1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:২৮ অপরাহ্ন
শিরোনাম :
ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত খানপুর মেইনরোডে মাদক ব্যবসা জমজমাট ॥ পুলিশ নিরব বৃষ্টির প্রত্যাশায় ভোলায় ইস্তেস্কা নামাজ আদায় কক্সবাজারের জেলে পরিবারের নারীদের প্রাকৃতিক সম্পদের ব্যবহার করন সভা অনুষ্ঠিত বোরহানউদ্দিনে ওয়াশ মার্কেট সিস্টেম উন্নয়ন  বিষয়ক সভা ফকিরহাটে এসএসিপি প্রকল্প পরিদর্শনে আন্তর্জাতিক সংস্থা ইফাদ আলিপুরে চেয়ারম্যান পদপ্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মোটরসাইকেল প্রতীকে গণসংযোগ বন্দরে ছেঁচড়া আলমগীরের মাদক ব্যবসায় যুব ও কিশোররা বিপথগামী ॥ প্রশাসনের হস্তক্ষেপ জরুরী তাপদাহে রিকশাচালক-পথচারী‌দের‌ মাঝে ড্রিম সাতক্ষীরার পা‌নি ও স্যালাইন বিতারণ ভোলায় হিটস্ট্রোকে যুবকের মৃত্যু

সৃষ্টির সেবা সামাজিক সংগঠনের আয়োজনে সিয়াম শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল

সহকারী সম্পাদকঃ
  • আপডেট সময় : রবিবার, ৯ এপ্রিল, ২০২৩
  • ১৭৭ বার পঠিত

আশিকুর রহমান শান্তঃ

ভোলায় সামাজিক সংগঠন ‌”সৃষ্টির সেবা” ভোলা বাংলাদেশ এর আয়োজনে সুশীল সমাজের বিভিন্ন স্তরের প্রতিনিধিদের নিয়ে বিএফজি চাইনিজ রেস্টুরেন্টে “সৃষ্টির সেবা” সংগঠনের আয়োজনে সিয়াম শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে ।

রবিবার (৯ই এপ্রিল) ভোলা সদর উপজেলার বাংলা স্কুল মোড়ের বিএফজি রেস্টুরেন্টের হল রুমে এ সিয়াম শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।ইফতারের আগ মুহূর্তে সংগঠনের কার্যক্রম সম্পর্কে ও ভবিষ্যৎ কার্যক্রম এর বিষয় নিয়ে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ইসলামী আন্দোলন ভোলা জেলা উত্তর শাখার সভাপতি মাওলানা আতাউর রহমান মমতাজ, বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল কাদের খোকন গোলদার। সামাজিক সংগঠন “সৃষ্টির সেবা” এর সভাপতি আব্দুর রহমান চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, ভোলা পৌরসভার ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ ওমর ফারুক, সংগঠনের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার জাকির হোসেন সবুজ, ডাক্তার মিজানুর রহমান, ডাক্তার বখতিয়ার মুজাহিদ, অ্যাডভোকেট রেজাউল করিম, এডভোকেট আদিল রহমান সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

আলোচনা সভায় এক সংক্ষিপ্ত বক্তব্যে সংগঠনটি সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার জাকির হোসেন সবুজ বলেন, আমাদের সংগঠনের মূল উদ্দেশ্য হলো অমুসলিমদের মাঝে ইসলামের মাহাত্ম্য তুলে ধরা, নওমুসলিমদের দ্বীনি শিক্ষা সহ সাময়িক বরণ-পোষণ ও কর্মসংস্থানের ব্যবস্থা করা, দাঈদের প্রশিক্ষণ গ্রহণের ব্যবস্থা করা, রমজান মাসে বয়স্ক মহিলাদের জন্য মহিলা মোয়াল্লিম দ্বারা কোরআন শিক্ষার পাশাপাশি জরুরি মাসআলা-মাসায়েল শেখানোর ব্যবস্থা করা, অসহায় ও দুস্থদের সহযোগিতা করা সহ অন্যান্য সামাজিক কাজে অংশগ্রহণ। তিনি তার বক্তব্যে আরও বলেন আপনারা জেনে আনন্দিত হবেন যে গত দুই বছরে ১০ জন অমুসলিম সংগঠনের মাধ্যমে কালেমা পড়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছে। তাছাড়া আরো প্রায় ১০ থেকে ১৫ জন নওমুসলিমকে দ্বীনি শিক্ষা বরণ-পোষণ ও কর্মসংস্থানের ব্যবস্থা করেছি।

সংগঠনটি সভাপতি আব্দুর রহমান চৌধুরী তার সমাপনী বক্তব্যে বলেন, স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন সৃষ্টির সেবা মানব দরদী ও সমাজ বান্ধব সকলকে এই কার্যক্রমের সাথে যুক্ত হয়ে সহযোগিতার হাত বাড়ানোর আহ্বান জানান। সমাজের বিত্তবানদের এগিয়ে এসে, সুন্দর সমাজ ও রাষ্ট্র গঠনে ভুমিকা রাখার অনুরোধ জানান। তিনি আরো বলেন, নেতৃস্থানীয় ও জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করে সংগঠনের জনকল্যাণমূলক অন্যান্য সকল কার্যক্রম আরও গতিশীল ও বিস্তৃত করা আমাদের মূল লক্ষ্য।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা