1. admin@upokulbarta.news : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:১৬ অপরাহ্ন
শিরোনাম :
ফকিরহাটের শান্তি ও সমৃদ্ধি কামনা করে স্বপন দাশের প্রচার শুরু চরফ্যাশনে ভিকটিমকে নির্যাতনের অভিযোগ উঠেছে ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান এর বিরুদ্ধে আদালতের আদেশ মানতে গড়িমসি করছেন খুলনা বিভাগীয় পরিবার পরিকল্পনা পরিচালক রবিউল আলম বাইউস্টে নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত Sustainability with Profitability is Possible-Rezaul Karim Chowdhury লালমোহনে পূর্ব শত্রুতার জের ধরে মারপিট আহত ১ ২০২৪-২৫ বাজেটে সব ধরনের তামাকপণ্যের কর ও মূল্য বৃদ্ধির দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন মোহনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন লালমোহনে ৪৮০ টাকা পাওয়ানাকে কেন্দ্র করে মারপিট আহত ৬ শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

প্যারোগ্রীন_ফ্যালকন সর্বোচ্চ প্রায় ৩৫০ কিমি প্রতি ঘন্টা গতিতে বাতাসে উড়ে যেতে পারে

ডেস্ক রিপোর্ট 
  • আপডেট সময় : রবিবার, ১৯ মার্চ, ২০২৩
  • ৮৭ বার পঠিত
প্যারোগ্রীন_ফ্যালকন সর্বোচ্চ প্রায় ৩৫০ কিমি প্রতি ঘন্টা গতিতে বাতাসে উড়ে যেতে পারে।।
সোলাইমান হোসেনঃ
প্রচন্ড উচ্চতায় সর্বোচ্চ গতিতে উড়ে যাওয়ার সময়ে তাদের নাকের মধ্য দিয়ে যে গতিতে বাতাস প্রবেশ করে,, সেটা তাদের ফুসফুস ব্লাষ্ট করে দেওয়ার জন্য যথেষ্ট।।
কিন্তু,, তাদের নাকের ঠিক ভিতরিভাগে হাড়ের একটা ট্যাপ দেওয়া রয়েছে।। যে ট্যাপের সাহায্যে তারা বাতাসের তীব্র গতিকে রুখে দিয়ে,, নিজেদের ফুসফুস তথা জীবন রক্ষা করে যেতে পারে।।
ঠিক একই টেকনোলজি ব্যাবহার করা হয়ে থাকে বিমানের ইঞ্জিনের ক্ষেত্রে।। বাতাসের তীব্র প্রেশার হতে বিমানের ইঞ্জিনকে সুরক্ষিত রাখতে প্যারোগ্রীন_ফ্যালকন টেকনলজি ব্যাবহার করা হয়ে থাকে।।
বিজ্ঞানের সমস্ত সাফল্য রহস্য,, সৃষ্টিকর্তার প্রতিটি সৃষ্টির মধ্যে অন্তর্নিহিত রয়েছে।।
কেবলমাত্র খুঁজে নিতে হবে !!
সৃষ্টিকর্তার প্রত্যেকটি সৃষ্টির মধ্যে রয়েছে নির্ভূল আর নিখুঁত ইঞ্জিনিয়ারিং।। আর,, তিনিই হলেন সমগ্র বিশ্ব-ব্রম্ভ্রান্ডের সর্বশ্রেষ্ঠ ইঞ্জিনিয়ার।।
কপিঃ সোলাইমান হোসেন
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা