1. admin@upokulbarta.news : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৩১ অপরাহ্ন
শিরোনাম :
মেঘনা নদীতে কর্ণফুলী-৩ লঞ্চে আগুন, আতঙ্কিত যাত্রীরা ভোলায় পুকুরে ডুবে ভাই-বোনের মৃত্যু ফকিরহাটের শান্তি ও সমৃদ্ধি কামনা করে স্বপন দাশের প্রচার শুরু চরফ্যাশনে ভিকটিমকে নির্যাতনের অভিযোগ উঠেছে ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান এর বিরুদ্ধে আদালতের আদেশ মানতে গড়িমসি করছেন খুলনা বিভাগীয় পরিবার পরিকল্পনা পরিচালক রবিউল আলম বাইউস্টে নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত Sustainability with Profitability is Possible-Rezaul Karim Chowdhury লালমোহনে পূর্ব শত্রুতার জের ধরে মারপিট আহত ১ ২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন

ফকিরহাটে আরো ৭৫ পরিবার পেল নিজের ঠিকানা

যুগ্ম সম্পাদকঃ
  • আপডেট সময় : বুধবার, ২২ মার্চ, ২০২৩
  • ২১৮ বার পঠিত

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি :
বাগেরহাটের ফকিরহাটে চতুর্থ পর্যায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ভূমিহীন ও গৃহহীন ৭৫পরিবার পেয়েছেন জমি, গৃহসহ বসবাসের বিভিন্ন সুযোগ-সুবিধা। বুধবার (২২ মার্চ) সকালে গনভবন থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরাসরি সংযুক্ত হয়ে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে জমি ও গৃহ প্রদানের শুভ উদ্বোধন করেন। উদ্বোধন শেষে ফকিরহাট উপজেলা অডিটরিয়ামে আনুষ্ঠানিকভাবে ৭৫টি পরিবারকে জমি ও গৃহের প্রয়োজনীয় কাগজপত্র হস্তান্তর করা হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা বিধান কান্তি হালদার। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাঈদা দিলরুবার পরিচালনায় এসময় ফকিরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান স্বপন দাশ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তহুরা থানম, উপজেলা প্রকৌশলী মো. আজিজুর রহমান, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আশীষ কুমার নন্দী, ওসি (তদন্ত) স্বপন কুমার রায়সহ বিভিন্ন সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, গনমাধ্যমকর্মি ও জমি ও ঘরপ্রাপ্ত পরিবার উপস্থিত ছিলেন।
জমি ও ঘর পেয়ে উপকারভোগী মাবিয়া বেগম, মনোয়ারা বেগম ইসার উদ্দিন, নাসরিন বেগম, মেহেরুন বেগম, আলমগীর ফকির, মো. হাফিজ মল্লিক, কুলসুম বেগম সহ সকলে আনন্দিত। তারা প্রধানমন্ত্রীর উপর কৃতজ্ঞতা জ্ঞাপন করে তাঁর জন্য দোয়া করেন। উপকারভোগীরা জানান, এখন থেকে সারদিন কাজ করে নিজ গৃহে বসবাস করতে পারবেন। রোদ-বৃষ্টি ঝড়ে তাদের আর অন্যের বাড়ীতে আশ্রয়ের জন্য যেতে হবে না।
এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাঈদা দিলরুবা সুলতানা বলেন, মানীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন-গৃহহীন পরিবারকে চতুর্থ পর্যায়ে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের এদিন ফকিরহাট উপজেলার চাকুলী গ্রামে আশ্রয়ন কেন্দ্রে ৭৫টি পরিবারকে জমি সহ ঘর হস্তান্তর করা হয়েছে।
ফকিরহাটের ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা বিধান কান্তি হালদার বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জমি সহ গৃহ প্রদানের এরই ধারাবাহিকতায় এবার চতুর্থ পর্যায়ে ফকিরহাটে অসহায় ভূমিহীন ও গৃহহীন ৭৫ পরিবারকে জমি ও গৃহের প্রয়োজনীয় কাগজপত্র হস্তান্তর করা হয়েছে।
ফকিরহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাশ এর সাথে আলাপকালে তিনি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের অসহায় ভুমিহীন ও বাস্তহারা পরিবারের মাথা গুজার ঠাঁই হিসেবে টেকসই বাড়ি-ঘর নির্মাণ করার উদ্যেগ গ্রহন করেন। বুধবার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে একযোগে ঘরগুলির উদ্বোাধন শেষে ফকিরহাটেও যারা ঘর পেয়েছেন তাদের আনুষ্ঠানিকভাবে জমি ও গৃহ প্রদান করা হয়েছে। পাশাপাশি তাদের প্রয়োজনীয় কাগজপত্র দেয়া হয়েছে। যারা জমি ও ঘর পেয়েছেন তারা বিদ্যুৎ, স্যানিটারী ল্যাট্রিন, সুপানীয় ব্যবস্থা সহ বসবাসের বিভিন্ন সুযোগ সুবিধা পাবেন’ বলে জানান।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা