1. admin@upokulbarta.news : admin :
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:০৮ অপরাহ্ন
শিরোনাম :
ডর্‌প ও ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ওয়াশ এবং জলবায়ু পরিবর্তন সংক্রান্ত সেমিনার অনুষ্ঠিত বন্দরে প্যালিয়েটিভ কেয়ার বিষয়ে সাংবাদিকদের সাথে নেটওয়ার্কিং সভা অনুষ্ঠিত পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় এক শিক্ষকসহ ১৭ পরীক্ষার্থী বহিষ্কার ব্যাংকে জমি বন্ধক রেখে ঋন, বন্ধকী জমি বিক্রয়ে গ্রাহক ও ম্যানেজারের প্রতারনা চরফ্যাশন উপজেলা যুব রেড ক্রিসেন্ট কমিটি গঠন যৌন হয়রানি করে প্রধান শিক্ষক জেলে বরখাস্ত করেনি সভাপতি নেতা মুজিব -আঃ সামাদ ভোলায় নারী নেটওয়ার্কিং কমিটির সমন্বয় সভা অনুষ্ঠিত ফকিরহাটে মিনি ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত ফকিরহাটে কৃষি ব্যাংকে গ্রাহক সেবা উন্নয়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত

থাইল্যান্ডে আন্তর্জাতিক ইয়ুথ কনফারেন্সে বাংলাদেশের ৬ যুব সংগঠক

সহকারী সম্পাদক
  • আপডেট সময় : রবিবার, ১৯ মার্চ, ২০২৩
  • ৮৩ বার পঠিত

স্টাফ রিপোর্টার:

থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে তিন দিনব্যাপী “এশিয়া প্যাসিফিক ফোরাম ফর সাসটেইনেবল ডেভেলপমেন্ট ইয়ুথ ফোরাম ২০২৩” এ বাংলাদেশের ৬জন যুব সংগঠক ও স্বেচ্ছাসেবী অংশগ্রহণ করেছেন।

ব্যাংককের হোটেল স্কাই-ভিউ সুকুম্বিত ২৪ এ অনুষ্ঠিত (মার্চ ১৮-২০) তিন দিনব্যাপী এই সম্মেলনে বাংলাদেশ থেকে অংশগ্রহণ করেছে ৬সদস্যের প্রতিনিধি দল।

অধিকার এখানে, এখনই (আর.এইচ. আর.এন) প্রকল্পের আওতায় এ সম্মেলনের আয়োজন করে এশিয়ান প্যাসিফিক রিসোর্স এন্ড রিচার্জ সেন্টার ফর উইমেন (এ্যারো)।

শনিবার (১৮ মার্চ) স্থানীয় সময় সোয়া এগারোটায় এশিয়া প্যাসিফিক ফোরাম ফর সাসটেইনেবল ডেভেলপমেন্ট ইয়ুথ ফোরাম ২০২৩” এর উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশের শিক্ষা মন্ত্রী ডাঃ দিপু মনি, এমপি।

এই সম্মেলনে বাংলাদেশ থেকে অংশগ্রহণ করেছে নারীপক্ষের সিনিয়র প্রজেক্ট অফিসার তাহসিন রহমান ও শাকিলা ইসলাম, তারুণ্যের কন্ঠস্বর প্লাটফর্মের সংগঠক জহিরুল ইসলাম, তারুণ্যের কন্ঠস্বরের ভোলা জেলা সহ-সমন্বয়কারী মোঃ আব্দুল্লাহ আল নোমান, উইক্যান প্রধান নির্বাহী ওমর ফারুক, ইয়ুথ পলিসির ফোরামের এ্যাসোসিয়েট মোঃ তাহসীন আহমেদ।

এবারের সম্মেলনে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি-২০৩০) এর লক্ষ্যমাত্রা ৬. সকলের জন্য পানি ও স্যানিটেশনের টেকসই ব্যবস্থাপনা ও প্রাপ্যতা নিশ্চিত করা। ৭. সকলের জন্য সাশ্রয়ী, নির্ভরযোগ্য, টেকসই ও আধুনিক জ্বালানি সহজলভ্য করা। ৯. অভিঘাতসহনশীল অবকাঠামো নির্মাণ, অন্তর্ভুক্তিমূলক ও টেকসই শিল্পায়নের প্রবর্ধন এবং উদ্ভাবনার প্রসারণ। ১১.অন্তর্ভুক্তিমূলক, নিরাপদ, অভিঘাতসহনশীল এবং টেকসই নগর ও জনবসতি গড়ে তোলা ও ১৭. টেকসই উন্নয়নের জন্য বৈশ্বিক অংশীদারিত্ব উজ্জীবিতকরণ ও বাস্তবায়নের উপায়সমূহ শক্তিশালী করা বিষয়ে আলোচনা করা হয়েছে।

সম্মেলনে সরাসরি ও অনলাইনে ৩৬টি দেশের প্রায় সহস্রাধিক যুব সংগঠক ও স্বেচ্ছাসেবী অংশগ্রহণ করেছে বলে জানিয়েছেন আয়োজকরা।

যুব সংগঠক জহিরুল ইসলাম বলেন, একটি আন্তর্জাতিক ফোরামে অংশগ্রহণ করতে পারা অনেক গর্বের। আমাকে অংশগ্রহণের সুযোগ দেয়ার জন্য নারীপক্ষ ও অধিকার এখানে, এখনই প্রকল্পের সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান।

তিনি আরও, নিজের দেশের উন্নয়ন ও সম্ভাবনা বিশ্বের সামনে তুলে ধরার পাশাপাশি দেশে জলবায়ু পরিবর্তন ও প্রাকৃতিক দুর্যোগের ঝুঁকি মোকাবিলায় বৈশ্বিক সহযোগিতা বাড়ানো, সামাজিক সমস্যা ও কুসংস্কার দূরীকরণ ও প্রজনন স্বাস্থ্যসেবা বিষয়ে আন্তজার্তিক দাতা সংস্থার সাথে দেন দরবার করা হয়েছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা