1. admin@upokulbarta.news : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:০৩ পূর্বাহ্ন
শিরোনাম :
ফকিরহাটের শান্তি ও সমৃদ্ধি কামনা করে স্বপন দাশের প্রচার শুরু চরফ্যাশনে ভিকটিমকে নির্যাতনের অভিযোগ উঠেছে ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান এর বিরুদ্ধে আদালতের আদেশ মানতে গড়িমসি করছেন খুলনা বিভাগীয় পরিবার পরিকল্পনা পরিচালক রবিউল আলম বাইউস্টে নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত Sustainability with Profitability is Possible-Rezaul Karim Chowdhury ২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন লালমোহনে ৪৮০ টাকা পাওয়ানাকে কেন্দ্র করে মারপিট আহত ৬ শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন ফকিরহাটে প্রান্তিক খামারিদের প্রদর্শনী দেখে অভিভূত সবাই

জাতীয় পর্যায়ে পুরস্কার পেলেন মনপুরার শিল্পি সুজন মাহাবুব।

যুগ্ম সম্পাদক
  • আপডেট সময় : শুক্রবার, ১০ ডিসেম্বর, ২০২১
  • ২৯১ বার পঠিত

‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক চিত্রাঙ্কন প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে পুরষ্কার পেলেন দ্বীপ উপজেলা মনপুরার শিল্পি সুজন মাহাবুব। করোনাকালীন স্থবির সময়ে অনলাইন চিত্রাঙ্কন প্রতিয়োগিতার জন্য তিন বিভাগে আবেদনের প্রেক্ষিতে প্রায় তিন সহস্্রাধিক প্রতিযোগি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগীতায় এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ ই মার্চের ভাষণ, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ,স্বদেশ প্রত্যাবর্তন প্রভূতি ৭টি বিষয়ে অঙ্কনের ক্ষেত্রে সুজন মাহাবুব বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনকে ঘিরে চিত্রটি আঁকেন। এই চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ১৯ বছর উর্ধ্ব ‘গ’ বিভাগে বরিশাল বিভাগ থেকে ভোলা জেলার মনপুরা উপজেলার শিল্পী সুজন মাহাবুবের অ্যাক্রেলিক রঙ্গে ৩০ী৩৬ ইঞ্চির ক্যানভাসে আাঁকা চিত্রকর্ম ‘সোনার মানুষ’ ৩য় পুরস্কার লাভ করে।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) সকাল ১০ টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির চিত্রকলা প্রদর্শনী অডিটরিয়ামে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে বিজয়ীদের হাতে পুরস্কার ট্রপি, ক্রেস্ট, সনদ ও উপহার সম্মানী তুলে দেয়া হয়।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে পুরস্কার বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন সংস্কৃতি প্রতিমন্ত্রি কে. এম খালিদ এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের সচিব মোঃ আবুল মনসুর।

অনুষ্ঠানে এছাড়াও স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত সচিব সাবিয়া পারভীন, চারুকলা বিভাগের পরিচালক সৈয়দা মাহাবুবা করিম সহ আরো অনেকে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা