1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৫:২৬ অপরাহ্ন
শিরোনাম :
দেশ ও জাতির কল্যাণে দোয়া ঈদ উপলক্ষে রেমালে ক্ষতিগ্রস্থদের মাঝে খাদ্য বিতরণ করলো মাহাবুবা মতলেব তালুকদার ফাউন্ডেশন ৷ ভোলায় ঘুর্ণিঝড় রিমেলে ক্ষতিগ্রস্ত ২৫০ পরিবারের মাঝে ১৫ লক্ষ টাকা বিতরণ করল কোস্ট ফাউন্ডেশন বর্তমান সরকার অসহায় দুস্থদের সরকার-মেয়র শেখ আ: রহমান জলবায়ু পরিবর্তন মোকাবেলায় পরিকল্পনা আছে বটে, কিন্তু বাস্তবায়নে বাজেট নেই বাগেরহাটে কলেজ শিক্ষকদের বেসিক আইসিটি প্রশিক্ষণের সনদ প্রদান বঙ্গবন্ধুর সমাধিতে ফকিরহাটের নবনির্বাচিত চেয়ারম্যানগণের শ্রদ্ধা নিবেদন সাতক্ষীরায় নাগরিক সংলাপ জলবায়ু সংকটে নিপতিত সাতক্ষীরায় বাসযোগ্য ও পরিকল্পিত নগর গড়ে তোলার আহবান মানারাতুল উম্মাহ মডেল মাদরাসার অভিভাবক সমাবেশ ও সবক অনুষ্ঠান মোহনপুরে পিজি সদস্যদের পোল্ট্রি খাদ্য ও উপকরন বিতরণ

সকলের সহযোগিতায় বেঁচে যেতে পারে দৃষ্টি শক্তিহীন মাদ্রাসার শিক্ষক

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০২৩
  • ৯৭ বার পঠিত

টি আই অশ্রু, পটুয়াখালীঃ

পটুয়াখালী জেলার ছোট বিঘাই ইউনিয়নের মোঃ আল মামুন পেশায় একজন নূরানী মাদ্রাসার শিক্ষক ছিলেন। পটুয়াখালী সদর উপজেলার ছোট বিঘাই নূরানী মাদ্রাসায় শিক্ষকতা করে এক সময় মোটামুটি ভালোই চলছিলো তার সংসার।তার বসত বাড়ি ছোট বিঘাই গ্রামে। হঠাৎ একদিন আই-ষ্ট্রোক করে ছিড়ে যায় তার চোখের ভেইনগুলি। হারিয়ে ফেলেন দৃষ্টিশক্তি। আজ আর সেই ছোট্ট চাকুরীটিও আর তার নেই। একেবারে পথে বসে গেছেন আল মামুন। দেশে অনেক চিকিৎসা করেও যখন ফিরে পাননি তার দৃষ্টিশক্তি, তখন জমি বিক্রি আর অনেক ধার দেনা করে মাদ্রাজ গিয়ে অপারেশনও করিয়েছেন তিনি। এখন কিঞ্চিৎ দেখতে পেলেও কোনোকিছু ভালো করে পড়তে পারেন না।

প্রায়ই ব্যাথা করে চোখের ভিতর। ঔষধ কেনার পয়সাটিও আজ তার নেই। কোনো রকম ছেলে-মেয়ে নিয়ে বেঁচে আছেন তিনি। ওদিকে ডাক্তার বলেছেন আবার ভারত যেতে। আর একটু চিকিৎসা নিলে হয়ত ভালো হয়ে যাবে তার চোখগুলো। আবার হয়ত তিনি দেখতে পাবেন। বড় মেয়েটি স্থানীয় একটি মাদ্রাসায় সপ্তম শ্রেণীতে পড়ে। ৭ বছরের একটি ছেলেও রয়েছে তার। পৃথিবীর কঠিন বাস্তবতায় আজ ওদের জীবন অনিশ্চিত। এমতাবস্থায় আল-মামুন সমাজের দানশীল ও বিত্তবানদের নিকট আবেদন জানিয়েছেন তাকে একটু সাহায্য করে তার পরিবারটিকে রক্ষা করতে।
তার সাথে যোগাযোগ এবং সাহায্য করার জন্য বিকাশ নম্বরটি দেয়া হলোঃ ০১৭২০৬২২৭২৮।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা