ্তরের উপপরিচালক, কমান্ডার চট্টগ্রাম নৌ-অঞ্চলের চিফ স্টাফ অফিসার ও কমান্ডার বিএন ফ্লিটের স্টাফ অফিসার অপারেশন্স হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি যুক্তরাজ্যের রাজকীয় নৌবাহিনী, মিরপুর স্টাফ কলেজ, যুক্তরাষ্ট্রের নৌবাহিনী ওয়ার কলেজ ও বাংলাদেশের ন্যাশনাল ডিফেন্স কলেজ থেকে উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেছেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা