1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১০:৪১ পূর্বাহ্ন
শিরোনাম :
লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন শিক্ষার মানোন্নয়ন করতে চান চেয়ারম্যান প্রার্থী অধ্যক্ষ সেলিম নারীর গুণ – আঃ সামাদ দৌলতখানে যুব রেড ক্রিসেন্টে দলনেতা মাশরাফি উপ-নেতা ইমতিয়াজ ও রহিমা মোংলায় ৫ শতাধিক চক্ষু রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান শরণখোলা ও মোরেলগঞ্জে বাংলাদেশ কোস্টগার্ড পশ্চিম জোনের জনসচেতনতা ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান দখল-দূষণে অস্তিত্ব সংকটে ঠাকুরানী খাল পরিচ্ছন্ন অভিযানে পৌর মেয়র আ. রহমান জনপ্রিয়তার শীর্ষে ও প্রচারণায় এগিয়ে সাবেক মেয়র ডাঃ শফিক ফকিরহাটে আইনশৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত ভোলায় ৬ বেসরকারি ক্লিনিক ও হাসপাতালে সিলগালা আমি আপনাদের ভালোবাসার কাছে ঋণী- কেসিসি মেয়র আ: খালেক

দৈনিক সানশাইন পত্রিকা ৩৬ বছর পদার্পনে আনন্দ র‍্যালি

সহকারী সম্পাদক
  • আপডেট সময় : রবিবার, ১৯ মার্চ, ২০২৩
  • ৯১ বার পঠিত

মোঃ আলাউদ্দীন মন্ডল রাজশাহীঃ

রাজশাহী থেকে প্রকাশিত দৈনিক সানশাইন পত্রিকা ৩৫ পেরিয়ে ৩৬ অর্থাৎ ৩ যুগে পাঁ রাখলো । দিনভর নানা আয়োজনের মধ্য দিয়ে বর্ষপূর্তি পালন করেছে উত্তরবঙ্গের পাঠকপ্রিয় পত্রিকা দৈনিক সানশাইন। এই উপলক্ষে ১৯ মার্চ (রবিবার) সকাল ১০ টায় একটি আনন্দ র‍্যালি বের করা হয়। আনন্দ র‍্যালিটি নগরীর দড়িখড়বোনাস্থ (উপশহর) প্রধান কার্যালয় থেকে বের হয়ে কামরুজ্জামান হেনা চত্বর প্রদক্ষিণ করে নগরীর শাহ ডাইন (সাবেক সাফা উয়াং) কনভেনশন হলের সামনে গিয়ে শেষ হয়। এরপর বেলুন ফেষ্টুন উড়িয়ে আয়োজনের উদ্বোধন করেন দেশবরেণ্য সাংবাদিক ও মিডিয়া ব্যক্তিত্ব মনজুরুল আহসান বুলবুল।

পত্রিকাটির বার্তা সম্পাদক মামুন অর রশিদ ও যুগ্ন বার্তা সম্পাদক বদরুল হাসান লিটনের সঞ্চালনায় সভাপতিত্ব করেন পত্রিকাটির ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক ইউনুস আলী।উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের সম্মানিত মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। অনুষ্ঠানটি কয়েকটি পর্বে বিভক্ত হয়ে সবশেষে প্রধান অতিথির হাতধরে কেক কাটা হয়।

এসময় প্রধান অতিথির বক্তব্যে মেয়ন লিটন বলেন, দেশের যেকোন দুঃসময়ে রাষ্ট্রের জন্য সানশাইন কাজ করেছে। এই রাজশাহী অঞ্চলে ছোট ছোট অনেক ইস্যু তুলে একটি অপশক্তি সহিংসতার চেষ্টা করেছে, সেখানেও সানশাইন কলমের মাধ্যমে কথা তুলে ধরেছে। হাটি হাটি পাঁ পাঁ করে আজ সানশাইন ৩ যুগে পাঁ রেখেছে। অভিনন্দন জানাই সানশাইনের সম্পাদক ও কলাকৌশলীদের। আগামীতেও সানশাইন পত্রিকা বর্তমান সরকারের পাশে থাকবে এবং উন্নয়নের চিত্র তুলে ধরবে।

পরিশেষ তিনি দৈনিক সানশাইন পত্রিকার সাফল্য কামনা করেন।এর আগে সাংবাদিকদের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা নিয়ে আলোচনা করেন বিশিষ্ট সাংবাদিক ও মিডিয়া ব্যক্তিত্ব মনজুরুল আহসান বুলবুল। এসময় তিনি বলেন, রুগ্ন সাংবাদিকতা দিয়ে শক্তিশালী সংবাদ মাধ্যম গড়ে তোলা সম্ভব নয়। ইতিহাস বিক্রিত করা কোন সাংবাদিকতা না। সাংবাদিক বস্তুনিষ্ঠ সংবাদ উপস্থাপন করবে। বায়োবিয় সাংবাদিকতা করা যাবেনা। উদাহরণ হিসেবে বলেন, বিএনপি চেয়ারম্যান বেগম খালেদা জিয়া বলেছেন, আওয়ামী লীগ একটি পদ্মা সেতু করেছে আমরা তিনটা পদ্মাসেতু করবো।

আমি একজন সাংবাদিক হিসেবে এধরনের মন গড়া তথ্য তুলে ধরে সংবাদ উপস্থাপন করিনা। যখন খালেদা জিয়া তিনটা সেতু করবে তখন লিখবো। আজকে বিএনপির সাংবাদিকদের জন্য দরদ উতলে পড়ছে। এই বিএনপির আমলে যত সাংবাদিক হত্যা ও যুলুম হয়েছে, একটিরও বিচার হয়নি।

এসময় সরকারের উন্নয়নের পাশাপাশি রাজশাহীর উন্নয়নের বর্ণনা দেন। রাজশাহীতে বরো মাস ফুল ফুটে অর্থাৎ পুরো বছরই বসন্ত। তাই আমরা উন্নয়নের সাথে থাকবো। আমরা ভাল কাজের সাথে থাকবো। আঞ্চলিক ভাবে একটি স্থানীয় পত্রিকার ভুমিকা খুবই গুরুত্বপূর্ণ।

পরিবেশগত সমস্যা ও উন্নয়ন দুই খবর তুলে ধরতে পারে স্থানীয় পত্রিকা, খুব যত্নসহকারে রাষ্ট্রিয় অগ্রজাত্রার খবর ছড়িয়ে দিতে পারে। এছাড়াও তিনি দৈনিক সানশাইনকে নিয়ে বলেন, ৩৬ বছরে যদি সানশাইন ৩৬ জন সাংবাদিক তৈরি করতে পারেন তাহলে সানশাইন সফল। আমি ইতিমধ্যে জেনেছি, এই সানশাইন পত্রিকাতে কাজ করেছে এমন সাংবাদিক এখন দেশের বড় বড় হাউসে কাজ করছে। আগামীতেও সানশাইন রাষ্ট্রীয় উন্নয়নে গুরুত্বপুর্ণ ভুমিকা রাখবে এমটায় প্রত্যাশা করি। পরিশেষে, তিনি দৈনিক সানশাইন পত্রিকার সাফল্য কামনা করে বক্তব্য শেষ করেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী কলেজের সবেক অধ্যক্ষ ও বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর হবিবুর রহমান, বাংলাদেশ রেলওয়ে পশ্চিমের জেনারেল ম্যানেজার (জিএম) অসীম কুমার তালুকদার, বাংলাদেশ আওয়ামী লীগ রাজশাহী জেলা কমিটির সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, চেম্বার অব কমার্সের সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী মাসুদুর রহমান রিংকু, রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু সহ পত্রিকাটির জেলা উপজেলার প্রতিনিধিরা।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা