1. admin@upokulbarta.news : admin :
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৭:৪০ পূর্বাহ্ন
শিরোনাম :
পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন চেয়ারম্যান নির্বাচিত হলে ইভটিজিং বন্ধ করবেন সালেম হাওলাদার ভোলায় সাংবাদিক মহিউদ্দিনের উপর হামলায় গণমাধ্যমে নিন্দা-প্রতিবাদের ঝড় যৌতুকের দাবিতে পুত্রবধূকে মারধরের অভিযোগ শশুর শাশুড়ির বিরুদ্ধে মাছ শিকারে ২ মাসের নিষেধাজ্ঞা শুরু মেঘনা ও তেঁতুলিয়া নদীতে গুরু -আঃ সামাদ ভোলার লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন শিক্ষার মানোন্নয়ন করতে চান চেয়ারম্যান প্রার্থী অধ্যক্ষ সেলিম নারীর গুণ – আঃ সামাদ দৌলতখানে যুব রেড ক্রিসেন্টে দলনেতা মাশরাফি উপ-নেতা ইমতিয়াজ ও রহিমা মোংলায় ৫ শতাধিক চক্ষু রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

রাজশাহীতে ভোক্তাদের স্বাস্থ্য সুরক্ষায় জব্দ হয়েছে ভেজাল পণ্য

যুগ্ন সম্পাদকঃ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০২৩
  • ৭৩ বার পঠিত

যুগ্ম সম্পাদকঃ

রাজশাহীতে পবিত্র মাহে রমজান উপলক্ষে ধরাবাহিক বাজার মনিটরিং এর ৫ম দিনে ভেজাল পণ্য জব্দ করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।নিয়মিত বাজার মনিটরিং এর অংশ হিসেবে বুধবার (১২ এপ্রিল) নগরীর সাহেব বাজার সংস্থাটির বিশেষ টিম কাজ করা কালীন সময় আরডিও মার্কেটের নিতাই মিষ্টান্ন ভাণ্ডার থেকে লেবেল বিহীন দই ও ঘিঁ জব্দ করেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের রাজশাহী জেলা কর্মকর্তা শাকিল আহম্মেদ । এসময় বাজারের বিভিন্ন হোটেল, রেষ্টুরেন্টে অভিযান চালানো হয়। প্রতিটি ইফতার তৈরির স্থানে গিয়ে পোড়া তেল পরিক্ষা করা হয়েছে।

পাশাপাশি ভোক্তাদের স্বাস্থ্য সুরক্ষায় লেখা জাতীয় কোন ঠোঙ্গা (প্যাকেট) ব্যবহার না করে পরিষ্কার বাঁশপাতার ঠোঙ্গা বা ঘিয়া রং এর ঠোঙ্গা ব্যবহারের পরামর্শ দেন। এসময় বেশ কিছু দোকানের লেখাযুক্ত ঠোঙ্গা জব্দ করে সাবধান করে দেন ঔ কর্মকর্তা। তবে বেশির ভাগ ব্যাবসায়ীরা এখনও অস্বাস্থ্যকর পরিবেশে ব্যবসা করছেন বলে এমনটায় অভিযোগ সাধারণ মানুষের। রমজানের প্রথম থেকে মনিটরিং করলেও এখন পর্যন্ত বড় ধরনের জরিমানা ও জব্দ চোখে পড়েনি।

এ ব্যাপারে কথা বললে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের রাজশাহী জেলা কর্মকর্তা মোঃ শাকিল আহম্মেদ বলেন, আমাদের এই প্রতিষ্ঠান নতুন তাই আমরা শুরু থেকে তাদেরকে বার বার বোঝানোর চেষ্টা করছি। সবাই স্বাস্থ্য সচেতন করছি। উৎপাদক ও বিক্রেতারা যেন মাথায় ক্যাপ, হাতে হাত গ্লোব ও মুখে মাস্ক ব্যবহার নিশ্চিত, প্রতিটির পণ্যের গায়ে নাম সম্বলিত লেবেল নিশ্চিত করেন।

এর পরও কথা না শোনলে আমরা হার্ড লাইনে যাচ্ছি। যেমন ইতিমধ্যে আরডিও মার্কেটের নিতাই মিষ্টান্ন ভাণ্ডারের ঘিঁ ও দই জব্দ করেছি। তবে ঘি ফেরত যোগ্য। আমরা পরিক্ষা করে দেখবো যদি স্বাস্থ্য উপযোগী হয় তাহলে উৎপাদন ও মেয়াদ উত্তির্ন লেবেল যুক্ত করার শর্তে তাদেরকে ফেরত দিব। আমাদের এই প্রতিষ্ঠান কারো ক্ষতি করার জন্য কাজ করছে না। আমরা ভোক্তাদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে কাজ করছি। পরিশেষে এই কর্মকর্তা বলেন, আমাদের অভিযান অব্যহত রয়েছে। আমরা আপ্রাণ চেষ্টা করছি ভোক্তাদের প্রতারণার হাত থেকে বাঁচাতে। কোন ব্যবসিক যদি প্রতারণা করে তাহলে বাংলাদেশ নিরাপদ খাদ্য আইন ২০১৩ অনুয়ায়ী কঠিন শাস্তি দেওয়া হবে। আমরা প্রতিটি স্থানে জণসাধরণের মাঝে আমাদের হেল্প নাম্বার দিয়ে দিচ্ছি। সাধরণ মানুষ যেন তাদের অভিযোগগুলো আমাদের জানাতে পারেন। হট লাইন নাম্বার ১৬১৫৫।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা