1. admin@upokulbarta.news : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৪১ পূর্বাহ্ন
শিরোনাম :
ফকিরহাটের শান্তি ও সমৃদ্ধি কামনা করে স্বপন দাশের প্রচার শুরু চরফ্যাশনে ভিকটিমকে নির্যাতনের অভিযোগ উঠেছে ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান এর বিরুদ্ধে আদালতের আদেশ মানতে গড়িমসি করছেন খুলনা বিভাগীয় পরিবার পরিকল্পনা পরিচালক রবিউল আলম বাইউস্টে নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত Sustainability with Profitability is Possible-Rezaul Karim Chowdhury লালমোহনে পূর্ব শত্রুতার জের ধরে মারপিট আহত ১ ২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন লালমোহনে ৪৮০ টাকা পাওয়ানাকে কেন্দ্র করে মারপিট আহত ৬ শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

নিজাম হাসিনা ফাউন্ডেশন জেলাব্যাপী চক্ষু রোগীদের ফ্রি মিনিবাস সার্ভিস চালু

নির্বাহী সম্পাদক
  • আপডেট সময় : শুক্রবার, ৭ এপ্রিল, ২০২৩
  • ১৪৫ বার পঠিত
রফিক সাদী।
ভোলা জেলার প্রতিটি উপজেলার প্রত্যন্ত গ্রামাঞ্চলের চক্ষু রোগীদের জেলা শহরে বিনামূল্যে যাতায়াত সুবিধার জন্য মিনিবাস সার্ভিস চালু করেছেন নিজাম হাসিনা ফাউন্ডেশন হাসপাতাল। প্রত্যেক উপজেলা হতে শনিবার থেকে বৃহস্পতিবার রুটিন অনুযায়ী সপ্তাহে একদিন সকাল ১০ টায় জেলা সদরের উদ্দেশ্যে ছেড়ে এসে আবার বিকাল ৩ টায় রোগী নিয়ে ফিরে যাবে এই সার্ভিস। শুক্রবার জুমার নামাজের পর বিভিন্ন উপজেলায় এমনই একটি লিফলেট বিলি করেন হাসপাতাল কর্তৃপক্ষ।
ভোলা শহরের প্রাণ কেন্দ্র উকিল পাড়ায় অবস্থিত সেবাধর্মী চক্ষু হাসপাতাল নিজাম হাসিনা ফাউন্ডেশন কম মূল্যে চিকিৎসার ব্যবস্থা থাকায় ইতোমধ্যে ভোলা জেলার সাধারণ মানুষের কাছে জনপ্রিয়তা অর্জন করেছে। ঢাকা থেকে কম খরচে এখানে উন্নত চিকিৎসা নিতে পেরেছেন বলে জানান, চক্ষু অপারেশনের রোগী লালমোহনের  বিবি হাজেরা, তজুমদ্দিনের বাসিন্দা সাফিয়া খাতুন ও বোরহানউদ্দিন উপজেলার কামালউদ্দিন।
হাসপাতাল কর্তৃপক্ষ জানান, বর্তমানে চোখের চিকিৎসায় আন্তর্জাতিক মানের উচ্চ প্রযুক্তির যন্ত্রপাতি সংযুক্ত করা হয়েছে। আধুনিক যন্ত্রপাতির মাধ্যমে এই হাসপাতালে চোখের যে সব অপারেশন করা হয়, তা-হলো
আধুনিক ফ্যাকো মেশিনে চোখের ছানী অপারেশন করা। এছাড়া নেত্রনালী অপারেশন, মাংসবৃদ্ধি বা টেরিজিয়াম (গ্রাফটিং) অপারেশন, গ্লুকোমার অপারেশন, ট্যারা চোখ অপারেশন, শিশুদের চোখের পানি পড়ার প্রবিং এবং ছানি অপারেশন,রেটিনার লেজার এবং অপারেশন, ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপ জনিত চোখের চিকিৎসা ও অপারেশন, চোখের এভাসটিন ইনজেকশন, অকুলো প্লাস্টিক অপারেশন যেমন- চোখের পাতা পড়া, টিউমার, কেলাজিয়ন ইত্যাদি রোগের অপারেশন করা হয়। চিকিৎসা সেবা পেতে হাসপাতাল কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার জন্য ০১৯৫৮১৯১৯৭৭ নাম্বারটি সরবরাহ হয়।
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা