1. admin@upokulbarta.news : admin :
  2. bangladesh@upokulbarta.news : যুগ্ম সম্পাদক : যুগ্ম সম্পাদক
  3. bholasadar@upokulbarta.news : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০১:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম :
নানা আয়োজনে পলিত হচ্ছে দৈনিক পত্রদূত সম্পাদক স.ম আলাউদ্দীন মৃত্যুবার্ষিকী সাতক্ষীরায় ২৪১ জনের মাঝে ১৭ লাখ টাকার অনুদানের চেক বিতরণ কুমিল্লায় দেশ ও জাতির কল্যাণে দোয়া ঈদ উপলক্ষে রেমালে ক্ষতিগ্রস্থদের মাঝে খাদ্য বিতরণ করলো মাহাবুবা মতলেব তালুকদার ফাউন্ডেশন ৷ ভোলায় ঘুর্ণিঝড় রিমেলে ক্ষতিগ্রস্ত ২৫০ পরিবারের মাঝে ১৫ লক্ষ টাকা বিতরণ করল কোস্ট ফাউন্ডেশন মোংলায় দিন দুপুরে দোকান ঘর ভাংচুর ও জবর দখলের চেষ্টা বর্তমান সরকার অসহায় দুস্থদের সরকার-মেয়র শেখ আ: রহমান জলবায়ু পরিবর্তন মোকাবেলায় পরিকল্পনা আছে বটে, কিন্তু বাস্তবায়নে বাজেট নেই বাগেরহাটে কলেজ শিক্ষকদের বেসিক আইসিটি প্রশিক্ষণের সনদ প্রদান বঙ্গবন্ধুর সমাধিতে ফকিরহাটের নবনির্বাচিত চেয়ারম্যানগণের শ্রদ্ধা নিবেদন

রাজশাহীতে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ধারাবাহিক বাজার মনিটরিং

যুগ্ন সম্পাদকঃ
  • আপডেট সময় : মঙ্গলবার, ৪ এপ্রিল, ২০২৩
  • ১১৬ বার পঠিত

মোঃ আলাউদ্দীন মন্ডল রাজশাহীঃ

রাজশাহীতে পবিত্র মাহে রমজান উপলক্ষে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ধারাবাহিকভাবে ইফতার বাজার মনিটরিং করেছে।
মঙ্গলবার (৪ এপ্রিল) দুপুর ১২ টায় নগরীর ভদ্রা মোড়ে সংস্থাটির বিশেষ টিম কাজ করেছে। ধরারবাহিক মনিটরিং এর অংশ হিসেবে ইফতার বাজার ও ফলমুলের দোকান মনিটরিং করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ রাজশাহী জেলা কার্যালয়।
ভদ্রা বাজার এলাকার বিভিন্ন মিষ্টান্ন ভান্ডার, খাবারের হোটেল গুলোতে এই মনিটরিং করা হয়েছে।
এসময় ভদ্রা মোড়স্থ অতিথি হোটেল এন্ড রেষ্টুরেন্টসহ কয়েকটি রেষ্টুরেন্টের পোড়া তেল, ঘোল, বুরহানি, লেবেলহীন মধু জব্দ করে, সেগুলো নষ্ট করে ফেলেন জেলা কর্মকর্তা শাকিল আহম্মেদ।
তবে এই সকল প্রতিষ্ঠানের বেশির ভাগ ব্যাবসায়ীরা অস্বাস্থ্যকর পরিবেশে ব্যবসা করলেও প্রথমবারের মত সাবধান করেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের রাজশাহী জেলা কর্মকর্তা মোঃ শাকিল আহম্মেদ। প্রতিটি প্রতিষ্ঠানের কর্মচারী ও মালিকদের স্বাস্থ্য সচেতন করেছেন তিনি। এছাড়াও নিরাপদ খাদ্য আইন ২০১৩ সম্পর্কে ব্যবসিক ও উপস্থিত সাধরণ মানুষকে অবগত করেন। তিনি সকলকে মাস্ক, হেড ক্যাপ, হ্যান্ড গ্লোবস ব্যবহার করার পরামর্শ দেন। যাদের মাস্ক, হ্যান্ড গ্লোবস, হেড ক্যাপ ছিলনা তাদেরকে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের পক্ষ থেকে দেয়া হয়েছে।
বাজার মনিটরিং ও স্বাস্থ্য সচেতন নিয়ে কথা বললে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের রাজশাহী জেলা কর্মকর্তা শাকিল আহম্মেদ বলেন, আমরা প্রতিনিয়ত বাজার মনিটরিং করছি। এতে সাধারণ অনেকটাই খুশি হচ্ছে। প্রতিদিনের ন্যায় আজও আমরা মাহে রমজান উপলক্ষে ইফতার বাজার ও দৈনন্দিন বাজার মনিটরিং করছি। আমরা আপাতত ব্যবসায়ীদের বোঝাচ্ছি ও বিভিন্ন পরামর্শ দিচ্ছি। এরপরও যদি তারা না শোনে আমরা জরিমানা করবো ও আইনগত ব্যবস্থা নিব। আজকে কোন প্রতিষ্ঠানকে জারিমানা করা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, আমরা কাউকে জরিমানা করিনি। কয়েকটি দোকানের তেল ও কিছু পণ্য জব্দ করেছি এবং নষ্ট করেছি। বার বার নিষেধের পরও তারা যদি এর ব্যতয় করেন তাহলে বাংলাদেশ নিরাপদ খাদ্য আইন ১৩’র ধরা অনুযায়ী আইনগত ব্যবস্থা নেওয়া হবে। আমরা এভাবে প্রতিনিয়ত বাজার মনিটরিং করবো। আমাদের সাথে যোগাযোগের জন্য ১৬১৫৫ হট লাইন দেওয়া হয়েছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা